নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র › বিস্তারিত পোস্টঃ

৫৭ ধারা এবং আমি ।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:১৮

৫৭ ধারায় আমি গত ১৪ জুন ২০১৭ থেকে গ্রেফতার হয়ে ৩১ আগস্ট ২০১৭ পর্যন্ত দীর্ঘ ( আড়াই মাস) কারাবন্দি ছিলাম । বর্তমানে হাইকোর্ট থেকে জামিনে আছি ।

আমার বিরুদ্ধে অভিযোগ ছিলো , একজন রাজাকার যুদ্ধাপরাধী আর একাত্তরের রাজাকার যুদ্ধাপরাধীর মেয়ে ও ছাত্রীসংস্থার সাবেক এক্টিভ কর্মী এবং ঘাতক দালাল জামাত থেকে আসা আওয়ামীলীগ এমপির বিরুদ্ধে লেখালেখি করেছি । Nagor Ali এবং Gipsy Rudro আইডি দিয়ে ।

অথচ অনলাইনে সার্চ দিয়ে দেখলে দেখা যায় , Nagor Ali নামে যে কয়টি আইডি আছে সেই সব আইডিতে এমন কোন ধরনের লেখা নাই । যে লেখা গুলো অভিযোগ হিসাবে আনছে আমার বিরুদ্ধে । আর সবচাইতে বড় কথা Nagor Ali নামের আমার কোন আইডি নাই । আমার একটাই আইডি ফেইসবুকে Gipsy Rudro । যেটি আমি নিজেই চালাই । এই আইডি থেকে আমি অভিযোগ দাতাদের নামে কিচ্ছু লিখি নাই ।

যে লেখাগুলো আমার বিরুদ্ধে অভিযোগ হিসাবে দাঁড় করানো হইছে সেই সব লেখা আমি লিখি নাই । অন্যজনের লেখার সাথে আমার নাম এডিট করে বসানো হইছে ফটোশপের মাধ্যমে । নইলে আমার একমাত্র ফেইসবুক আইডি Gipsy Rudro'র টাইমলাইন চেক করে দেখা হোক সেই সব লেখা আছে কি না !

সম্পূর্ণ সন্দেহের উপর ভিত্তি করে আমাকে গ্রেফতার করে সাতকানিয়া থানা আমার বাসা থেকে । পরে থানায় নিয়ে গিয়ে আমার বিরুদ্ধে ৫৭ ধারায় মিথ্যা মামলা দেওয়া হয় । মামলার আগেই আমাকে গ্রেফতার করা হয় । গ্রেফতার করে ১৪ জুন আনুমানিক দুপুর ২ টায় আর মামলা দেয় ১৫ই জুন রাতে ।

আমি জানি না , মামলা হওয়ার আগে কাউকে গ্রেফতার করা যায় কি না ! তবে আমাকে মামলার আগেই গ্রেফতার করা হয়েছে ! আগে গ্রেফতার পরে মামলা !

ক্ষমতাধররা যদি আইনকে যেভাবে ইচ্ছা সেইভাবে ব্যবহার করে তাইলে নাগরিক তো নির্যাতিত হবেই । আমিই তার প্রকৃত উদাহারন ।

আমি ব্যক্তিগত ভাবে মুক্তিযুদ্ধের ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা মনে প্রাণে বিশ্বাস করি এবং বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ ধারন করি । আমি বিশ্বাস করি একাত্তরের ঘাতক দালাল রাজাকার যুদ্ধাপরাধী এবং তাদের দোসররা এই দেশের শত্রু । তাদের হাতে ক্ষমতা গেলে এই বাঙলাদেশের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা মারাত্মক ক্ষতিগ্রস্থ হইবে ।

তাই আমি ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনার পক্ষে আর ঘাতক দালাল একাত্তরের পরাজিত শক্তি জামাতিদের বিরুদ্ধে জনমত গঠন করি । যেখানে যেভাবে পারি ।

ধর্মান্ধ আর উগ্রবাদীদের নাম দিলাম , মৌলবাদ
পাল্টা জবাব দিলো আমাদের, তোরা নাস্তিক মুরতাদ ।

দেশে এখন অবস্থা এমন হয়েছে , ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা এবং বাঙালি জাতির পিতার আদর্শ কায়েমে কোন কথা বললে , ধর্মান্ধ আর উগ্রবাদীদের বিরুদ্ধে কোন কিছু লিখলে তাকে নাস্তিক বলা হয় ।

অথচ চিন্তা করে দেখলে দেখা যায় , মুক্তিযুদ্ধের ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের প্রধান শত্রু ধর্মান্ধ আর ধর্মীয় উগ্রবাদীরা !

আমার মনে হয়, আমি জাতির পিতার রক্ত । তাই বাঙলাদেশের এতোটাই ভক্ত ।

তাই হয়ত আমার শত্রু বেশি !

আপসোস !

৫৭ ধারা বাতিল চাই । কোন ক্ষমতাধর ব্যাক্তি চাইলেই এই আইনে দেশের যেকোন অনলাইন এক্টিভিস্টকে ফাঁসাইতে পারবে । এই আইন যথেষ্ট অপব্যবহারের সুযোগ আছে ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:২৮

নতুন বলেছেন: আপনি যেহেতু লড়ছেন তাই ভালো করেই লড়তে হবে।

আপনার অভিযোগের বিস্তারিত এবং কিভাবে তারা বিষয়টা সাজিয়েছে তার বিস্তারিত দিয়ে লিখুন...

অনলাইন, মিডিয়াতে লিখুন..

আপনাকে যে মামলা দিয়েছে তার বিরুদ্ধে মানহানীর মামলা করুন...

আমাদের দেশে সবার নজরে না এলে সমস্যার সমাধান সহজে হয়না।

২| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:৫২

জাহিদ অনিক বলেছেন: সরকার পক্ষেরই কেউ কেউ বলেছেন এই ধারান চালু রাখা ঠিক নয়।

৩| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:২০

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: আপনি চেতনাধারী হয়েও এই অবস্থা (!) অন্যদের কী হবে?






ভালো থাকুন নিরন্তর। ধন্যবাদ।

৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৩৬

সোহানী বলেছেন: ৫৭ ধারা বাতিল চাই । কোন ক্ষমতাধর ব্যাক্তি চাইলেই এই আইনে দেশের যেকোন অনলাইন এক্টিভিস্টকে ফাঁসাইতে পারবে । এই আইন যথেষ্ট অপব্যবহারের সুযোগ আছে ।...................... শতভাগ সহমত।

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: আপনি চেতনাধারী হয়েও এই অবস্থা (!) অন্যদের কী হবে?.................. শতভাগ সহমত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.