নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

-আপনার জন্য ছোট্ট একটি হেলথ টিপস -

২০ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:১৫

অনেককে রাতে ঘুমের পরে নাক ডাকতে শোনা যায়। তাদের এই নাক ডাকার কারণে পাশের লোকটি নিরাপদে ঘুমাতে পারেন না বরং বিরক্ত হোন। মাঝে মাঝে রক্তও উঠে যায় মাথায়, তাদের এই অপকর্ম করার কারণে। কিন্তু যখন নাক ডাকা ব্যক্তি ঘুম থেকে জেগে ওঠার সাথে সাথে জিজ্ঞেস করলে অস্বীকার করে কারণ ঘুম আর মরা সমান কথা! যদিও ঘুমের ভেতর নাক ডাকা একটি সাধারণ স্বাস্থ্যগত সমস্যা। আর অনেকে এই সমস্যাই ভোগেন। তাদের এই সমস্যা সমাধানের জন্য আজকের এই ছোট্ট একটি হেলথ টিপস দিচ্ছি। আশা করি এবার আর ঘুমানো সময় কেউ আপনাকে বিরক্ত করতে পারবে না।

নিয়ম : হলুদ দিয়ে বানানো চা খেলে নাক ডাকা বন্ধ হতে পারে। হলুদে রয়েছে প্রাকৃতিক অ্যান্টিবায়োটিক। এই চা তৈরি করতে দুই কাপ পরিমাণ পানি জ্বাল দিতে হবে। এতে এক কাপ পরিমাণ কাঁচা হলুদ বাটা বা কাঁচ হলুদের গুঁড়া মিশাতে হবে। পানি যখন ফুটে এক কাপ পরিমাণে চলে আসবে ঠিক তখন তা নামিয়ে ছেকে নিয়ে 2/1 চা চামন মধু ও কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে চায়ের মতো পান করতে হবে। এতে করে তার নাক ডাকার সমস্যা সেরে যাবে।

চেষ্টা করে দেখুন। আশা করি উপকৃত হবেন। ধন্যবাদ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:২৬

চাঁদগাজী বলেছেন:

" এই চা তৈরি করতে দুই কাপ পরিমাণ পানি জ্বাল দিতে হবে। এতে এক কাপ পরিমাণ কাঁচা হলুদ বাটা বা কাঁচ হলুদের গুঁড়া মিশাতে হবে। "

-পরিমাণ কি সঠিক? হলুদের পরিমাণ অনেক বেশী হচ্ছে!

২০ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:৪৭

রুপম হাছান বলেছেন: হা হা হা। না ঠিক আছে। আপনি ব্যবহার করে দেখেন। বুঝতে পারবেন। যেহেতু চায়ের মধ্যে চিনির কোনো ব্যবহার নাই সেজন্য হয়তো আপনাকে এই পদ্ধতিটি ব্যবহার করতে হবে।

আশা করি উপকৃত হবেন। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.