নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্ন কারখানা

uব্লগিং করলে নাকি জাতে উঠা যায় !জাতে ওঠার তীব্র আকুলতায়

কাকপাখী

Better to reign in Hell than to serve in Heaven"

কাকপাখী › বিস্তারিত পোস্টঃ

বাবা মা’কে শেষ বয়সে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে অর্থের অপচয় করার কি দরকার??? তার চেয়ে ঘুমের ওষুধ খাইয়ে মেরে ফেলাই ভালো।

১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১১:৫০





বাবা মা’কে শেষ বয়সে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে অর্থের অপচয় করার কি দরকার??? তার চেয়ে ঘুমের ওষুধ খাইয়ে মেরে ফেলাই ভালো।।



ঐশীরা যুগেই যুগেই নতুন নতুন পন্থা আবিস্কার করে, কখনো বৃদ্ধাশ্রম, কখনো ঘুমের ওষুধ।। বৃদ্ধাশ্রমে রেখে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করার চেয়ে, ঘুমের ওষুধ খাইয়ে একবারে ছুরি চালিয়ে মেরে ফেলাই ভালো।। ম্যাসিভ রেস্পেক্ট ঐশী



.... .. .. তখন ঐশী একটু একটু করে পেটের মধ্যে বড় হচ্ছে !আর পৃথিবীর মানুষগুলোর স্বপ্নও সমান বড় হচ্ছে ।দশটি মাস মা পেটের ভিতর চার হাত পা ওয়ালা আস্ত একটা মানুষ নিয়ে ঘুরেছে ।কখনও কখনও ঐশী পেটের ভিতরেই হাত পা ছুড়ত, লাথি মারত !প্রচন্ড কষ্টে মা বারবার বমি করে দিত ।তারপর সন্তান জন্মদানের সেই নারকীয় যন্ত্রনা ।যার একটি মাত্র চিতকারের ঋন কোন সন্তান সারা জীবনেও শোধ দিতে পারবে না ।



খুব ছোটবেলায় ঐশী নিশ্চয়ই বিছানায় হিসু করে দিত ।ঠান্ডা লাগবে বলে মা নিজের সেই পানির মধ্যে শুয়ে সন্তানকে অন্য পাশে শুইয়ে দিতেন ।তারপর ঐশী যখন এপাশেও হিসু করে দিত মা তখন সন্তানকে নিজের বুকের উপর রেখে ঘুমাতেন !



ঐশীর একটা ঈদের জামার দাম মেটাতে বাবাকে রাতের পর রাত নির্ঘুম থাকতে হয়েছে ।নিশ্চয়ই কোন এক সময় হাল ছেড়ে দিয়ে হতাশায় নিমজ্জিত হতেন ।আর তখনই বুক পকেট থেকে ঐশীর ছবিটা বের করে দেখতেন আর সব ক্লান্তি দুর হতো এক নিমেষে !



প্রত্যেক বাবার মতো নিশ্চয়ই ঐশীর বাবাও স্বপ্ন দেখতেন মেয়ে ডাক্তার হবে প্রকেীশলী হবে !তারপর সেই স্বপ্নের পখে দেীড়ে নিজেকে ক্রমশ নি:শেষ করতেন হাসিমুখে ।ঘাম মুছতে মুছতে গর্ব করে বলতেন আরে সবকিছুই তো ছেলেমেয়েদের জন্যই !নিশ্চয়ই ঐশীর বাবা ঐশীর কোন এক অসুস্থতায় সারা রাত পায়চারী করে কাটিয়েছেন ।মেয়ের মাথায় হাত বুলিয়ে,চুলে বিলি কেটে দিয়েছেন ।প্রচন্ড জ্বরে যখন ঐশী চেতনাশুন্য তখন মাথায় জলপট্টি দিয়েছেন !



ঐশী তার এই বাবা মাকে নিজ হাতে খুন করেছে !আর কিছু লিখতে পারছি না ।চোখটা ঝাপসা হয়ে যাচ্ছে ।চিতকার করে কাদতে ইচ্ছা করছে ।বড় হবার অনেক যন্ত্রনা ।সহজে কাদা যায় না ।কিন্তু আমি এখন কাদব।একজন হতভাগী মায়ের জন্য কাদব একজন হতভাগা বাবার জন্য কাদব ।ঐশীর বাবা মায়ের জন্য কাদব ।

মন্তব্য ২৮ টি রেটিং +৭/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১১:৫৫

মো ঃ আবু সাঈদ বলেছেন: ভাই আমার দুইটা সন্তান আছে দোয়া করবেন তার যেন মানুষ হয়,অর্থ আমার দরকার নাই নৈতিক শিক্ষা যেন তাদের দিতে পারি...

মন্তব্য করতেও এখন ভয় হয়...

১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১১:৫৮

কাকপাখী বলেছেন: আমরা এমন কেন হয়ে যাচ্ছি বলতে পারেন ?

দোয়া করি আমাদের সন্তানরা যেন মানুষের মতো মানুষ হয় ।

২| ১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১১:৫৯

আমি বন্য বলেছেন: কারে কিভাবে দোষ দিবেন?? এটা সমাজের দোষ নাকি সমাজের মানুষের?? যারা ঐশীকে আজ এ অবস্থায় এনেছে.।

পোষ্টে +++্

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:০৮

কাকপাখী বলেছেন: কাকে দোষ দেব বুঝতে পারছি না ।খুব অসহায় বোধ করছি ।তবে কি সন্তানের দেয়া চায়ে চুমুক দেব না ,নিজ ঘরে ঘুমুতে গেলে দরজায় সিটকিনি দিয়ে ঘুমুতে হবে ?

৩| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:০৪

ম্যাংগো পিপল বলেছেন: ++++++++++

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:১৩

কাকপাখী বলেছেন: ধন্যবাদ ।

৪| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:০৫

স্বপ্নবাজ অভি বলেছেন: ঐশিকে থাপড়ানো দরকার , এখানে সেখানে না ! লাইভ টেলিকাষ্টের আয়োজন করে ! মানসিক বিকারগ্রস্থতার সীমা রেখা অতিক্রম করেছে ! এই মেয়ে এক কথায় ফাউল !

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:১৪

কাকপাখী বলেছেন: একজন ঐশীকে থাপড়ালে কি সব ঐশীরা থেমে যাবে ?

৫| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:০৯

আকরাম বলেছেন: এটা ঐশীর রাগেরই প্রতিফলন।
"রাগ" মানুষের কি করতে পারে, তা জানতে হলে পড়ুনঃ
Psycho Therapy online****সাইকোথেরাপী অন লাইন
Click This Link

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:১৬

কাকপাখী বলেছেন: কি হবে ভাই এত জেনে যদি নিজেদের সংশোধনই না করতে পারলাম ।

তারপরও তথ্যের জন্য ধন্যবাদ ।

৬| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:১৪

পুংটা বলেছেন: বাবা স্পেশাল ব্রাঞ্চের কর্মকর্তা। তার মেয়ে মাদকাসক্ত। তার স্পেশাল ব্রাঞ্চের পুলিশ বাবা কি জানতেন না কোথায় মাদক কেনাবেচা হয় ? পুলিশ ভাইয়েরা মাদক ব্যবসা থেকে 'মাসোহারা' পান, এই কথা বাংলাদেশে সবাই বিশ্বাস করে। ভাইয়েরা, আপনারা 'মাসোহারা' খেতে থাকেন, আপনাদের পুত্র-কন্যা মাদকাসক্ত হতে থাকুক। মাদকে সয়লাব হয়ে যাক দেশ, প্রতি ঘরে মাদকাসক্ত হতে থাক ভবিষ্যৎ প্রজন্ম, আপনাদের 'মাসোহারা' চালু থাকলেই তো হল। মাদক সারা দেশকে খেতে খেতে আপনাদেরও খেতে শুরু করেছে। জয়তু ইয়াবা । :|

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:১৮

কাকপাখী বলেছেন: ভাই আপনার কথা সবই ঠিক আছে ।কিন্তু একজন সন্তানের কাছে কিন্তু তার বাবা ঘুসখোর নয়,দুর্নীতিবাজ নয় ।এটা মানবিকতা আর সম্পর্কের বিকৃত টানপোরেন ।

৭| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:১৭

আহলান বলেছেন: আল্লাহ সবাইকে হেফাজত করুন

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:১৯

কাকপাখী বলেছেন: আমীন ।

৮| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:২০

পুংটা বলেছেন: কোথায় জানি শুনসিলাম ঘুষের পয়সার ছেলেপেলে কখনো মানুষ হয়না। ঘুষের পয়সা তো ভালো। মাদকের আর দেহ ব্যবসার 'মাসোহারা' ওর চেয়েও নিকৃষ্ট । B-))

৯| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:২৯

পুংটা বলেছেন: এসব হচ্ছে কৃতকর্মের ফল... /:)

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:৩৮

কাকপাখী বলেছেন: কৃতকর্মের ফল বলে অপরাধটা হালকা করে দিলেন না !

১০| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:৩১

একজন আরমান বলেছেন:
এমনটা দেখতে অভ্যস্ত হতে হবে এখন থেকে !

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:৩৯

কাকপাখী বলেছেন: না !আমরা আমাদের সন্তানদের রক্ষা করবই ইনশাআল্লাহ ।

১১| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:৪০

পুংটা বলেছেন: ঘুষের টাকা যারা খায় তারা সবাই ঐশির ভয়ে ভিত। :P

১২| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৩৫

দি সুফি বলেছেন: ঘুষখোর কোনদিন শান্তিতে থাকে না। বেশ কয়েক বছর আগে ডেস্কোর এক মিটার রীডারের সাথে পরিচয় হয়েছিল। গাজীপুরে সে একটা পাচতলা বাড়ি উঠাইছে! ঐসময় মোহাম্মদপুরে তার একটা পাচতলা বাড়ি উঠানোর কাজ চলতেছিল! B:-/
হারামীর একমাত্র পুলাডা হিরোইন খাইয়া রাস্তাঘাটে পইরা থাকত :-< :-<

১৩| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৪৬

ফুরব বলেছেন: আসল কাহিনীই তো এড়িয়ে গেলেন। ঐশী মা বাবাকে কেন খুন করল তা কিন্তু লেখেন নাই।। :P :P

১৪| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৪৭

মেংগো পিপোল বলেছেন: মহানবী (সা.) ঘোষণা করেছেন, 'নিশ্চয়ই মায়ের পদতলে সন্তানের বেহেশত।' (আবু নাইম শরীফ)

আল্লাহ রাব্বুল আলামিন পবিত্র কোরআনে এরশাদ করেন, 'রাবি্বর হামহুমা কামা রাব্বা ইয়ানি ছাগিরা।' অর্থাৎ হে আমাদের প্রতিপালক! আমাদের মা-বাবাকে রহমত করুন। যেমনি শৈশবে তাঁরা আমাদের লালন-পালন করেছিলেন।' (সুরা বনিইসরাইল, আয়াত ২৩-২৪)।

আল্লাহ তায়ালা আরো বলেন, 'তোমরা আমার (আল্লাহর) শোকর করো এবং সঙ্গে সঙ্গে মা-বাবারও।' (সুরা লোকমান, আয়াত-১৪)

বেশি। তা আমরা জানতে পারি আল্লাহর রাসুলের (সা.) হাদিস থেকে।
হজরত আবু হোরায়রা (রা.) থেকে বর্ণিত, তিনি বলেন, 'এক ব্যক্তি রাসুল (সা.)-এর কাছে এসে জিজ্ঞেস করল, ইয়া রাসুলাল্লাহ (সা.), আমি সর্বাগ্রে কার সঙ্গে সদাচরণ করব? রাসুলুল্লাহ (সা.) উত্তরে বললেন, তোমার মায়ের সঙ্গে, লোকটি আবার বলল, তারপর কে? তিনি বললেন, তোমার 'মা'। লোকটি পুনরায় জিজ্ঞেস করল, তারপর কে? উত্তরে তিনি বললেন, তোমার মা। লোকটি আবার জিজ্ঞেস করল, অতঃপর কে? রাসুলুল্লাহ (সা.) বললেন, 'তোমার বাবা।' (বোখারি-মুসলিম শরিফ)।

'আর উপাসনা করো আল্লাহর, তাঁর সঙ্গে অপর কাউকে শরিক করো না । মা-বাবার সঙ্গে সৎ ও সদয় ব্যবহার করো।' (সুরা নিসা, আয়াত ৩৬)।

হজরত আসমা (রা.) প্রিয় নবীজি (সা.)-কে জিজ্ঞেস করলেন, আমার মা মুশরিক ও বেদীন। তিনি আমার কাছে দেখা করতে আসেন। তাঁকে আদর-আপ্যায়ন করা যাবে কি? প্রিয় নবী (সা.) বললেন, অবশ্যই তাঁকে আদর-আপ্যায়ন করবে।' (বোখারি শরিফ)।

ভাই আমি এখানে মাত্র কয়েকটি হাদিস এবং কোরআনের আয়াত দিলাম যেখানে বাবা মা কে ভালো বাসার কথা বলা হয়েছে, আরো বহু আছে এরকম। ভাবছেন এগুলো এখানে কেনো দিলাম। কারন হচ্ছে কি ভাই আমাদে অতি আধুনিকতা আমাদের এগুলো শেখায়না। এরা শেখায় লেগিংস জিনস ইয়াবা হেরোইন এসব ফ্যাশন আর ধর্ম বাতিল মাল। অনেকে প্রশ্ন করছেন কেনো এমন হচ্ছে কি ভাবে একজন সন্তান তার বাবা মাকে খুন করে? আমি কিন্তু ভাই অবাক হইনাই। এরকম হাবারই কথা। অতি আধুনিকতা, নাস্তিকতার প্রশার, ধর্মিয় ভাবধারাকে বলা এটা আমাদের জাতীয়তা বাদের সাথে সাংঘর্ষিক করে তোলাই হচ্ছে মানুষের ধর্ম হীন নিতী হীন এক পষু করে তোলার হাতিয়ার। আমাদের পরবর্তি জেনারেশনকে তিলে তিলে শেষ করে দিচ্ছে। আমাদের নৈতিকতকে গড়ে দেয় যে ধর্ম সেই ধর্ম কে আর এক দল পষু ছিন্ন ভিন্ন করতে চায়।

অধর্ম প্রতিষ্টা করতে থাকুক সমাজ। নাস্তিক দের মাথায় নিয়ে নাচুক সবাই। নারী কে অধিকারের মুলা দেখিয়ে পন্য বানাক। টিভিতে সারাদিন প্রচার করতে থাকুন ল্যাগিংস আর ওড়না ছাড়া মেয়েদের নাচ গান, আমরা সভ্যতার চুড়ায় পৌছে যাচ্ছি, চুড়া থেকে ধপাস করে পরার শব্দ শুরু হয়ে গেছে। কান পেতে থাকুন আরো শুনবেন। যে ইসলাম বাবা মা সম্পর্কে এতো এতো ভালো কথা লিখেছে সেই ইসলামের গায়েও কালিমা লিখে দিতে চায় পষু গুলো।

ভাই দুঃখিত একটু বড় মন্তব্য করে ফেল্লাম। পোষ্ট দিতে পারতাম দিলাম না, আপনিই অনেক ভালো লিখেছেন। বিশেষ করে নিচের প্যারাটা,

.... .. .. তখন ঐশী একটু একটু করে পেটের মধ্যে বড় হচ্ছে !আর পৃথিবীর মানুষগুলোর স্বপ্নও সমান বড় হচ্ছে ।দশটি মাস মা পেটের ভিতর চার হাত পা ওয়ালা আস্ত একটা মানুষ নিয়ে ঘুরেছে ।কখনও কখনও ঐশী পেটের ভিতরেই হাত পা ছুড়ত, লাথি মারত !প্রচন্ড কষ্টে মা বারবার বমি করে দিত ।তারপর সন্তান জন্মদানের সেই নারকীয় যন্ত্রনা ।যার একটি মাত্র চিতকারের ঋন কোন সন্তান সারা জীবনেও শোধ দিতে পারবে না ।


++++++

১৫| ১৮ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:০৫

কান্ডারি অথর্ব বলেছেন:

++++++

১৬| ১৮ ই আগস্ট, ২০১৩ দুপুর ১২:৫২

বাঁধলেই বাঁধন বলেছেন: লেখক বলেছেন: না ! আমরা আমাদের সন্তানদের রক্ষা করবই ইনশাআল্লাহ ।

১৭| ১৮ ই আগস্ট, ২০১৩ দুপুর ১:৩৫

নক্‌শী কাঁথার মাঠ বলেছেন: শুধু ঐশ্বীর দোষ দিলেতো হবেনা, এজন্য তার বাবা-মাও দায়ী। তাকে সময় দেয়নি, নেশাগ্রস্থ হবার টাকা সে পেল কিভাবে? নিশ্চই বাবা-মা টাকা দিয়ে সেই টাকা কিভাবে খরচ করলো সে হিসাব নেননি। কাদের সাথে মিশছে সেই খোঁজ রাখেননি। যখন রেখেছেন, ততদিনে অনেক দেরি হয়ে গেছে।

১৮| ১৮ ই আগস্ট, ২০১৩ দুপুর ২:৫৩

হাফিজুর রহমান মাসুম বলেছেন: ঐশীর ঘটনায় এতকিছু সবার চোখে পড়ছে শুধু চোখে পড়ছে না ঐশীর বাবার সামান্য আয়ের চাকুরীতে তাদের এত অভিজাত জীবন-যাপন কিভাবে সম্ভব হচ্ছে! আমরা সততা বিসর্জনকে ভীষণ গুরুত্বপূর্ণ অর্জন মনে করা সমাজ নৈতিকতার খই ফুটিয়ে চলছি সংবাদপত্র আর ব্লগে!!!ঐশীদের নষ্ট হওয়ার পিছনে যেন কোন দায়ই নেই তার বাবার অর্থনৈতিক অবস্থার!

১৯| ১৮ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:৩৩

তোমোদাচি বলেছেন: আপনার আবেগ বুঝতে পারছি, কিন্তু এই ঐশীকে সৃষ্টি করতে তার বাবা-মায়ের অবহেলা কে অস্বীকার করার উপায় নেই।

১৬ বছরের একটা বাচ্চার উপর দোষ চাপিয়ে সমস্যার সমাধান হবে না;
এই ঐশীরা কিভাবে বড় হচ্ছে সেটা খুজে দেখার সময় এসেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.