নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মা, শিশু ও প্রকৃতি নিয়ে ভাবি !

গাজী ইলিয়াছ

সমাজের প্রবাহমান সমস্যা নিয়ে চিন্তা করি।

গাজী ইলিয়াছ › বিস্তারিত পোস্টঃ

খয়রাতের গণতন্ত্র ও অনেকের ঈদ? (গত বছর লিখেছিলাম)

১৫ ই আগস্ট, ২০১৪ রাত ৯:১০

কিসের গণতন্ত্র? কি শিখাতে চান? আব্রাহাম লিংকন কি শিখিয়েছিলেন? কি আমি আপনি করি? ঈদের দিন সুন্দর পোষক মা ছেলে মেয়েকে পরিধান করায় মসজিদে নামাজে যাওয়ার সময় আমদের অনেক মা ছেলে মেয়েরা দুই টাকার জন্য হাতে পায়ে ধরে!Painful! আপনার মা ছেলেকে অবশ্যই পরাবেন আপত্তি নেই, কিন্তু গণতন্ত্রের মূল ভাব কি এই? Democracy say for the people! Maximum people of the world দুঃখ যন্ত্রনায় পীড়ীত!For the people is totally অনুপস্হিত! এটাই দুঃখ!রানা প্লাজায় পবিত্র শ্রম বিক্রী করে যাঁরা জীবন জবীকা নিরবাহ করত তাঁদের কি চিত্র দেখতে পেয়েছিলাম আর এখন কি দেখতে পাচিছ!আমি ভাষাহীন!ভাষা নেই!গণতন্ত্রের মানষকন্যা অনেক প্রিয় বঙ্গবন্ধুর মেয়ে দেশের মানণীয় প্রধানমন্ত্রীর দান খয়রাতের তালিকায় নাম উঠানোর জন্য প্রতিনিয়ত কেঁদে কেঁদে ঘুরছে অনেক মা হারানো শিশু সহ অনেক মা বাবা স্বামীগন!আরো অনেক মরমান্তিক ঘঠনা পরযবেক্ষন করছি!দেখছি কোন কোন আত্নীয় শালীন পোষাক পরিহিত মানণীয় প্রধানমন্ত্রীর হাত থেকে চেক নিচেছন পাশে দাড়িয়ে থাকেন আমার সিনিয়র ঘনিষ্ট বন্ধু অনেক অনেক টাকার মালিক বিজিএমই এর প্রেসিডেন্ট মহোদয়!একই এলাকায় থাকার সুবাধে ঊনার সাথে ভাল সখ্যতাও আছে!আমাদের উত্তরা এলাকায় গারমেন্টস মালিক গণ মনেহয় বেশী থাকেন। অনেকের সাথে সকালে হাটার সুবাদে দীরঘদিন পরিচয় আছে। এত কিছু লিখলাম বাস্তব চিত্র তুলে ধরার জন্য।তাদের ঐশ্বয্যপূরনঅ জীবন সম্পদ এবং ব্যয় দেখলে অবাক হয়ে যাবেন। কত কম বয়সে কম শিক্ষাগতা যোগ্যতার অধিকারী হয়েও কত টাকা আর সম্পদের মালিক?প্রশ্নবিদ্ধ তারা প্রশ্নবিদ্ধ তথাকথিত গনতন্ত্রের সুশাসন?হচেছটা কি?

আর একদিকে দেখছি মানণীয় বিরোধীদলীয় নেত্রী পবিত্র রমজান মাসে পবিত্র ওমরহ্ পালন করছেন খুব সুন্দর শালীন পোষাকে!তখন খুব আপসোস করি ঈস পৃথিবীর সব মা বোনেরা যদি এ পোষাক পরত তাহলে পৃথিবী অনেক কিছু থেকে রক্ষা পেত!দুঃখজনক!আজ পৃথিবী অনেকটা অরধ নগ্ন যার খেসারত আমাদেরকে প্রতিনিয়ত ঘুনতে হচেছ!আরো কত ঘুনতে হবে জানিনা! পবিত্র ঈদের দিন দেখলাম মানণীয় বিরোধীদলীয় নেত্রীর সেই বেশ আর নেই।সবাই দেখেছেন আমার বলার আর কিছু নেই। জেলে নিয়ে যান আমাকে তবে লিখার একটু সুযোগ দিয়েন!

আমার খুব প্রিয় নোবেল লরিয়েট তা্য়াক্কুল কারমান কে একঠু চিনার বা বুঝার চেষ্টা করেন! ৩৪ বছর বয়সে নোবেল বিজয়ীনী হয়েছেন, কি করছেন তিনি? কি পোষাক পরিধান করে মানবধিকার রক্ষায় হন্য হয়ে ঘুরছে? মহীয়সী নারী মাদার তেরেসা কি করেছিলেন কিভাবে বিশ্ব জয় করেছিল? কি পরিধান করতেন? সেদিন শুনলাম গনতান্ত্রিকভাবে নিরবাচিত মিসরের প্রসিড়েন্ট মি মুরসীর পক্ষে দাড়ানোর জন্য কথা বলতে গিয়ে প্রিয় নোবেল লরিয়েট তা্য়াক্কুল কারমান কে কায়রো এয়ারপোট থেকে নিন্দিত সামরিক সরকার ঢুকতে দেয়নি!ধীক্কার জানাই!এই হল দেশীয় গনতন্ত্র আর বিশ্ব গনতন্ত্রের বরতমান চিত্র! আমরা সভ্য নামধারীরা উপভোগ করছি! অন্যদিকে দুঃখের করুন বাজনা বাজছে! আর তারা হলিডে কাটাচেছ পৃথিবীর নগ্ন এ প্রান্তের বীচ্ থেকে অন্য প্রান্তের বীচে। নীজেও যায় আবার কোমল শিশু যুবক যুবতী ছেলেমেয়ে সহ সকলকে নিয়ে যায়! আর অন্যরা ২ টাকার জন্য হাতেপায়ে ধরছে অহরহ! আর অনেকে রোগ যন্ত্রনায় কাতরাচেছ চিকিৎসা ও ঔষুধ কিনার টাকা নেই! আল্লাহ্ আল্লাহ্ করছে! YES! REMEMBER IT! তাঁরাই আগে যাবে আল্লাহ্র বেহেশ্তে আপনরা কখনো নয়! সবিনয় অনুরোধ মঙ্গল চিন্তা করুন গনতন্ত্রের মূল ভাবকে বুঝার চেষ্টা করুন !!.......দয়াপূরবক!

গাজী ইলিয়াছ।



মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই আগস্ট, ২০১৪ রাত ১০:৩৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: কি করছেন তিনি? কি পোষাক পরিধান করে মানবধিকার রক্ষায় হন্য হয়ে ঘুরছে? মহীয়সী নারী মাদার তেরেসা কি করেছিলেন কিভাবে বিশ্ব জয় করেছিল? কি পরিধান করতেন? সেদিন শুনলাম গনতান্ত্রিকভাবে নিরবাচিত মিসরের প্রসিড়েন্ট মি মুরসীর পক্ষে দাড়ানোর জন্য কথা বলতে গিয়ে প্রিয় নোবেল লরিয়েট তা্য়াক্কুল কারমান কে কায়রো এয়ারপোট থেকে নিন্দিত সামরিক সরকার ঢুকতে দেয়নি!ধীক্কার জানাই!এই হল দেশীয় গনতন্ত্র আর বিশ্ব গনতন্ত্রের বরতমান চিত্র! আমরা সভ্য নামধারীরা উপভোগ করছি! অন্যদিকে দুঃখের করুন বাজনা বাজছে! আর তারা হলিডে কাটাচেছ পৃথিবীর নগ্ন এ প্রান্তের বীচ্ থেকে অন্য প্রান্তের বীচে। নীজেও যায় আবার কোমল শিশু যুবক যুবতী ছেলেমেয়ে সহ সকলকে নিয়ে যায়! আর অন্যরা ২ টাকার জন্য হাতেপায়ে ধরছে অহরহ! আর অনেকে রোগ যন্ত্রনায় কাতরাচেছ চিকিৎসা ও ঔষুধ কিনার টাকা নেই!

এটাকে ঢঅকতেইতো মিডিয়া রঙিন আলৌর ঝালকানি!

তথ্যের মিথ্যা বেসাতি!

জিডিপি আর রিচার্ভের পরিসংখ্যান!!

বর্তমান গণতন্ত্র হল ফর দি বিলীওনার অব দি বিলীওনার বাই দা বিলীওনার !!!

২| ১৫ ই আগস্ট, ২০১৪ রাত ১১:২৬

গাজী ইলিয়াছ বলেছেন: বর্তমান গণতন্ত্র হল ফর দি বিলীওনার অব দি বিলীওনার বাই দা বিলীওনার !!!> একেবারে ১০০% ঠিক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.