নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আসসালামলাইকুম। আমি ফারিহা হোসেন প্রভা,ঢাকা সবুজবাগ থেকে। ছোট বেলা থেকেই আমার ইচ্ছে ছিলো আমাদের দেশ ও দেশের মানুষের জন্য কিছু করার। দেশের নারীদের নিয়ে অনেক কাজ করার ইচ্ছা আছে আমার এবং আমার স্বপ্ন দেশের একজন স্বশিক্ষিত নেত্রী হওয়া।

ফারিহা হোসেন প্রভা

একজন খুব সাধারণ মানুষ তবে অসাধারণ কেও হতে চাই ! ফেবু আইডিঃ Fariha Provs

ফারিহা হোসেন প্রভা › বিস্তারিত পোস্টঃ

রোজা নিয়ে কিছু কথা

০৩ রা জুলাই, ২০১৮ বিকাল ৪:৪৭

আল্লাহ্‌ তা'য়ালার কাছে রোজাদার বান্দার পানাহার বিহীন মুখের গন্ধ অনেক প্রিয়। আমরা সবাই বলি রোজা রমজানের দিন আসলে মানুষ ভালো হয়ে যায়, আসলেই তাই। আমরা সারাবছর যেমনি-সেমনি ভাবে কাটালেও কিন্তু রোজার দিনগুলো একটু আলাদা হয়ে যাই। রোজার দিনগুলো খুব সুখের,খুশির এবং আনন্দের হয়ে থাকে। কেও কেও তাড়াতাড়ি ঘুমিয়ে পরে,সেহরি খেতে উঠতে হবে বলে। আর রাতজাগা পাখিগুলো অপেক্ষা করে সেহরির সময়ের। তারা পরিবারের প্রত্যেক কে ঘুম থেকে জাগানোর এক বিরাট বড় দায়িত্ব নিয়ে নেয়।
ভোর পর্যন্ত ফোণে জুটিয়ে প্রেম করা প্রেমিক প্রেমিকাও দু'জন দু'জনকে ফোণ করে বলে,"বাবু উঠো। সেহরি করার সময় হয়েছে।" আল্লাহ্‌ তা'য়ালার কি মহিমা! যারা ফজরের সময় ভুলেও ঘুম থেকে উঠেনা, তারা সকলেই ঘুম থেকে উঠে পরে সেহরি করে নামাজ পরার জন্য।
ছোটবেলায় আমরা সেহরির সময় উঠে দেখতাম কাদের বাসায় লাইট জ্বলছে আর কাদের বাসায় জ্বলছে না। যাদের বাসায় লাইট জ্বলছে ভাবতাম তারা কত ভালো,রোজা রাখে নামাজ পরে। আর যাদের বাসায় লাইট জ্বলতে দেখতাম না, ভাবতাম ইশ! তারা কত খারাপ মানুষ। রোজা রাখেনা নামাজ পরেনা। রোজার দিনগুলোতে মানুষের পরিশ্রম আরো বেশি দ্বিগুণ বেড়ে যায়। কেও কেও বুকে সাহস রেখে বলে,"আমি রোজা রেখেছি তো কি হয়েছে? আমি পারবো।" পরিবারের সকলে একসাথে মিলে কোনো দিন না খেলেও কিন্তু ইফতার তারা একসাথেই করে। আল্লাহ্‌ তা'য়ালা তার বান্দাদের প্রতি সন্তুষ্ট হয়ে শয়তানকে বলেন, "এই দেখো আমার বান্দারা আমার প্রতি কত অনুগত। তারা আমার নাম দিয়ে আল্লাহু আকবর দিয়ে শুরু আজানের আগ পর্যন্ত এক বিন্দু পানিও মুখে দেয়না। ঠিক এই সময়ে যদি আমার বান্দারা আমার কাছে দু'হাত তুলে পার্থনা করে,তাহলে আমি তাদের মনের সকল ইচ্ছা কেন পূরণ করবনা?"

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:০৭

সনেট কবি বলেছেন: আল্লাহ আপনার মঙ্গল করুন। খুব ভাল লিখেছেন।

১৬ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৯

ফারিহা হোসেন প্রভা বলেছেন: আমিন। স্যার আল্লাহ্‌ সবারই মঙ্গল করবেন ইনশাআল্লাহ্‌। আপনার জন্য দোয়া ও শুভ কামনা রইলো।

২| ০৪ ঠা অক্টোবর, ২০১৮ সকাল ১১:৫৬

মোঃ ফখরুল ইসলাম ফখরুল বলেছেন: ভাল বলেছেন :|

০৪ ঠা অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৯

ফারিহা হোসেন প্রভা বলেছেন: ধন্যবাদ। তবে আমি কি জানতে পারি আপনার কি হয়েছে স্যাড ইমোজি কেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.