নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আসসালামলাইকুম। আমি ফারিহা হোসেন প্রভা,ঢাকা সবুজবাগ থেকে। ছোট বেলা থেকেই আমার ইচ্ছে ছিলো আমাদের দেশ ও দেশের মানুষের জন্য কিছু করার। দেশের নারীদের নিয়ে অনেক কাজ করার ইচ্ছা আছে আমার এবং আমার স্বপ্ন দেশের একজন স্বশিক্ষিত নেত্রী হওয়া।

ফারিহা হোসেন প্রভা

একজন খুব সাধারণ মানুষ তবে অসাধারণ কেও হতে চাই ! ফেবু আইডিঃ Fariha Provs

ফারিহা হোসেন প্রভা › বিস্তারিত পোস্টঃ

প্রকল্প বাস্তবায়ন করা চাই

১৯ শে মে, ২০১৮ বিকাল ৩:৫৩

যেকোনো জাতির জাতীয় অগ্রগতির মূলমন্ত্র হলো শিক্ষা। শিক্ষা বিষয়টি একটি সার্বজনীন, ব্যাপক ও বিস্তৃত প্রসঙ্গ। তাই একে কোনো সংজ্ঞা বা তত্ত্ব দ্বারা সার্বিকভাবে প্রকাশ করা সম্ভব নয়। সাধারণত শিক্ষা বলতে মন-মানসিকতার উৎকর্ষ সাধন করে সাফল্যজনক অবদান রাখাকেই বোঝায়। এ দেশের আর্থসামাজিক উন্নয়ন ও সম্পদের সুষম ব্যবহারের জন্য শিক্ষা একটি মৌলিক অধিকার। আমাদের দেশের উন্নয়নের প্রধান অন্তরায় হচ্ছে নিম্নমানের ও দুর্ণীতিগ্রস্ত শিক্ষাব্যবস্থা। যা আমাদের জাতির মেরুদন্ডকে বাকিঁয়ে দিচ্ছে। এরকম অবস্থা চলতে থাকলে হয়তো এই জাতির মেরুদন্ড সম্পূর্ণ ভেঙেই যাবে,যা পরে হাজার চেষ্টা করলেও দাড়ঁ করানো যাবেনা।দেখাযাবে একদিন পৃথীবির মানচিত্র থেকে বাংলাদেশ নামক সোনালী দেশটি মুছে যাবে। জাতিকে এই বিপদের হাত থেকে, বিশেষ করে আমাদের ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করতে হলে উন্নত শিক্ষার ব্যবস্থা করে তাদের সুনাগরিক হিসেবে গড়ে তুলে সুন্দর ও সমৃদ্ধশালী বাংলাদেশ উপহার দিতে হবে। আর তার জন্যই বর্তমান শিক্ষাব্যবস্থার উপর গুরুত্বারোপ করতে হবে কঠিনভাবে।শিক্ষাব্যবস্থার প্রধান সমস্যাগুলো নির্বাচন করে তার সমাধানের সঠিক পথ বের আমাদের ও সরকারকে সে অনুযায়ী কাজ করতে হবে ও সচেতন হতে হবে।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২১ শে মে, ২০১৮ সকাল ১০:৩৬

কাওসার চৌধুরী বলেছেন: ব্লগে স্বাগতম। শুভ কামনা আপনার জন্য। লেখাটি ভাল হয়েছে।

২১ শে মে, ২০১৮ বিকাল ৩:০৮

ফারিহা হোসেন প্রভা বলেছেন: অসংখ্য ধন্যবাদ আপনাকে। আমার সংগে যুক্ত থাকবেন আশা করি।

২| ২১ শে মে, ২০১৮ বিকাল ৩:১৪

কাইকর বলেছেন: সুন্দর লেখা। ধন্যাক আপনাকে। শুভ কামনা আপনার জন্য

২৩ শে মে, ২০১৮ বিকাল ৫:২৩

ফারিহা হোসেন প্রভা বলেছেন: ধন্যবাদ স্যার। আমার জন্য দোয়া করবেন।

৩| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৩:৫৪

রাকু হাসান বলেছেন: বাহ সুন্দর ভাবনা তো । তবে আরেকটু বেশি লিখলে ভাল হত । এখানে বেশি কিছু না বলি অন্য পোস্টে যাই । আজ বেশ কিছু নতুনদের পোস্ টানা পড়বো

২৪ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৪

ফারিহা হোসেন প্রভা বলেছেন: কেমন আছেন?

৪| ২৩ শে আগস্ট, ২০১৯ সকাল ১০:৩৫

খায়রুল আহসান বলেছেন: ছোট্ট পোস্ট, কিন্তু একটি জরুরী বিষয়ের অবতারণা করে তার উপর সামান্য আলোচনা করেছেন, সেজন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আমাদের দেশের শিক্ষা ব্যবস্থা এবং শিক্ষা প্রশাসন কয়েক শতাব্দীর মধ্যে এখন ভয়াবহ রকমের নিম্ন পর্যায়ে রয়েছে। তাই বিষয়টির উপর জরুরী ভিত্তিতে সমন্বিত ব্যবস্থা গ্রহণ এখন সময়ের দাবী।
পোস্টের শিরোনামে "শিক্ষা" কথাটার উল্লেখ নেই। পোস্টের বিষয়বস্তুর সাথে সামঞ্জস্য রেখে "শিক্ষা" কথাটা শিরোনামে জুড়ে দিতে পারেন।
পোস্টে প্লাস +
অনেকদিন ধরে আপনি ব্লগে আসছেন না। আশাকরি কুশলেই আছেন এবং অনতিবিলম্বে ব্লগে ফিরে আসবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.