নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মা, শিশু ও প্রকৃতি নিয়ে ভাবি !

গাজী ইলিয়াছ

সমাজের প্রবাহমান সমস্যা নিয়ে চিন্তা করি।

গাজী ইলিয়াছ › বিস্তারিত পোস্টঃ

আসুন যানজট নিরসন করি এবং সবাই মিলে দেশ গড়ি।

২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ২:৪৯

মানুষের অসহায়ত্ব রোধ বা যন্ত্রনা নিরসন বড় সওয়াবের এতে কোন সন্দেহ নেই ! তাই সরকার কে সবিনয় অনুরোধ করব, সরকারি বেসরকারি কর্মকর্তাদের চার চাকার গাড়ি কিনার ঋন না দিয়ে দুই চাকার গাড়িতে ঋন দিতে। এবং পাঠাও সার্ভিস উন্নত করে সে সার্ভিসে সক্ষম মানুষকে চলতে উদ্ভুদ্ধ করতে প্রয়োজনে সময় বিবেচনা করে আইন করতে বিশেষ করে রাজধানী এবং চট্টগ্রাম শহরে! আমি মনেকরি তা ঢাকা এবং চট্টগ্রাম শহরে তা কার্যকর করা আশু প্রয়োজন। একদিকে সাধারণ মানুষের নাবিশ্বাস যন্ত্রনা অন্যদিকে আমরা সাহেবদের এসি গাড়ীতে আরাম আয়াশে বসে থেকে তা বড় অমানবিক এবং বড় রকমের অহংকার প্রকাশ পায় বলে মনেকরি।আমি তরুন তরুণী যুবক যুবতী ভাই বোনদেরকে বলব, মানুষ তথা দেশকে ভালবাসলে মা বাবার চার চাকার এসি গাড়ীকে না বলুন। মানুষের যন্ত্রনা কে ভাবুন! কিভাবে তা হ্রাস করা যায় তা ভাবুন?তাহলেই হবেন আপনি সত্যিকারের স্মার্ট! দূরন্ত গাড়িতে প্রকৃতির বাতাস যখন গায়ে লাগবে তখন দেখবে শরীর মন কি বলে?
আমি ঢাকা শহরে সেই মন্ত্রী মোহদয়, এমপি মোহদয়, সচিব মহোদয়কে কে অনেক সক্ষম মানব প্রেমিক মনে করব যখন ঊনারা চার চাকার বড় গাড়ি ত্যাগ করে দু চাকার বাইকে চলবেন। মাননীয় প্রধানমন্ত্রী মহোদয়কে সবিনয় অনুরোধ করব, সে বিষয়ে মোটিভেট করার নির্দেশনা দিতে। দেশ মানি কি? দেশ মানি সকলে আমরা ভাল থাকি তাই নয় কি? কি কারনে ঢাকা সিটিতে যন্ত্রণায় সটফট করছি সে বিষয়ে সত্য গবেষণা করতে! প্লীজ! মানুষের কষ্ট মহান সহ্য করেন না। যে বা যাঁর দায়ী তাঁদেরকে শাস্তিও তিনি দেন! আবার বিপরীতভাবে পুরস্কারও তিনি দেন! আমি আমার বসবাসরত এলাকার প্রিয় সিনিয়র বন্ধু জনাব, শফিউল ইসলাম মহিউদ্দিন ভাই, প্রেসিডেন্ট, এফবিসিসিআই এবং জনাব আতিকুল ইসলাম ভাই, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র, পদপ্রার্থী ঢাকা উত্তর সিটি করপোরেশন, আপনাদের দুজনকে প্রথমে আহবান করব চার চাকার ত্যাগ করুন! আপনারা দুজন আলহামদুলিল্লাহ শারীরিকভাবে অনেক সক্ষম তা আমি জানি। মহিউদ্দিন ভাই তো আমাদের ফুটবল মাঠের রোনালদো! আতিক ভাই আমাদের ক্রিকেট মাঠের নায়ক। আগে আপনাদেরকে উদ্ভুদ্ধ করতে চাই! আসুন মানুষকে ভালবাসি মানুষের যন্ত্রনা কে রোধ কল্পে এটুকু কি আমরা পারব না? আসুন সক্ষমদের নিয়ে Rally করি! আপনারা দুজন এভাবে চললে দেশের মানুষ যেমন উদ্ভুদ্ধ হবে মাননীয় প্রধানমন্ত্রী আপাও বাকি নির্দেশনা দিতে আর দেরী করবেন বলে মনে করি না। কারন তিনি দারুন মানবতা প্রেমিক! আসুন দেশের সকলকে সত্য প্রেমে জাগিয়ে তুলি! হ্যাঁ, আমরা খুব প্রয়োজনে চার চাকার গাড়িও ব্যাবহার করব! সেক্ষত্রে শিশু,রোগী, বয়স্কজন বিবেচনা করব!তবে একাকী অফিস যেতে প্রয়োজন আছে কি? শারীরিক সক্ষমতা থাকলে ঢাকা শহরে কাজে কর্মে চার চাকার গাড়ির প্রয়োজন আছে কি?
আমার ভিশন হলো আমরা ভেবে দেখবো পশ্চিমাদের এ দেশে আসার ভিসা দিব কিনা? তারা এখন আমাদের যা করে? আমি মনেকরি, দারুন দেশপ্রেমিক জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে তা সম্ভব যদি আমরাও ঊনার মত মানবতা প্রেমিক ও দেশ প্রেমিক হই!
দয়াপূর্বক!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.