নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মা, শিশু ও প্রকৃতি নিয়ে ভাবি !

গাজী ইলিয়াছ

সমাজের প্রবাহমান সমস্যা নিয়ে চিন্তা করি।

গাজী ইলিয়াছ › বিস্তারিত পোস্টঃ

সুন্দর এ ধরনী মহা হুমকির মুখে!

১১ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৪৪

/Gazi_Elias/Gazi_Elias-1531305655-8e740d2_xlarge.jpg] শুভ সকাল! বন্ধুগন ভাল আছেন তো? সকালে ঘুম ভাংগার সাথে সাথে গত দুইদিন ধরে পরিচিত এ শিশু দুজন আর তাদের মা এর চিত্র মনে পড়ছিল। ছটফট করছিলাম আবারও আাসার জন্য !তাড়াতাড়ি ফজর নামাজ পড়ে আবারও আসলাম! আলহামদুলিল্লাহ কিছুটা হলেও আশা পূরন হল! আমার টার্গেট হল খোলা আকাশের নীচে তাদের আর রাখব না। যেভাবেই হোক বস্তি বাসায় হলেও থাকার সুযোগ তাদের দিব। পৃথিবীর সবচেয়ে সেরা এ বিনিয়োগকে আমি যাতে সবসময়ই ইয়েস বলি সেই দোয়া করবেন! করুন তাঁদের জীবন করুন তাদের কাহিনী! আজ অনেক কষ্টের সাথে বলছি মহান আল্লাহ প্রদত্ত আমাদের সত্য আবেগ কিভাবে এত হিংস্র হয়ে গেল? কিভাবে এ সকল মাসুৃমকে এভাবে পাশ কাটিয়ে আমরা নামাজে যায় সুরম্যে যায়?? হুজুর মহোদয়গন আপনারাইতো বলেন আশেপাশে এ রকম থাকলে আমাদের নামাজ কবুল হবে না? আমি তাদের হাজি ক্যাম্পের গেইটেও এভাবে পেয়েছিলাম? দয়াপূর্বক আপনারাই বলুন কোনটা আগে? আমাদের এবাদতের কি হবে?
গবেষকদের বিজ্ঞানীদের বলব মানবের প্রতি সত্য আবেগ সৃষ্টির ঔষুধ আবিষ্কার করুন! নতুবা আপনার আমার সুন্দর এ ধরনী মহা হুমকির মুখে! আমি হুজুর ধর্ম যাজকদের দোষারোপ করি আপনারা মানুষের সত্য আবেগকে ধরে রাখার ওয়াজ নসিহত ঠিকমত করতে পারছেন বলে মনে করি না। আল্লাহর সৃষ্ট সেরা জীব এ সকল ছবির পাশ দিয়ে এভাবে চলে যেতে পারে তা আমি বিশ্বাস করি না, মানতে পারি না? আমরাই কূলষিত লোভী হয়ে হিংস্র হয়ে গেছি। এ হিংস্রতা এভাবে চলতে থাকলে এ পৃথিবীর মহাশংকা খুব নিকটেই! গবেষক বিজ্ঞানী তোমাদের সব আবিষ্কারই ব্যার্থতায় রুপ নিবে যদি মানুষকে সত্য আবেগে অনুপ্রাণিত করার ক্যামিকেল আবিষ্কার করতে না পারা! নতুবা ধ্বংস খুব নিকটে! প্লিজ! আমার ভাল লাগছে আমি এ পৃথিবীর আয়ুস্কাল সম্পর্কে ধারনা করতে পারছি! আমি নয় দরদ গবেষণাকারী যে কেউই ধারনা করতে পারবে! বের হয়েছি ব্যায়াম করতে ইচছা হচছে লিখতে আর মানব দরদী গান শুনতে। সকালের লিখা বেশী ভাল হয় আর এ রকম টাচি প্রাণের কাছে যদি মহান নিয়ে যায়। এজন্যই মনেহয় বা বিশ্বাস করি এ প্রকৃতি নিয়ন্ত্রক আগেই সবকিছু ঠিক করে রাখে। এ পৃথিবীর প্রতি মায়া হয় বলে তিনি( সৃষ্টিকর্তা) মানুষের মংগলের জন্য গবেষক, সত্য কবি, দার্শনিক পাঠান বলে মনে করি! হে মহান তুমি আমাকে বলার বা লিখার সুযোগ দিও। আমি বোকা না তারা বোকা একটু প্রমান করার সুযোগ দিও। হে সরকার, তুমি আমাকে মানব যন্ত্রণা গবেষণা করার একটা চাকুরী দাও। কিছু করতে পারব বলে দৃঢ বিশ্বাস জন্মেছে!
ভাবুন এবার আপনারা কি করবেন?? গবেষক আর হুজুর আপনারাই পারবেন বলে মনে করি।
আজ আমার মহা আনন্দের ছিল মহাখুশীর ছিল দারুনভাবে যস অনুভব করেছি যখন এ দুজন মাসুমের কপালে চুমু খাচ্ছিলাম! ইচছা হচ্ছিলো অনেক খেতে কেমন যেন এক আকর্ষণ কাজ করছিল... মান্না গেয়ে চলছে বুক ভরে রয়ে গেল বলা গেল না...! বন্ধু গন, আজ একটি ছোট্ট অনুরোধ করব আমার এ কাজ এ লেখা যদি ভাল লাগে তাহলে দয়াপূর্বক শেয়ার করবেন। আমি চাই বেশী মানুষ জানুক! মানুষের মংগল হউক! এ পৃথিবীর আয়ু বাড়ুক! সকলেই আমরা সুখে থাকি! দয়াপূর্বক! ভাল থাকুন! দোয়া করবেন! [img|http://s3.amazonaws.com/somewherein/pictures

মন্তব্য ৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১১ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৫৮

রাজীব নুর বলেছেন: এক পোষ্ট দুইবার কেন?
গতকাল কি এই পোষ্ট আপনি দেন নি?

২| ১১ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:০২

ঠ্যঠা মফিজ বলেছেন: সকল মানুষের মানবতা জেগে উঠুক।

৩| ১১ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:২২

গাজী ইলিয়াছ বলেছেন: দুইবার নয় ভিন্ন লেখা। ছবিগুলো একই পরিবারের ভিন্ন ভিন্ন দিনের।

৪| ১১ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:৩৫

ঢাবিয়ান বলেছেন: কেন এত বৈশম্য আমাদের সমাজে? কেই কেউ হাজার কোটি টাকার মালিক আবার কারো কারো মাথার উপড়ে ছাদ পর্যন্ত নাই!! গতকাল আরেকটি হবি দেখলাম যেখানে এক অসুস্থ মাকে সেবা করছে দুই দুধের শিশু!!

৫| ১১ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:৩৮

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: আপনি কখনো আটকিয়ে যাবেন না।

৬| ১২ ই জুলাই, ২০১৮ সকাল ৯:৪২

হাঙ্গামা বলেছেন: আল্লাহ তৌফিক আরো দান করুক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.