নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মা, শিশু ও প্রকৃতি নিয়ে ভাবি !

গাজী ইলিয়াছ

সমাজের প্রবাহমান সমস্যা নিয়ে চিন্তা করি।

গাজী ইলিয়াছ › বিস্তারিত পোস্টঃ

মহা আনন্দের এক পৃথিবী!

০২ রা জুলাই, ২০১৮ বিকাল ৪:০৫

মহা আনন্দের এক পৃথিবী! শুধু আমরা ধরতে জানিনা। আনন্দ আপনাকে দিবে অভূক্ত অসহায়ের রুহ থেকে বিশেষকরে এতিম অসহায় শিশু যদি হয় তা খুব তাড়াতাড়ি আপনার কাছে আসবে এতে কোন সন্দেহ নেই। অসহায় এতিম ও অভূক্তের রুহের তৃপ্তিকর এক আনন্দ অদৃশ্য এক শক্তির মাধ্যমে আপনার আমার শরীরে ইনজেক্ট হয় বলে আমি দৃঢভাবে বিশ্বাস করি। আপনি নিঃস্বার্থ নির্লোভ হয়ে তাদের দেখুন সেবা দিন দেখবেন আনন্দ হাসিখুশী কিভাবে আপনাকে পেয়ে বসে। তবে অবশ্যই স্বার্থহীন হতে হবে! মহান আল্লাহ দীর্ঘ সময় ধরে আপনাকে পরীক্ষাও করতে পারে। ধৈর্য্য হারালে হবে না। এটি ব্যবসা নয় এটি হতে হবে অবশ্যই সত্য মনের মানবিক বিনিয়োগ! অতঃপর বাকিটা মহান আল্লাহরই দায়িত্ব হয়ে যায় আপনাকে দেখার....! এটি হলো মানবিক এক বিজ্ঞান! বিজ্ঞানের প্রাপ্তি পূর্বধারনা করা যায় কিন্তু মহানের পুরস্কার আপনার ধারনারও বাইরে। মহা আশ্চর্য এবং অবাক করা এক দুনিয়ায় আল্লাহ আপনাকে আমাকে প্রবেশ করান বলে আমি দৃঢভাবে বিশ্বাস করি। হাজার প্রমান আমি নীজে পেয়েছি তাই আপনাকেও বলছি। সত্যি অসাধারন প্রাপ্তির এক অনুভূতি। তাই আবারও বলছি, অসহায় এতিম অনাথ শিশুকে অবজ্ঞা নয় মায়ার জালে বেধে ফেলুন দেখবেন মহাশান্তি ও মহাআনন্দের সুখের এক সাগরে আপনি ঘুরে বেড়াচ্ছেন! হলি কোরানের এক ফিলিংস আপনাকে পেয়ে বসবে। আজ বুঝতে পারি কেন মহাগ্রন্হে এতিম সম্পর্কে গভীরভাবে আলোকপাত করা হয়েছে।প্লীজ অনুধাবন করুন বুঝুন এ সকল মায়াবী অসহায় শিশুদের জন্য আমাদের কি করা উচিত? দয়া পূর্বক!

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০২ রা জুলাই, ২০১৮ বিকাল ৪:১৬

রাজীব নুর বলেছেন: ভেরি গুড।

২| ০২ রা জুলাই, ২০১৮ বিকাল ৪:৪৩

জহিরুল ইসলাম সেতু বলেছেন: লেখা পড়ে তেমন কিছুই বুঝলাম না, হয়তো আমার বুঝার ঘাটতি রয়েছে। ছবি দেখে বুঝলাম এতিম, অসহায়দের সহায়তা দানে আনন্দ আছে, আর আছে ওদের সাথে ছবি তোলার সুখ।

৩| ০২ রা জুলাই, ২০১৮ বিকাল ৫:১৮

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: দানে আর মানে খুঁজে হয় কি কোন গতি
সু-পথের সন্ধানেই যদি মেলে মুক্তি--

কেউ ভাবে না কেউ বোঝে না, সময় কোথায় ....
চলছে চলুক, বাড়ছে বাড়ুক.....ঘেন্নাসম তথায়

সঠিক পথের দিশা পেলে, সবকিছু বিভেদ ভুলে..
তারাও হবে মানুষ, তারাও হবে মানুষ।

৪| ০২ রা জুলাই, ২০১৮ বিকাল ৫:১৯

গাজী ইলিয়াছ বলেছেন: জহিরুল ইসলাম সেতু <কিছু নয় তাদের ওভাবে দেখলে কলিজা ছিড়ে যায় ইচ্ছে হয় আমার শেষ রক্ত বিন্দুও তাদের দিয়ে বিদায় হই! এ কেমন সমাজ ? কেমন সরকার? কিভাবে দাবী করি আমরা শিক্ষিত ? আমরা ভদ্রলোক? একবার আপনার শিশু কে প্রতিস্থাপন করে ভেবে দেখুন? আমরা কি করছি? আমি চাই আমরা সকলে ওদের সাথে ছবি তুলি তারপর যেন ছবি দেখে দেখে একটু ভাবি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.