নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্ন কারখানা

uব্লগিং করলে নাকি জাতে উঠা যায় !জাতে ওঠার তীব্র আকুলতায়

কাকপাখী

Better to reign in Hell than to serve in Heaven"

কাকপাখী › বিস্তারিত পোস্টঃ

ফটোগ্রাফী আছে বলিয়া কি মোবাইলোগ্রাফি তুলিয়া দিতে হইবে !

১০ ই আগস্ট, ২০১৪ সকাল ১১:১২

বিবাহ শাদীর অত্যাবশ্যকীয় ক্রিয়া কর্মের তালিকায় কাবিন কালেমার মতো করিয়া আলোকচিত্রবিদ্যাটি (ফটোগ্রাফী) বেশ ভাল মত জাকাইয়া বসিয়াছে ।বিবাহিত বর কনের ন্যায় উহার প্রয়োজনিয়তাও অগ্রাহ্য করিবার উপায় নাই ।কিছুকাল পুর্বে মানুষ বিবাহের সৃতি মানস পটে সাজাইয়া গুছাইয়া দীর্ঘদিন তুলিয়া রাখিতে বিবাহের স্থীরচিত্র সংরক্ষন করিত আর ইদানিংকালে স্থীরচিত্র ধারন করিবার চিত্র তুলিয়া রাখিতে মানুষ বিবাহ নামক সামাজিক কার্য সম্পাদিন করে বলিয়া দুষ্ট লোক ধারনা ।বর কন্যা উপবিষ্ট মন্চের চতুর্পাশে আলোকচিত্রিদের অবাধ বিচরন এবং উত্তরোত্তর খবরদারি দুষ্ট লোকের সেই ধারনাকে আরো পাকাপোক্ত করিয়া তোলে ।



মানুষ প্রথবার ভুল করিয়া বেল তলায় গমন করে । আর প্রচলিত আছে দ্বিতীয়বার ভুল করিয়া তাহারা নাকি "কাজী অফিস" মুখী হয় ।সে হোক তবে কথা হলো তাহারা বেল তলায় যাইবে নাকি কাজী অফিস বরাবর লং মার্চ করিবে,উহার সিদ্ধান্ত লইবার অধিকার কেবল তাহাদেরই । স্থীর চিত্র ধারন করিয়া সময়কে আটকাইবে নাকি চলমান দৃশ্য ধারন করিয়া বিবাহ আটকাইবে উহাও তাদের সিদ্ধান্ত ।আমি হরিদাশ পাল, নিজের অনধিক্রম্য নাসিকা বিবাহ অভ্যান্তরে প্রবেশ করিব কেন ?



আমার বাবা চটি পড়িত,শুনেছি আমার দাদাও নাকি চটি পড়িতেন কিন্তু আমি ভালো ছেলে চটি পড়ি না, স্যান্ডেল পড়ি !ছেলেবেলা হইতে নারীর হৃদয়ে ভালবাসা ঢুকাইবার বাসনা ছিল কিন্তু ভিন্ন কারো বিষয়ে নাক ঢুকাইবার সাধ ছিল না ।তবু অদ্যকাল বাধ্য হইয়া বর্ধিত অংশের কিছু পরিমান নাক ঢুকাইলাম ।আমরা যারা ডিএসএলআর হীন আম জনতা, যাহাদের বিরিয়ানী খাইবার মতো ছবি তুলিবারও সাধ আছে তবে ১৮-৫৫ মিলিমিটার লেন্স এর যন্ত্র নাই তাহারা কি একেবারেই বানের জলে ভাসিয়া আসিয়াছি ?



বরকনের ছবি,পোলাউ মাংসের ছবি,ঝাল ঝাল বোরহানীর ছবি তুলিবার অধিকার কেবল তাহাদের আছে ? ডিএসএলআর বড় ভ্রাতাকুলের দাপটে আমরা ছোট ছোট ডিজিটাল ক্যামেরা,মোবাইল ক্যামেরারা একেবারেই ফিলিস্তিনের মতো উচ্ছিষ্ট, নিগৃহীত ।ইহা কোনভাবে গ্রহনযোগ্য নহে ।আমরাও ক্যামেরা আমাদেরও বিবাহের চিত্র ধারন করিবার অধিকার আছে ।"ভাই সরেন না,ডিষ্টার্ব দিয়েন না" বলিয়া কোন ডিএসএলআর যেন আমাদের মোবাইল এবং ডিজিটাল ক্যামেরাকে অপদস্থ না করিতে না পারে উহার জন্য বিবাহ উপযুক্ত প্রত্যেক কপোত কপোতির প্রতি দৃষ্টি আকর্ষন করিতেছি !

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১০ ই আগস্ট, ২০১৪ বিকাল ৩:৫৩

রাজীব নুর বলেছেন: বজম...

১১ ই আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৬:৫৪

কাকপাখী বলেছেন: এহেম :D

২| ১১ ই আগস্ট, ২০১৪ রাত ১:২১

কান্ডারি অথর্ব বলেছেন:


ভাই সরেন না,ডিষ্টার্ব দিয়েন না =p~

১১ ই আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৬:৫৫

কাকপাখী বলেছেন: বউ ভাতে ডিএসএলআর নিয়া গেছিলাম ।সেইরাম কদর পাইছি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.