নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মা, শিশু ও প্রকৃতি নিয়ে ভাবি !

গাজী ইলিয়াছ

সমাজের প্রবাহমান সমস্যা নিয়ে চিন্তা করি।

গাজী ইলিয়াছ › বিস্তারিত পোস্টঃ

এতিমের হক এবং আমাদের দেশের রাজনৈতিক ভবিষ্যত।

১১ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:৫৬

শ্রদ্ধা ভাজন প্রাক্তন প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদ আসসালামু আলাইকুম! নিশ্চয়ই ভাল থাকবেন। কারণ আপনি দুজন এতিমের দুঃখ ও কষ্টকে দারুনভাবে বুঝেছিলেন অনুভব করেছিলেন তাঁদের সব নিরাপত্তাই দিয়েছিলেন! তাঁদের মা এর সাথে কথা বলতেন! সত্যি ইট ইজ ভেরি নোবেল মাইন্ড! কারন তারেক ভাই আর কোকোর কি দোষ? ইউ ডিড Excellent! সে মনের জন্য আপনি এখনো বিরানববই বছর বয়সেও দারুন হাসেন! মৃত্যুর পরও হাসবেন আমি তা বিশ্বাস করি। এ দুজন হলেন আমাদের একজন মান্যবর প্রাক্তন প্রেসিডেন্ট দুঃখজনকভাবে নিহত জিয়াউর রহমান এর এতিম সন্তান জনাব, তারেক রহমান ও মরহুম আরাফাত রহমান কোকো। অথচ ঊনারা ক্ষমতায় এসে কি করেছিল আমি সে দিকে যাব না। এতিমের নামে টাকা এনে তাড়াতাড়ি এতিমখানা না করে তা ইসলাম বিরুদ্ধ সুদে এফ ডি আর করে তা থেকে বাঁচার জন্য আবার মামলায় লড়ছেন। মামলায় জিতলেও মহানের বিচারে আগুন! কারন এতিমের হক নাকি আগুনের মত! হলি কোরান তো তাই বলে। দুঃখজনক! মাফ করবেন!আমি শুধু এতিম অসহায় গবেষণার দিকে থাকতে চাই ।
অন্যদিকে এ জাতির এ বিশ্বের মহানায়ক এর দুজন সর্বহারা মেয়ে ( পৃথিবীতে এর চেয়ে বেদনাদায়ক আর কষ্টদায়ক আর কিছু আছে কিনা জানি না) মানুষের দূয়ারে দূয়ার ঘুরেছিলেন! আমি আজ অনেক দৃঢতার সহিত বলছি, যে দূয়ারে ঊনারা দুজন গিয়েছিলেন সে দূয়ারগুলো চীরকাল আলোকিত থাকবে এতে কোন সন্দেহ নাই । মনে রাখবেন এতিমের গার্ডিয়ান স্বয়ং আল্লাহ! আজ তা্ঁদেরই একজন এ দেশের ক্ষমতার দীর্ঘ সময়ের প্রধানমন্ত্রী । ভোট হয়নি মহান আল্লাহ রাখতে চাইলে আপনি করবেন কি? ইয়েস আমিও প্রিসাইডিং অফিসার ছিলাম। আপনারা এতিম! মানুষের অসহায়ত্বকে অনুধাবন করেন না বংগবন্ধু কন্যা আমার প্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা তা করেন। এ হল ঊনার সাথে আপনাদের পার্থক্য! ঊনার এ মন থাকলে মহান যে কখন ঊনাকে ক্ষমতা থেকে সরান তা একমাত্র মহানই জানেন। ঊনী বা যেই অন্যায় করবে তাঁর ফল সে দুনিয়াতেই পাবে।
ভেবে দেখুন আমি কি বলছি? কেন আপনাদের এ অবস্থা ? সত্য মন দিয়ে গবেষণা করুন! এ সংশ্লিষ্ট যে কোন ওপেন ডিবেট এ যেতে আমি প্রস্তুত! ভুল বললে জেলখানায় নিয়ে বেধে রাখেন শর্ত বা অনুরোধ আমাকে এতিম অসহায়দের সাথে মিশতে দিবেন এবং লিখতে দিবেন আর আমার ঔরুষজাত সন্তানদের সুযোগ দিবেন । আমার বড় সম্পদ হল আমার অনেক প্রিয় সহধর্মিণী সাওদা আক্তার! ( দয়াপূর্বক)

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১১ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:১৮

রাজীব নুর বলেছেন: বিএনপির আমলে যারা দুর্নীতি করে টাকার পাহাড় জমিয়েছে, গাড়ি বাড়ি আর টিভি চ্যানেল করেছে তারা কিন্তু বেশ ভালোই আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.