নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছু না

গার্বেজ

ফ্রাস্ট্রেটেড

এইসব দৃশ্য আজহারের গোপন দর্পণের উল্টোপাশের প্রলেপ।

ফ্রাস্ট্রেটেড › বিস্তারিত পোস্টঃ

টার্ন ফর সাম ওয়েস্টার্ন, Sergio Leone এর ওয়েস্টার্ন সিনেমাগুলি (রিভিউ, ডা লো লিংক)

০৫ ই মার্চ, ২০১৩ রাত ১:১৩

দেশ জুড়ে চলছে হরতাল, স্বভাবতই আমরা অধিকাংশই জাশি এর এই হরতাল এর সমর্থনে নাই। মাঝে মাঝে হরতাল বিরোধী মিছিল করা ছাড়া আর যেই কাজটা আমরা করছি, ঘরে বসে দেশের খবর নেয়া, জাশি এর উপর মেজাজ গরম করা। এরই ফাঁকে অল্প একটু সময় বের করে দেখে ফেলা যায় সিনেমাও। তো, দেখি, কিছু ওয়েস্টার্ণ সিনেমা দেখি।



ভিঞ্চি এর নাম শুনলেই যেমন আমাদের চোখে ভাসে মোনালিসা এর ছবি, তেমনি ওয়েস্টার্ন দেখলেই কানে ভাসে The Good, the Bad and the Ugly এর অসাধারণ থিম সং টি। তো, সেই গানটা শুনতে শুনতেই পোস্ট পড়ে ফেলি, পারলে ডাউনলোড।







প্রসঙ্গের আলপথে যাওয়ার আগে প্রথমরাস্তা নিয়ে প্রথমেই যেই প্রশ্নটা মাথায় আসা স্বাভাবিক বলে আমি মনে করি, প্রথমে সেইটা দিয়েই শুরু করি।



আচ্ছা, বুঝলাম- ওয়েস্টার্ন সিনেমায় কাউবয় হাউকাউ করতে করতে ঘুরে বেড়ায়, ঢিচু ঢিচু গুল্লি করে, কিন্তু এই ওয়েস্টার্ন বলতে দুনিয়ার কোন জায়গাকে বোঝায়? আর, কোন সময়কালের উপর এই সিনেমাগুলি বানানো হয়েছে?

তো, খুব বিশদ বর্ণনা না করে ছোট্ট করে বলে দেই – আমেরিকান সিভিল ওয়ারের পর ১৮৬৫ থেকে ১৯০০ সাল পর্যন্ত মিসিসিপি নদীর পশ্চিমে অবস্থিত Arkansas, Louisiana, Missouri , Texas, এবং Indian Territory (বর্তমানে Oklahoma) তে যারা বসবাস করতো তাদেরকে নিয়েই এই সিনেমাগুলি বানানো। আর, এই জনগোষ্ঠী হল American Frontier বাসিন্দা, যারা ১৬০০ সাল থেকে ১৯১০ সাল পর্যন্ত মোটামুটি এলাকায় বীরদর্পে কাউবয়গিরি করে বেরিয়েছে। এর পরের সময়কাল নিয়েও অনেক ওয়েস্টার্ন বের হইসে। তবে, ম্যাক্সিমাম ঐ সময় নিয়েই। আর, সার্জিও লিওন এর সবকাটাই ঐ সময়ের।





সহজ স্বীকারোক্তি দেই, ওয়েস্টার্ন সিনেমা এই পর্যন্ত প্রচুর পরিমাণ বেরোলেও আমি দেখেছি খুব কম। সার্জিও লিওনের গুলা দেখেছি সবগুলি, আর এইদিক ঐদিক থেকে আরো কিছু বাই প্রোডাক্ট সব মিলাইয়া ১৫-২০ টা হবে। সুতরাং, কোপা ওয়েস্টার্ন দর্শক আমি না, সে দাবীও করার মানে হয় না। আমি শুধু সার্জিও লিওনের সিনেমা দেখেছি, তার সিনেমা নিয়েই লিখলাম। কেন লিওনের চেয়ে Sam Peckinpah কিংবা জন ফোর্ডের ওয়েস্টার্ন বেশি ভাল, এইরকম তর্কে আমি শুধুই নীরব দর্শক।



যাই হোক, সার্জিও লিওনের সিনেমা নিয়ে পোস্ট, শুরু করে দেই মূল পোস্ট। শিরোনামের সাথে সংলগ্ন কথাবার্তা।







সার্জিও লিওন ইতালীতে জন্মগ্রহণ করা পরিচালক। সম্ভবত, তার আব্বা আম্মা দুইজনই ফিল্মি লাইনের লোক ছিলেন বলেই তিনি খুব সহজেই gene এর কারণে নেমে পড়েছেন একই লাইনে। তার ওয়েস্টার্নগুলিতে যে জিনিসটা নজরে আসে প্রায় প্রত্যেকবার, সেগুলো হল – নায়কের এন্ট্রিতে একটা আলাদা মিউজিক(এন্ডেমিক) , চূড়ান্ত ক্লাইমেক্সে মিউজিক আর নির্লিপ্ত ভায়োলেন্স, খুনাখুনি (এই গুনগুলি পরবর্তীকালে টারান্টিনো এর সিনেমাতেও পাওয়া যায়)।



গুণী এই পরিচালক ৬০ বছরের জীবদ্দশায়

পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বানিয়েছেন মাত্র ৭ টি যার মধ্যে ওয়েস্টার্ন তকমা লাগানোর মত সিনেমা হচ্ছে ৫ টি। সেগুলো হল : -



1.1964 - A Fistful of Dollars

2. 1965 - For a Few Dollars More

3.1966 - The Good, the Bad and the Ugly

4.1968 - Once Upon a Time in the West

5.1971 - Duck, You Sucker





A Fistful of Dollars :







সার্জিও লিওনের প্রথম ওয়েস্টার্ন ফুল লেংথ মুভি। সে এক বিশাল অরাজকতার দেশ – ম্যাক্সিকান বর্ডার। যে এলাকা দেখানো হয়েছে সেখানে দুইটা গ্যাং এর অবাধ রাজত্ব। গ্যাং দুইটা হইলো – Baxters আর Rojos. তারা একে অপরের প্রতিদ্বন্দী। আর, সেই এলাকায় পুরুষমানুষের বেঁচে থাকা মানেই পথিমধ্যে যত আবজাব পুরুষ আসবে তাদের সাফ কইরা বাঁইচা থাকা। মানে, খুনী হওয়া এবং খুন হওয়া ছাড়া আর কোন অপশন নাই হাতে। তো, এহেন প্রতিকূল পরিস্থিতিতে উপস্থিত হয় এক আচানক আগন্তুক (Clint Eastwood). পুরোদস্তুর নায়ক, যেমন তার হাতের নিশানা, তেমনি তার খুরধার মস্তিষ্ক। সেই আগন্তুক তার মাথা এবং পিস্তল কাজে লাগিয়ে পা রাখে দুই নৌকাতেই। দুই পক্ষের হয়েই সে কাজে করে, কী উদ্দেশ্যে ?? আবার কী ?? নিজের পকেট ডলারময় করার জন্য।

সিনেমার শেষে rojos এবং তাদের নেতা ramon এর সাথে একটা চমৎকার ক্লাইমেক্সপূর্ণ দৃশ্য দেখতে পাওয়া যায়। শেষ সংলাপটাও শেষই বোঝায় – ‘আদিওস’



আইএমডিবি

টরেন্ট ডাউনলোড





For a Few Dollars More :







ক্লিন্ট ইস্টউডের নায়কোচিত অভিনয়খচিত আরেকটা সার্জিও লিওন ওয়েস্টার্ন। আর এই সিনেমায় বোনাস হিসেবে আমরা আরো পাই লি ভ্যান ক্লিফ কে। সেই যে, The Good, the Bad and the Ugly এর সেই এঞ্জেল আইস (মিঃব্যাড)।

তো, For a Few Dollars More সিনেমার কাহিনী খুব ছোট্ট করে বলি। ইস্টউড একজন বাউন্টি হান্টার। রেওয়ার্ড পাওয়ার জন্য নির্দিষ্ট কাউকে চেইজ করে বেড়ায়। টারান্টিনো এর জাঙ্গো তে ক্রিশটোফ ওয়ালজ যেমন ছিল আর কি !! তো, এই সিনেমায় ইস্টউড যখন ইন্ডিও ও তার গ্যাং ধরার জন্য হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছে তখনই তার দেখা হয়ে যায় আরেক বাউন্টি হান্টার (ভ্যান ক্লিফ) এর সাথে। তারা দুইজন মিলে ঠিক করে একসাথে কাজ করার। তারপর রেওয়ার্ড ভাগাভাগি করে নেয়া যাবেক্ষণ। বিস্তর ঘটনা-দুর্ঘটনার মধ্য দিয়ে এগিয়ে চলে কাহিনী। এরই মাঝে বেরিয়ে আসে, দুইজনের মাঝে একজন শুধুমাত্র রেওয়ার্ড এর জন্য এই কাজে নামে নাই। তো, কী ছিল সেই উদ্দেশ্য ?? জানতে হলে দেখে ফেলুন For a Few Dollars More।



আইএমডিবি

টরেন্ট ডাউনলোড



The Good, the Bad and the Ugly :







এই সিনেমাটা নিয়ে নতুন করে কিছু বলার নাই। প্রায় সবাই সম্ভবত এই সিনেমাটা দেখে ফেলেছেন। বাকিরা না দেখলেও সম্ভবত নাম শুনেছেন হাজারবার। এ এক অসাধারণ, অসাধারণতর এবং অসাধারণতম সিনেমা। বাকিগুলা না দেখলেও এইটা দেখাটা আসে। এই সিনেমার কাহিনী, ডায়ালগ, মিউজিক, অভিনয় সবকিছুই অসাধারণ। যাই হোক, এর গুণগাণ, কাহিনী, ডায়ালগ কিছুই না দিয়ে সিনেমাটির শুরুতে মিঃব্যাড, এঞ্জেল আইস এর একটা ঘটনা সংক্ষেপে দেই। তার মোটো হল – ‘ when I'm paid...

I always see the job through.’ সুতরাং, বেকার যখন তাকে ডলারের বিনিময়ে স্টিভেন এর কাছ থেকে তথ্য উদ্ধারের দায়িত্ব দেয় এঞ্জেল আইসকে, এঞ্জেল আইস সেই কাজ করে। কিন্তু এরই মাঝে স্টিভেন এঞ্জেল আইসকে ডলার দেয় বেকারকে খুন করার জন্য। তো, এঞ্জেল আইস সেই ডলারও নেয়। তারপর, বেকারের ডলারের মর্যাদা রাখার জন্য স্টিভেনকে খুন করে। তারপর, বেকারকে তার তথ্য দেয়। আর, স্টিভেনের ডলারের মান রাখার জন্য আবার বেকারকে খুন করে।







গুড গাই ব্লন্ডি (ক্লিন্ট ইস্টউড), আগলি গাই টুকো এদের কথা আর বললাম না। শুধু এটুকু জানলেই চলবে, প্রত্যেকটি চরিত্রই স্বমহিমায় উজ্জ্বল পুরো সিনেমা জুড়ে। আর, সিনেমার এন্ডিংটাও খুবই ক্লাইমেক্সপূর্ণ। এবং অনন্যসাধারণ।



আইএমডিবি

টরেন্ট ডাউনলোড



Once Upon a Time in the West :







এই সিনেমাটার প্রতি আমার ছোট্ট একটা দূর্বলতা থাকার কারণ হল Claudia Cardinale। ফেলিনির সাড়ে আট দেখে প্রেমে পড়সিলাম ক্লওডিয়ার সৌন্দর্যে।

যাই হোক, সিনেমার কাহিনীটা একটু দেখি। Jill McBain (ক্লওডিয়া) শহর ছেড়ে ফ্রন্টিয়ার এ আসে তার স্বামী এর কাছে। কিন্তু, এসেই মর্মান্তিক ঘটনার মাঝে পড়ে যায়। তার স্বামী ও সংসার পুরো ’৭৫ কায়দায় খুন হয়ে গেছে। সে তখন খুনী অনুসন্ধানে লিপ্ত হয়ে যায়। আর, সেই অনুসন্ধানের মাঝেই একে একে বেশ কিছু চরিত্র চলে আসে, Cheyenne নামক এক বেশ বীরের সাথে খাতির হয়। খাতির হয় হার্মোনিকা বাদক এক অদ্ভূত চরিত্রের সাথে। এই হার্মোনিকা বাদকের নাটুকে আগমনের মধ্য দিয়ে শুরু হয়েছিল সিনেমাটা। অসাধারণ ইনট্রো। তো, যাই হোক, ক্লওডিয়া তার স্বামীর খুনী খোঁজে হন্যে হয়ে। কিন্তু, নায়কোচিত, মেধাবী ফ্র্যাঙ্ক এর সাথে ঘটে যায় অনাকাংক্ষিত কিছু ঘটনা। কী ঘটনা, ক্লওডিয়া এর শেষ পর্যন্ত কী হল, জানতে হলে দেখে ফেলুন সিনেমাটা।



আইএমডিবি

টরেন্ট ডাউনলোড



Duck, You Sucker :







এই সিনেমাটার কাহিনী অনেকটা A Fistful of Dollars এর মত। এখানে একজন এক্সপ্লোসিভ বিশেষজ্ঞ জন এর দেখা পায় ডাকু সর্দার juan. তো, এই juan সিদ্ধান্ত নেয়, জনকে তার দলে নিয়ে নিবে। একজন এক্সপ্লোসিভ বিশেষজ্ঞ হলে তার ম্যালা সুবিধা। কিন্তু, এরই ফাঁকে জন আবার juan এর বিপক্ষ দলের সাথে তার দক্ষতা নিয়ে একটা চুক্তিতে চলে এসেছে। তো, কী হল জনের ?? দেখতে হবে ভ্রাত, সিনেমাটা দেখতে হবে।



আইএমডিবি

ডিরেক্ট ডাউনলোড, টরেন্টে সিড নাই



সংযুক্তি ১ :

অন্যান্য ব্লগারের লেখা ওয়েস্টার্ন সিনেমা নিয়ে দুই-একটা পোস্ট যা আপনাকে আগ্রহী করে তুলতে পারে -



ওয়েস্টার্ন মুভি: ফর এ ফিউ ডলারস মোর (দূরন্ত)

সর্বকালের সেরা ওয়েস্টার্ন?? The Good, the Bad and the Ugly (1966) (সেলিম আনোয়ার)

ক্লিন্ট ইস্টউডের দশটি ওয়েস্টার্ন মুভি (কাউসার রুশো)

Once Upon a Time in the West (1968)-সম্প্রতি যে মুভিটি দেখলাম (সেলিম আনোয়ার)

সিনেমা: সার্জিও লিওনির টাইম ট্রিলজি (দারাশিকো) ... এই পোস্টের অস্তিত্ত্ব সম্পর্কে আমি ওয়াকিবহাল থাকলে সম্ভবত এই পোস্টটা লিখতাম না। দুইটা পোস্টই কাছাকাছি বিষয় হয়ে গেছে :|



সংযুক্তি ২ :

এর আগে আমি No Country For Old Men নিয়ে একটা পোস্ট দিয়েছিলাম। কিন্তু, একটা গুরুত্বপূর্ণ ব্যাপার দিতে ভুলে গেসিলাম। সেইটা হল JAMES HARLEMAN এর বর্ণনা করা No Country For Old Men এবং theology এর আধাঘন্টার একটা অডিও ক্লিপ , কেন No Country For Old Men একটি অতিমানবীয় পর্যায়ের অসাধারণ সিনেমা তার পক্ষে যুক্তি প্রদর্শন। আশা করি, আপনাদের ভাল লাগবে।

ঐ পোস্টেই দিতাম। কিন্তু, পুরনো পোস্ট আর কে দেখবে বলুন ?? তাই এখানে দিলাম।



হ্যাপি ওয়েস্টার্ন মুভি টাইম।

মন্তব্য ৬০ টি রেটিং +১৬/-০

মন্তব্য (৬০) মন্তব্য লিখুন

১| ০৫ ই মার্চ, ২০১৩ রাত ১:৫২

ব্লগার রানা বলেছেন: B:-) B:-) B:-) B:-) B:-) খুবই ভালো কাজ, B:-) B:-)

০৫ ই মার্চ, ২০১৩ রাত ২:৫৭

ফ্রাস্ট্রেটেড বলেছেন: কোন আরেকজন জানি না জানাইয়া চুপি চুপি শোকেসায়িতো কর্সে :D :D

২| ০৫ ই মার্চ, ২০১৩ রাত ৩:১৯

স্বপ্নবাজ বাউন্ডুলে বলেছেন: আপনার মতো করেই বলতে হয়- কোপা ওয়েস্টার্ন দর্শক আমি না। খুব বেশি ওয়েস্টার্ন মুভি আমিও দেখিনাই। তবে আপনি যে মুভি গুলোর কথা বললেন সেগুলো "বস" মুভি। সবকটা দেখা আছে :)

No Country For Old Men এর কথা আবার মনে করায়া দিলেন। অনেকেই প্রশ্ন তোলে এই মুভিটা কেন অসাধারন! আজব লাগে! "আরে এইতা অসাধারন বইলাই তো আসাধারন"

আপনের পোস্ট মারাত্মক হয়েছে। চরম গরম পোস্টে প্লাস :)

০৫ ই মার্চ, ২০১৩ রাত ৩:২৮

ফ্রাস্ট্রেটেড বলেছেন: সবকটা দেখা ??? তাইলে তো আমার পোস্ট আপনার কোন উপকারে আসলো না :D :D

No Country For Old Men নিয়া অনেকেই প্রশ্ন তোলে। গুছায়া তো সব বলতে পারি না, JAMES HARLEMAN বলতে পেরেছেন। শুনে দেখবেন, ভাল লাগবে।

শুভরাত্রি স্বপ্নবাজ। শুভ স্বাপ্নিক রাত্রি। :)

৩| ০৫ ই মার্চ, ২০১৩ রাত ৩:৩৯

হাসান মাহবুব বলেছেন: ভালু খারাপ আর কুশ্রী ছাড়া একটাও দেখি নাই। ওয়েস্টার্ন মুভি বা বই কোনটার ওপরই আগ্রহ বোধ করি না। তবে যেইডা দেখসি সেইটা অসাধারণ। যে কোন তালিকার ওপরের দিকে থাকবে। পোস্ট ভালা পাইলাম। বিশেষ করে নন ফিল্মি তথ্যগুলা। ওহ, টারান্টিনোর নয়া মুভিটা নাকি ওয়েস্টার্ন? দেখসো নাকি? ঐডাতো দেহনই লাগবো।

০৫ ই মার্চ, ২০১৩ রাত ৩:৪৯

ফ্রাস্ট্রেটেড বলেছেন: ভালু, খারাপ আর কুশ্রী খুব বেশি মাত্রায় সুশ্রী তো... ঐটা দেইখাই সার্জিও লিওন (সানি লিওন এর কেউ হয় নাকি ??? ;) ;) ) এর প্রতি আকর্ষিত হইয়াছিলাম। বাকিগুলাও ভালই, তয় ঐরকম অসাধারণ না। দেখতারেন। 'ডাক, সাক' টা অবশ্য তেমন পদের মনে হয় নাই... /:) /:)

হ, দেখসি তো, পোস্টে একবার আইসেও নামটা। অনেক জোস সিন্মা, তয় ত্যানা হিসেবে "কিন্তু" একটা আছে। যাই হউক, দেইখেন, ক্রিস্টফ ওয়ালজ ফাঁটায় দিসে। B-)) B-))

৪| ০৫ ই মার্চ, ২০১৩ রাত ৩:৪২

স্বপ্নবাজ বাউন্ডুলে বলেছেন: আরে ধুর ভাই; আপনের আগের পোস্টের কমেন্টের উত্তরে বলেছিলেন আমি রাতে সুখের স্বপ্ন দেখবো। আবার আজকেও বললেন শুভ স্বাপ্নিক রাত্রি! রাতে তো স্বপ্ন দেখি; কিন্তু কোনটাই সুখ-স্বপ্ন না, সবগুলোই তো দুঃস্বপ্ন! ( ভুল বললাম, রাতে তো ঘুমানোই হয়না। ঘুমাই তো দিনে। সেই কারনেই বোধহয় আপনার প্রেডিকশন মেলে নাই। ) ;)

অফ টপিক মন্তব্যের জন্য দুঃখিত :)

০৫ ই মার্চ, ২০১৩ রাত ৩:৫৩

ফ্রাস্ট্রেটেড বলেছেন: আবার এমনও হৈতারে, আপনি সুখস্বপ্ন দেখসেন, মনে রাখতে পারেন নাই :#) :#)

আসলে, আপনার নিকটা দেখলেই খালি স্বপ্নের কথা মনে পড়ে তো, এইজন্যে স্বপ্নের কথা বলি :| :|

"দুঃস্বপ্নবাজ বাউন্ডুলে" নিকটা কিন্তু বেশি ইনোভেটিভ B-)) B-))

সু-দু মিলিয়ে ভাল থাকুন বাউন্ডুলে। শুভকামনা নিরন্তর :) :)

৫| ০৫ ই মার্চ, ২০১৩ রাত ৩:৪৯

মাক্স বলেছেন: এই কিছুক্ষণ আগে ফিস্টফুল অফ ডলারসটা দেখা শেষ করে সামুতে লগিন করলাম!!!
বর্নিত সিনেমাগুলোর মধ্যে শুধু এইটাই দেখা বাকি ছিল।
মিরাকল!

০৫ ই মার্চ, ২০১৩ রাত ৩:৫৫

ফ্রাস্ট্রেটেড বলেছেন: আসলেই মিরাকল।

আর তো কোন সিনেমা বাকি রইলো না মাক্স, তাইলে এখন ম্যারি এন্ড ম্যাক্স দেখা শুরু করেন :) :)

৬| ০৫ ই মার্চ, ২০১৩ ভোর ৪:১৭

মাক্স বলেছেন: ডাঊনলোড দিসি তো ওইটা। ১৯,৮ পার্সেন্ট কমপ্লিট হইসে!! কালকে দেখতে পারব বোধহয়!!

০৫ ই মার্চ, ২০১৩ ভোর ৪:২৫

ফ্রাস্ট্রেটেড বলেছেন: দেইখেন বস, আশা করি হতাশ হবেন না। আমার খুব বেশি পছন্দের একটা সিনেমা।

৭| ০৫ ই মার্চ, ২০১৩ সকাল ৮:৪৩

জাকারিয়া মুবিন বলেছেন: চাকরি, বউ, বাচ্চা সামলাইয়া সিনেমা দেখার সময় পাইনা। তারপরও দেখমুনে সময় সুযোগ মত। :) :)

০৫ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:১২

ফ্রাস্ট্রেটেড বলেছেন: হুমম, তাইলে তো বেশ ব্যস্ত সময় যাচ্ছে, দেখা যাচ্ছে। যাই হোক, সময় পাইলে দেখে ফেইলেন বস, বিশেষ করে গুড, ব্যাড, আগলি সিনেমাটা না দেখা একটা ব্যাপক আপসুস হয়ে দাঁড়াইতে পারে। :D :D

৮| ০৫ ই মার্চ, ২০১৩ সকাল ১০:৫৭

শব্দহীন জোছনা বলেছেন:
The Good, the Bad and the Ugly এবং Once Upon a Time in the West মনে হয় অল্টাইম গ্রেট ওয়েস্টার্ন। আর হ্যাঁ ওয়েস্টার্ন মিউজিক বলতে The Good, the Bad and the Ugly ঐ একটা মিউজিক মাথায় ঘুরপাক খায়। Duck, You Sucker : এই মুভি টা দেখা হয় নাই। এই মুভি টা কেমন।



টারান্টিনোর মুভি টা দেখেছেন নাকি। কেমন লেগেছে।আরেকটা জিনিস,,Mary and Max (2009) আপনি বলেছেন "আমার খুব বেশি পছন্দের একটা সিনেমা" । pc তে দুই বছরের বেশী সময় ধরে পরে আছে দেখা হয় নাই । ছাড়লেই দেখি স্ল প্রোগ্রেস। এনিমেশন মুভি নরমালি এত স্ল দেখার অভ্যাস নাই। তাই ১০ মিনিট দেখার পর আর কন্টিনিউ করতে পারি না। একটা ইন্সপায়ারিং কিছু বলেন যেন মুভি টা শেষ করতে পারি।



আর পোস্টের জন্য অনেক ধন্যবাদ।

০৫ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:২৪

ফ্রাস্ট্রেটেড বলেছেন: Duck, You Sucker এই পাঁচটা সিনেমার মধ্যে আমার কাছে সবচাইতে দুর্বল মনে হইসে। কাহিনীও খুব বেশি সুন্দর না, অভিনেতাগুলাও সেইমাপের না, দেখে মনে হইসে সার্জিও লিওন দায়সারারকমভাবে বানাইসে। না দেখাই ভাল :D :D

হুমম, টারান্টিনোর মুভি তো না দেখাটা পাপ। অসাধারণ লাগছিলো, লাস্টে শুধু শুধু টানসে দেইখা মিজাজ বিলা হইসে। ক্রিস্টফ ওয়ালজ আর ক্যাপ্রিও ইন্সিডেন্ট এর পর শুধু শুধু বেহুদা সিনেমা লম্বা করাটা ভাল্লাগেনাই। তবে, এনজয় কর্সি, পুরাটাই এনজয় কর্সি।

ম্যারি এন্ড ম্যাক্স হচ্ছে টোটালি ডিফারেন্ট একটা এনিমেশন সিনেমা। হাজার হাজার রঙ নিয়ে পুরা ঝকমক করা ভিডিও নাই, ঘটনার ঘনঘটা নাই, একশন নাই, সুপারহিরো নাই, ভিলেন নাই, খুবই সাধারণ দুটো মানুষ নিয়ে সিনেমা।
এনিমেশনের মধ্য দিয়ে, ফান কর্তে কর্তেও অত্যন্ত সুন্দর ভাবে তুলে ধরা হয়েছে ম্যারি এবং ম্যাক্স দুইজনের একাকীত্বসমূহ। কিছু কিছু ডায়ালগ হাসতে হাসতে শুনবেন, কিন্তু, পরে ভাবতে গেলে বুঝবেন কত নিঃসঙ্গতা, বিষণ্ণতা সেখানে ছিল।

আর, যদি এমন হয়, আপনি স্লো সিনেমা পছন্দ করেন, কিন্তু এনিমেশনে স্লো সিনেমার রিস্ক নিচ্ছেন না, তাইলে রিস্ক নিন।

আর , যদি এমন হয়, কোন স্লো সিনেমাই আপনার ভাল লাগে না, তাইলে আর দর্কার নাই। :) :)

৯| ০৫ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:১৮

আব্দুল্লাহ সিদ্দিকী বলেছেন: The Good, the Bad and the Ugly টা দেখেছি। অসাধারন লাগছে। Once Upon a Time in the West ডাউনলোড চলছে।

সুন্দর একটা পোস্টের জন্য ধন্যবাদ।

০৫ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:২৭

ফ্রাস্ট্রেটেড বলেছেন:

১০| ০৫ ই মার্চ, ২০১৩ দুপুর ১:৫৬

অদৃশ্য বলেছেন:



আপনার এখানে ঢুকে আমি ষ্টোরে চলে গেছিলাম দেখবার জন্য ... এর কয়টা আছে সেখানে... গুড ব্যাড টা বহু আগেই দেখা / ওয়েষ্ট ও দেখা... অন্য গুলান খুঁজতেছি..

শুভকামনা...

০৫ ই মার্চ, ২০১৩ দুপুর ২:০৬

ফ্রাস্ট্রেটেড বলেছেন: দেখে ফেলুন, বাকিগুলোও সময় করে দেখে ফেলুন :) :)

১১| ০৫ ই মার্চ, ২০১৩ দুপুর ২:০৫

সায়েম মুন বলেছেন: গত কয়েক মাস মুভি উৎসব পালন করলাম। বিভিন্ন জনের কাছে নিয়ে প্রায় শ খানেক মুভি দেখে ফেলেছি। তার মধ্যে এই চারটা কমন পড়লো।
1.1964 - A Fistful of Dollars
2. 1965 - For a Few Dollars More
3.1966 - The Good, the Bad and the Ugly
4.1968 - Once Upon a Time in the West
এই চারটার মধ্যে তিন নম্বরটাই সেরা মনে হয়েছে। এরপর দুই নম্বরটা।

5.1971 - Duck, You Sucker এইটা এখনো দেখা হয়নি। হাতের কাছে পেলেই দেখে ফেলবো।

০৫ ই মার্চ, ২০১৩ দুপুর ২:২০

ফ্রাস্ট্রেটেড বলেছেন: কঠিন ব্যাপারস্যাপার, আপনার লেখায় ধুমাধুম ক্লাইমেক্স চলবে মনে হচ্ছে :D :D

ও, আচ্ছা, টারান্টিনো এর কিল বিল দেখসেন ??? ঐটার ইন্ট্রো তে অস্থির একটা গান ছিল - ন্যান্সি সিনাত্রার ব্যাং ব্যাং।

এই ব্যাং ব্যাং গান আর The Good, the Bad and the Ugly এর থিম সং মিলায়া ঝুলায়া একটা ম্যাশ শুনলাম সেইদিন। ভালই লাগলো।

শুইনা দ্যাহেন, ভালই লাগবে :) :)

১২| ০৫ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৪০

কাউসার রুশো বলেছেন: গত পরশু টাইম ট্রিলজি নিয়ে দারাশিকোর ভাইয়ের পোস্ট পড়লাম। আজকে দিলেন আপনি। এক্সিলেন্ট পোস্ট
++++
লিওন আর ইস্টউডের সব ওয়েস্টার্ন দেখা আছে :)

০৫ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৫১

ফ্রাস্ট্রেটেড বলেছেন: শিট ম্যান, আমি দেখিই নাই দারাশিকো এই নিয়া পোস্ট দিসে, ধুত, তাইলে আর কষ্ট কইরা লিখতাম না। :(

আপনি তো কোপা সিনেমা দর্শক। আপনার সব দেখা থাকবে এইটা তো স্বাভাবিক। :)

১৩| ০৫ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৪৩

কাউসার রুশো বলেছেন: আরেকটা কথা
Ennio Morricone
অসাম! অসাম! অসাম!

০৫ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৫১

ফ্রাস্ট্রেটেড বলেছেন: সেইটাই, ১৯৬০-৭০ সালে এই মিউজিক, উফফ, মাথা নষ্ট ... এখনও শুনলে অভিভূত হয়ে যাই।

১৪| ০৫ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৩১

ইমরুল_কায়েস বলেছেন: আমার অনেক কাজে লাগবে, ধন্যবাদ। For a Few Dollars More দেখেছি। Lawless মুভিটা না দেখা থাকলে মিস করবেন না।

টরেন্ট ডাউনলোড



পরিচালক John Hillcoat

০৫ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৪২

ফ্রাস্ট্রেটেড বলেছেন: কঠিন ব্যাপারস্যাপার। এই ডিরেক্টরের একটা সিনেমাও দেখি নাই। :( :( , ধ্যুত

lawless ডা লো দিয়ে দিলাম। আশা করি অসাধারণ হবে :) :)

অনেক ধন্যবাদ ইমরুল কায়েস।

(বাল্যকালে আপনার বন্ধুরা নিশ্চয়ই আপনাকে ভিমরুল বলে ক্ষ্যাপাতো, তাই না ??? B-) B-) )

১৫| ০৫ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৪৬

সায়েম মুন বলেছেন: এখনো দেখা হয়নি। গানটা নামাইতেছি :)

০৫ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৪৬

ফ্রাস্ট্রেটেড বলেছেন: কিল বিল আমার কাছে অবশ্য সেইরকম জাতের মনে হয় নাই। reservoir dogs আর pulp fiction দেখার পর হতাশই হৈসিলাম।

তবে, গানটা অসাধারণ। এইটা তো ম্যাশ আপ, অরিজিনালটা আরো জোস :) :)

১৬| ০৫ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৩৩

সায়েম মুন বলেছেন: Bang Bang (My Baby Shot Me Down) by Nancy Sinatra

I was five and he was six
We rode on horses made of sticks
He wore black and I wore white
He would always win the fight

Bang bang, he shot me down
Bang bang, I hit the ground
Bang bang, that awful sound
Bang bang, my baby shot me down.

Seasons came and changed the time
When I grew up, I called him mine
He would always laugh and say
"Remember when we used to play?"

Bang bang, I shot you down
Bang bang, you hit the ground
Bang bang, that awful sound
Bang bang, I used to shoot you down.

Music played, and people sang
Just for me, the church bells rang.

Now he's gone, I don't know why
And till this day, sometimes I cry
He didn't even say goodbye
He didn't take the time to lie.

Bang bang, he shot me down
Bang bang, I hit the ground
Bang bang, that awful sound
Bang bang, my baby shot me down...


চমৎকার একটা গানা দিলেন। খুব ভাল লাগছে। :D

০৫ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৪৮

ফ্রাস্ট্রেটেড বলেছেন: সেইদিন আড্ডার মাঝে অন্যমনস্ক হয়ে গাচ্ছিলাম এই গানটা। বন্ধুদের কাছে থেকে ঝাড়ি খাইলাম - ফাজিলের মত ব্যাং ব্যাং কর্তাসোস !!! অফ যা।

আমার গানের গলা আবার অমানবিক লেভেলের খারাপ তো, অফ গেলাম। ক্যাম্নে বুঝামু, গানটা আসলে সুন্দর ??? :| :|

১৭| ০৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:২৩

ইকারুসের ডানা বলেছেন: শুধু, শেষেরটা দেখি নাই ! বাকী সবডি কমন :)

আরো কয়েকটা পছন্দের কই ,

ক) ক্লিন্ট ইস্টউডের ডিরেকশানে - পেল রাইডার , দ্য আউট ল জোসে ওয়েলস ( বুইড়াকালের হিরোর ভেলকি যারে বলে । মারদাংগা ওয়েস্টার্ন হিসাবেও চলে , আবার যে মনোলোগগুলো আছে সেইগুলা ভাবায় ! )

খ) কেভিন কস্টনার বিষণ্ন ওয়েস্টার্ন হিরো বলতে যারে বুঝায় , ঠিক তাই - যেই দুইটা ভাল্লাগসে , ওপেন রেঞ্জ আর ড্যান্সেস উইদ উলভস ! ২য়টা ক্ল্যাসিক ! আরো কয়েকটা আছে সেইগুলা ধুমধাম আর কী ! ওয়ায়েট আর্প , সিল্ভেরাডো .......


গ) প্রেইরির সৌন্দর্য দেখতে চাইলে ব্রোকেন ট্রেইল , আর পাহাড়ের মধ্যে একশানে ম্যাকেনা'স গোল্ড - মাস্ট সী ।

ঘ) জ্যাঙ্গো ক্যারেক্টারটা কিন্তু পুরানা । আনচেইনড নিয়া এরে দেখা যায় প্রায় চল্লিশখান স্প্যাগিটি ওয়েস্টার্ন । টারান্টিনো অবশ্য জ্যাংগোরে রিইন্ট্রোডিওস করাইসে !

ঙ)সাম্প্রতিক সময়ের মধ্যে - দারূণ একটা গল্পের ওয়েস্টার্ন হচ্ছে - থ্রি টেন টু উম্যা ! রাসেল ক্রো আর ক্রিশ্চিয়ান বেল আছে । আরেকটা ভাল্লাগসিলো - ট্রু গ্রিট ( জেফ ব্রিজেস, এক চোখে পট্টি বান্ধা মার্শাল ! ) !

আর অনেকআগে দেখা একখান তুমুল গানফাইটের ওয়েস্টার্ন হইতেসে - টুম্বস্টোন ( এইটা সত্যি ঘটনার উপ্রে বেইস করা , এই শহরে ওয়ায়েট আর্প নামের লম্যান তার ভাই বেরাদার নিয়া তুমুল গোলাগুলি করসিলো ! )

চ) পশ্চিমের আরো দুইজন সত্যিকার চরিত্র নিয়া দুইটা মুভির কথা মনে পড়লো - এসাসিনেশান অফ জেসি জেমস ( ব্রাড পিট) আর ওয়াইল্ড বিল হিকক ( এডাতেও জেফ ব্রিজেস)


ছোটবেলা ওয়েস্টার্ন পইড়া কী মজাই না নিতাম। এখন আর টানে না ! তয় মুভির আবেদন আলাদা।

মেরিস এর মত ! :P

০৬ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০৮

ফ্রাস্ট্রেটেড বলেছেন: বাপরে বাপ, মহাকমেন্ট। :D :D

৩৩ তম কমেন্ট(ক) এর উত্তর :

একটাও দেখি নাই। ক্লিন্ট ইস্টউডের ডিরেকশন অবশ্য ভালই লাগে (সার্জিও লিওনের চেয়ে অবশ্য কম), মিলিওন ডলার বেবি, আনফরগিভেন, গ্রান টরিনো ভাল্লাগসে, তবে জে এডগার দেখে হতাশ।
সময় করে দেখে ফেলতে হবে ঐ দুইটা :) :)

৩৩ তম কমেন্ট(খ) এর উত্তর :

ড্যান্সেস উইদ উলভস দেখতে খুব কষ্ট হইসে, বাপ্রে... এত্তো বড়। আর খুব ধুমধাম না তো, ধৈর্য্য রাখতে ম্যালা হ্যাপা পোহাইতে হইসে। বাকিগুলান দেখি নাই :( :(

৩৩ তম কমেন্ট(গ) এর উত্তর :

নামই শুনি নাই একটারও :|

৩৩ তম কমেন্ট(ঘ) এর উত্তর :

জাঙ্গো সিনেমাটা ভালই চলতাসিলো... লাস্টে এত টানসে, হুদাই। এতো না টানলে বেশি ভাল হইতো।

৩৩ তম কমেন্ট(ঙ) এর উত্তর :

এইটার প্রথম অনুচ্ছেদটা কমন পাইসি :D :D , থ্রি টেন, ট্রু গ্রিট দুইটাই দেখসি :) :) , থ্রি টেন বেশি ভাল্লাগসে, বেল রে জোস লাগে খুব। ম্যাশিনিস্ট দেখার পর থিকা ফ্যান হইসি।

টুম্বস্টোন তো দেখি নাই :| , দেখা যাক, ভবিষ্যত এ কী হয় !!

৩৩ তম কমেন্ট(চ) এর উত্তর :

এসাসিনেশান অফ জেসি জেমস দেখসি। আরো ফাস্ট হইলে ভাল হইতো। ব্র্যাড পিট বরাবরের মতই দূর্দান্ত। হিককটা ওয়াচলিস্টে থাকুক।

ওয়েস্টার্ন যা পড়সি, তাকে না পড়া বলাটাই ঠিক। কমিক্স পড়তাম খুব, ফ্যান্টম, ডায়নামাইট, পিঙ্কি, বিল্লু, চাচা চৌধুরী এইসব। তারপর ধুম কইরা হুমায়ুন, জাফর, তারপর কলকাতা। ওয়েস্টার্ন পর্বটা স্কিপড :D :D

আহ, মেরিস... ;) ;) , সেই জিনিস। দাম বার্সে অবশ্য, এখন প্যাকেট ১৫ টাকা। :( :( :D :D

বেশ ব্যস্ত হয়ে পড়সি :| এর মধ্যে এত সিনেমা কখন দেখবো ???

১৮| ০৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৩৫

মশামামা বলেছেন: মজার একটা গল্প শোনাই - দেখেন কি চমকপ্রদ কাহিনী। নিজে পাত্তা না পাইয়া দু'জন ব্লগারের প্রেমের কবিতা আদান-প্রদানকে কেন্দ্র করিয়া একজন জনপ্রিয় ব্লগার জ্ঞান-বুদ্ধি হারাইয়া কিভাবে তার চক্ষুশূলদ্বয়কে গালিগালাজ করিয়া ব্লগ থেকে বিতাড়িত করিতে পারেন।

এখানে দেখেন - শায়মার ন্যাকা কাহিনী:
Click This Link

দুইদিন হইতে বিরাট গবেষণা করিয়া আমি ইহা আবিষ্কার করিয়া ফেলিলাম। তবে, নীলঞ্জন বা সান্তনু একটা গাধা। দিবাকে আমার ভালোই লাগতো। যাইহোক, উচিত ফল পাইয়াছে। তবে, শায়মা ও যে এক বিশাল মক্ষীরাণী এ ব্যাপারেও কোন সন্দেহ নাই।

০৭ ই মার্চ, ২০১৩ রাত ৮:৪৭

ফ্রাস্ট্রেটেড বলেছেন: হ্যাঁ, শায়মার পোস্ট আমি পর্সি।

কিন্তু, আপনার কমেন্টের আগা মাথা কিছুই আমি বুঝতে পারলাম না মশামামা। #:-S #:-S :|| :||

মজাও পাইলাম না। :| :|

ঐ যে সিনেমাগুলি, ঐগুলা দ্যাখেন, আপনি আরো বেশি মজা পাবেন :) :)

১৯| ০৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৫৯

সোনালী ডানার চিল বলেছেন: চমৎকার পোষ্টে খুব like!!

সবগুলো মুভিই দেখা, প্রথম চারটি সর্বকালের সেরা ওয়েস্টার্ন মুভি অবশ্যই, খুব প্রিয় Once Upon a Time in the West এর ষ্টেশনের সিনটা আর The Good, the Bad and the Ugly এর লাষ্ট সিন।

(তবে সবচে প্রিয় ওয়েস্টার্ন মুভি 'High Noon'!!)

পোষ্ট প্রিয়তে নিলাম.....

০৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:২২

ফ্রাস্ট্রেটেড বলেছেন: একটা ফ্রেন্ড দেখতাসিলো, হাই নুন টা আধা খ্যাচড়া ভাবে দেখসি... মার্শাল-ফার্শাল এইসব বোধহয়। ভালমত আবার দেখতে হবে।

সবগুলার চাইতে যেহেতু ঐটা আপনার কাছে সবচাইতে ভাল্লাগসে, তাইলে তো মনে হয়, আসলেই স্পেশাল কিছু...

শুভকামনা সোনালী ডানার চিল।

২০| ১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:০৫

নাজিম-উদ-দৌলা বলেছেন: The Good, the Bad and the Ugly ছাড়া বাকি গুলা দেখিনাই। :( গানটার কথা মনে করায় দিয়া ভালই করছেন! রিং টোন দিমু! মাগার লিঙ্ক তো কাম করে না!

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:১১

ফ্রাস্ট্রেটেড বলেছেন: বাকিগুলাও ভাল, তবে The Good, the Bad and the Ugly একটু বেশিই বস।

লিঙ্ক তো কাম করার কথা।
আচ্ছা, আবার দিচ্ছি। কাজ করবে আশা করি।

http://www.mediafire.com/?yvk93kk1upmtkue

২১| ১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:২৪

আহমেদ আলাউদ্দিন বলেছেন:
মানুষ এতো সুন্দর করে লিখে কেমনে? চমৎকার রিভিউ। আমি একটাও দেখি নাই। আপনি যেভাবে রিভিউ লিখলেন তাতে এগুলো না দেখলে অন্যায় হয়ে যাবে।

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:১৩

ফ্রাস্ট্রেটেড বলেছেন: ধুর, আমার লেখার কোন কৃতিত্ত্ব নাই। সবই সার্জিও লিওন এর গুণ।

দেখে ফেলুন কবি, অন্তত The Good, the Bad and the Ugly টা দেখুন। তারপর ভাল লাগলে বাকিগুলি।

২২| ১২ ই মার্চ, ২০১৩ রাত ৮:৫৬

মাক্স বলেছেন: জনাব ফ্রাস্ট্রেটেড
আপনি একটার পর একটা মিরাকল দিয়েই যাচ্ছেন। পরীক্ষা বিষয়ক ঝামেলার কারণে আপনার সাজেস্ট করা সিনেমাটা দেখতে কিঞ্চিত দেরী করে ফেললাম।
এইমাত্রই দেখলাম সিনেমাটা। আমার কলেজে রোল নাম্বার ছিল নাইনটি সিক্স সিনেমার ম্যাক্স যে ফ্লাটটাতে থাকত সেটার নাম্বার নাইনটি সিক্স।

এইটা তেমন বিষ্ময়কর ঘটনা না। বিষ্ময়কর হল আমিও একজনকে নিয়মিত চিঠি লিখে যাচ্ছি এবং চিঠি পেয়েও যাচ্ছি! আমাদের কখনো দেখা হয় নাই। হবে কি না তাও জানি না। que sara sara, হোয়াটেভার উইল বি উইল বি!

মুভিটার ব্যাপারে কি বলব বুঝতেসিনা তবে এতটুকু নিশ্চিত যে আপনার পছন্দ অবশ্যই প্রশংসার দাবীদার।
ভালো থাকুন।
দুর্বিনীত
মাক্স!

১২ ই মার্চ, ২০১৩ রাত ১০:১২

ফ্রাস্ট্রেটেড বলেছেন: প্রিয় মাক্স,

আমি নিজেও জানি না, কীভাবে মিরাকলগুলি আপনার সাথে লেগে যাচ্ছে। দেখা যাক, এই মিরাকুলাস কোইনসিডেন্স কয়বার হয়।

আজকাল যে আদৌ কেউ চিঠি লেখে, সেইটা নিয়ে অবাক না হয়ে পারি না। এই ডিজিটাল জীবনটা এনালগ সুখগুলিকে পিষ্ট করেছে বেশ। আপনার ও আপনার চিঠির ওপাশের মানুষটির জন্য শুভকামনা রইলো। আশা করি, ম্যাক্সের মত পরিণতি হবে না।

que sara sara ঐ যে হিচককের দা ম্যান হু নিউ ঠু মাচ এর গানটা না ??? বিপুল পরিমাণ বাংলা সিনেমা দেখার বদৌলতে কি সুন্দর প্রেডিক্ট করে ফেলেছিলাম সিনেমাটার এন্ডিং :D

সিনেমাটা মনে হচ্ছে আপনার ভাল লাগে নাই। যাই হোক, ইট ভ্যারিস, ম্যান টু ম্যান ভ্যারিস।

আপনিও ভাল থাকুন মাক্স।

চমৎকার মন্তব্যে ধন্যবাদান্তে-
ফ্রাস্ট্রেটেড।

২৩| ১২ ই মার্চ, ২০১৩ রাত ১০:২৪

মাক্স বলেছেন: গানটা যে কার সেটাতো জানি না তবে খুজে দেখব।
গানটা এই সিনেমাতেই তো ছিল।
আর সিনেমাটা আমার কাছে ভালো লেগেছে। আপনার এজাম্পশন ভুল!
মিরাকুলাস ব্যাপারটা থামানোর জন্য ইচ্ছা করেই খারাপ লাগসে বলেন নাই তো? :P:P

১২ ই মার্চ, ২০১৩ রাত ১০:৫১

ফ্রাস্ট্রেটেড বলেছেন: আমিও জানি না, কার গান। তবে, ঐ সিনেমায় ছিল এইটা খুব ভাল মত মনে আছে :)

সিনেমার ব্যাপারে কী বলবেন তা নিয়ে একটু সংশয় প্রকাশ করে আমার তারিফ করলেন তো, তাই ভাবলাম :|

মিরাকুলাস ব্যাপারটা থামানোর তো কোন ইচ্ছাই নাই, হইতে থাকুক, দেখি কেমন চলে। :)

শুভকামনা মাক্স।

আজকে চিঠি নিয়ে একটা স্বপ্ন দেখবেন, প্রেডিকশন, প্রোফেসি, ওরাকল সব একসাথে, আর মিলে গেলে মিরাকল :D

২৪| ১৫ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৩৬

আহমেদ আলাউদ্দিন বলেছেন:
আপনার প্রোপিক এর প্রশংসা করতে এলাম! জট্টিল হইছে। :)

১৭ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৩১

ফ্রাস্ট্রেটেড বলেছেন: nO coUntry fOr oLd mEn

বার্দেমায়িত। :)

ধন্যবাদ কবি।

২৫| ২২ শে মার্চ, ২০১৩ রাত ৩:১৯

আরজু পনি বলেছেন:

শুরুতেই গান শুনতে গেছি, বলে Permission Denied.! :|

আজকাল ব্লগের সিনেমা পোস্টগুলোই ভরসা। আগে তবুও রাত জাগলে সিনেমা দেখা হতো কিছু , কিন্তু আমার এক্সটার্নাল হার্ডডিস্ক আামার সাথে বেইমানি করছে :(

ছোটবেলায় বড়ভাইয়ের প্রচন্ড আগ্রহে ওয়েস্টার্ন ম্যুভি দেখতাম। কাউবয় ক্যাপ, শেরিফ, ঠাঠা গোলাগুলি....

পোস্টে ভালো লাগা রইল ফ্রাস্টেটেড।।

২২ শে মার্চ, ২০১৩ দুপুর ১:৫৪

ফ্রাস্ট্রেটেড বলেছেন: কী আজব !!! দাঁড়ান, গান শুনায়েই ছাড়বো।

এইটা অব্যর্থ লিঙ্ক সম্ভবত

হার্ডডিস্কের কথা আর কইয়েন না, দাসপ্রথা চালু থাকলে সকাল বিকাল চাবুক দিয়া পিটাইতাম। শালার ভাগ্য ভালো, দাসপ্রথাটা উইঠা গ্যাসে :D

ঠাঠা ধন্যবাদ। :)

২৬| ২২ শে মার্চ, ২০১৩ রাত ৯:১৭

ইনকগনিটো বলেছেন: তিনটা দেখা, বাকি গুলা দেখিনাই!

কাজের পোস্ট। দেখা লাগবে ওইগুলা :)

২৩ শে মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৭

ফ্রাস্ট্রেটেড বলেছেন: দেখতে থাকুন। কানে আবার স্টেথোস্কোপ লাগায়া রাইখেন না। :-/ :-/

২৭| ২৩ শে মার্চ, ২০১৩ বিকাল ৩:৫২

উৎকৃষ্টতম বন্ধু বলেছেন: ওফফ সার্জিও ভাইয়ের মুভি আমার কাছে চরম লাগে।

দ্য ম্যান উইথ নো নেম ট্রিলজিটা আমি যে এই পর্যন্ত কতবার দেখসি তার হিসাব নাই।

ট্রিলজির মিউজিকগুলোও চরম ছিল।

২৩ শে মার্চ, ২০১৩ রাত ৮:৪৩

ফ্রাস্ট্রেটেড বলেছেন:

২৮| ২৩ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:২১

উৎকৃষ্টতম বন্ধু বলেছেন: ওয়ান্স আপন এ টাইম ইন দ্য ওয়েস্ট ও চরম। হেনরি ফনডাকে স্যালুট।

২৩ শে মার্চ, ২০১৩ রাত ৮:৪৭

ফ্রাস্ট্রেটেড বলেছেন: হ্যা, এই সিনেমাটাও আমার খুব পছন্দের। ঘুরে যাবার জন্য ধন্যবাদ উৎকৃষ্টতম বন্ধু। :)

২৯| ২৮ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:৫৪

আহমেদ আলাউদ্দিন বলেছেন:
নতুন গল্প দিবেন কিনা বলেন!! /:) আর আপনার সাথে দেখা করা দরকার মুভি নেয়ার জন্য! আমার মেইলিং আইডি [email protected]

২৮ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৫৮

ফ্রাস্ট্রেটেড বলেছেন: মাথায় গল্প আসলে তো অবশ্যই দিবো বস। কিন্তু, নেই যে :(

আপনাকে মেইল করেছি।
পাবেন কিনা বুঝতে পারছি না। aa.shaker দেখে মনে হচ্ছে, হয়তো ভুল করে sharker এর জায়গায় shaker লিখে ফেলেছেন।

মুভি নিবেন বস ??? ঢাকায় আছেন ??? পোর্টেবল হাড্ডি নিয়ে সোওওওজা পলাশী ... আমি ঐখানেই থাকি চব্বিশ ঘন্টা :)

৩০| ২৮ শে মার্চ, ২০১৩ রাত ৯:৪৬

আহমেদ আলাউদ্দিন বলেছেন:
হ তাই তো!! নিজের মেইলিং আইডী নিজেই ভুল লিখেছি! :| ভালোই বুঝতে পারছি, আমার মাথা এখনো আউলা আছে! :D

ঢাকাতে আছি। আপনি মোবাইল নাম্বার সহ মেইল কইরেন [email protected]

২৮ শে মার্চ, ২০১৩ রাত ১০:৩৪

ফ্রাস্ট্রেটেড বলেছেন: ওকে, ডান :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.