নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

গাজী আলআমিন

"এসো ঐক্য গড়ি অসুন্দরের বিরুদ্ধে"

গাজী আলআমিন › বিস্তারিত পোস্টঃ

হতাশা

০৬ ই নভেম্বর, ২০১৫ সকাল ৮:১১

বয়সের সাথে সাথে মানুষের জীবন নিয়ে ভাবনাও যে বৃদ্ধি পায় তা শুনেছি বহুবার। তবে আমার এই যুবক বয়সে এসে তা হারে হারে বুঝতে পারছি। অনেক হতাশা নিয়ে আজকের লিখছি। নিজের মনের কষ্টটা লাগোব করার জন্য।
সমস্যা নং ১। প্রবাসে আছি চাকুরি করছি, তবে এটা কোন স্থায়ী কাজ নয় চুক্তি ভিত্তিক। ২ বছরের চুক্তি। চুক্তি শেষ আর কম্পানির যদি কাজ না থাকে তবে দেশে ফিরে যেতে হকে। আর এখানেও যে আহামরি বেতন পাচ্ছি তা কিন্তু নয়।
বিদেশী হিসেবে আমাদের কখনোই তারা দাম দেয় না। দেয় না যোগ্যতানুযায়ী পারিশ্রমিক। তারপর আবার সিঙ্গাপুরের মত ব্যয়বহুল দেশে বাসা ভাড়া, খাবারের খরচ, যাতায়াত খরচ এতো বেশী যা আমার বেতন ও ওভারটাইম এর ৮০ ভাগই খরচ হয়ে যায়। বাকি থাকা ২০ভাগ যা পরিবারের খরচই হয় না। সুতরাং এভাবে বিদেশে থেকে আমার লাভ কি??
সমস্যা নং ২
সিঙ্গাপুর থেকে ডিপ্লোমা করলাম। কিন্তু বিদেশী হওয়ায় প্রমোশন পাচ্ছি না। আবার অন্য জায়গায় কাজের চেষ্টা করছি সেখানেও সরকারি নানান নিয়মাবলীর কারণে হচ্ছে না। প্রতি মাসেই সিঙ্গাপুরের সরকার যেভাবে বিদেশী বিশেষ করে বাংলাদেশীদের উপর নতুন নতুন নিয়ম করছে তাতে করে মনে হচ্ছে যে তারা সরাসরি বলতে পারছে না যে "তোমরা আমাদের দেশ ছেড়ে চলে যাও"

এই অবস্থায় কি করবো বুঝতে পারছিনা। খুবই সিদ্ধান্তহীনতায় ভুগছি। যানি না কি করা যায়।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৬ ই নভেম্বর, ২০১৫ সকাল ৮:৪১

সমুদ্রতীর বলেছেন: দেশে ফিরে যদি মনে করেন যে ভাল চাকুরি পাবার সম্ভাবনা আছে তাহলে ফিরতে পারেন। তা নাহলে কষ্ট হলেও টিকে থাকতে চেষ্টা করুন।বিদেশে ধৈর্য ধরে সাত আট বছর কাটাতে পারলে একটা গতি শেষ পর্যন্ত হয়েই যায়।

২| ০৬ ই নভেম্বর, ২০১৫ সকাল ৮:৪২

রাবার বলেছেন: :(

৩| ০৬ ই নভেম্বর, ২০১৫ সকাল ৮:৫৯

মাহবুবুল আজাদ বলেছেন: বয়স থাকলে ইউরোপে চলে যান স্টুডেন্ট ভিসায়। ব্যাচেলর করা থাকলে ফ্রান্সে যেতে পারেন টিউশন ফি অনেক কম পাবলিক ইউনিভার্সিটিতে আর কাজ করে ভাল রোজগার ও করতে পারবেন। একটা পর্যায়ে সেটেল হতে পারবেন।

০৬ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:২২

গাজী আলআমিন বলেছেন: ভাইয়া আপনার সাজেশনটা ভালো। আমি খোজ নিয়ে দেখি যাওয়া সম্ভব কিনা!!!
ধন্যবাদ

৪| ০৬ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:১৫

গাজী আলআমিন বলেছেন: জ্বী ভাই তাই ভাবচ্ছি দেশে চলে যাই। কেননা পাচ বছর সিঙ্গাপুরে থেকেও কিছু হয়নি সুতরাং মনে হচ্ছে না আর কিছু হবে।

৫| ০৬ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:৩৮

শেরজা তপন বলেছেন: হতাশ হবার কিচ্ছু নেই- আরেকটু চেষ্টা করেই দেখেন না। দুই কুড়ি বয়স পার করে আমরা এখনো চেষ্টা করে যাচ্ছি :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.