নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

-সত্যটা জনতে চাই-

২৮ শে জুন, ২০১৬ সন্ধ্যা ৬:৪৭

পুলিশ বিভাগে যে এতবেশি প্রভাবশালী (ভালো কর্মের জন্য) ছিলো, এত এত এওয়ার্ড যার ঝুলিতে, অল্প সময়ে যার এত খ্যাতি। যার ব্যাপারে স্বয়ং পুলিশ প্রধান ভালো বলে মন্তব্য করে আমাদের প্রধানমন্ত্রীকে পরিচয় করিয়ে দিলেন। যার ব্যাপারে দেশের সকল স্তরের লোকজন ভালো-ভালো-ভালো বলে চিৎকার চেচামেছি করতে দেখেছি। যার নামে অনেকে এত এত মৌলিক লেখা উপহার দিয়েছেন তার কর্মের সততার ব্যাপারে। গত দু-চারদিনের মধ্যে সেই বাবুল আক্তার হয়ে গেলেন শিবির কর্মী কিংবা খুনীদের সহায়তাকারী! সত্যি আশ্চর্য না হয়ে পারি না।

সেই দিন দেখলাম পত্রিকায় তার বৌয়ের সাথে কোনো এক ব্যবসায়ীর সুসম্পর্কের কথা উল্লেখ করা হয়েছে যেটা পারিবারিক পরকিয়া হিসেবে আমরা বিবেচনা করি। অথচো সেই ব্যাপারেও কোনো তথ্য নেই তাদের পাড়া-প্রতিবেশীর কাছে! কিংবা এতোদিনেও তাদের দুই পরিবারের কেউ কখনো জানতে পারেনি তারা অসুখী দম্পতি ছিলো! তাদের বিয়ের পর এতোদিন যারা একসাথে, একই বাড়ির, একই ফ্লাটে, একই রুমে; কোনো রকম জুট-ঝামেলা ছাড়াই সংসার লালন করে আসছিলেন; ঠিক তার প্রমোশন পরবর্তী ঢাকায় আসার সুযোগে কেউ তার স্ত্রীকে হত্যা করলো! কথা হচ্ছে বিয়ের পরবর্তী সময় থেকে স্ত্রী হত্যা সময় পর্যন্ত এই দম্পতির মাঝে কোনো রকম সমস্যা ছিলো, তা কেউ জানতেও পারেনি। এটাও কি বিশ্বাসযোগ্য?

অথচ, আজকে বাবুল আক্তারকে নিয়ে বিভিন্ন রকম তথ্য আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পারতেছি যা খুব সহজেই আমাদের কাছে বিশ্বাসযোগ্য হচ্ছে না। দয়া করে মানুষকে বিভ্রান্ত না করে, অপপ্রচার বন্ধ করে; সঠিকটা জানার সুযোগ দিন। এমনিতেই সমাজে প্রচলন আছে-ভালো মানুষের যায়গা এই দুনিয়ায় নাই। সত্যিই যদি কোনো ভালো মানুষের ব্যাপারে এমন কোনো নিষ্ঠুর পদক্ষেপ কোনো পর্যায় থেকে আরোপ করা হয়, তবে হয়তো আমরা আরেকটি মেধাবী, সহসী, সৎ ও দক্ষ পুলিশ অফিসারকে প্রশাসনিক অবকাঠামো থেকে হারাবো। আমরা আশা করছি, সরকার অত্যন্ত সততার সাথে সঠিক অপরাধী ব্যক্তিকে শন্তাক্ত করে তার উপযুক্ত শাস্তি নিশ্চিত করবেন এবং সাথে সাথে এই সৎ, সাহসী, মেধাবী ও দক্ষ পুলিশ অফিসারকে আবার তার দায়িত্ব পালনে যথাযথ সুযোগ দিবেন।

এসপি বাবুল আক্তার সম্পর্কে জানতে ক্লিক করুন : এসপি বাবুল আক্তার "শিবির কর্মী আখ্যায়িত"
ধন্যবাদ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৯ শে জুন, ২০১৬ রাত ১২:২১

রায়হানুল এফ রাজ বলেছেন: শিবির, জঙ্গি আরও কিছু বলেন।

২৯ শে জুন, ২০১৬ সকাল ১০:৩৮

রুপম হাছান বলেছেন: বলতে চাই না, কিন্তু কেউ যখন সত্যটাকে অস্বীকার করে একটা মিথ্যা কারো উপর চাপিয়ে দেয় তখন নিজের যায়গা থেকে প্রতিবাদ না করে পারি না। যেই বাবুল আক্তার সকলের কাছে এতদিন এত ভালো ছিলো, আজ সেই বাবুল আক্তার হয়ে গেলো খারাপ! এটা আমার কাছে বিশ্বাসযোগ্য হচ্ছে না। সত্যি যারা একজন ভালো লোকের ব্যাপারে বিভিন্ন আখ্যা দিয়ে বেড়ায়, তারা সত্যিকার অর্থে সত্যিটা প্রকাশ করার ব্যাপারে অন্তরায়।

সর্বোপুরি, আমরা এই সুন্দর পৃথিবীতে ভালো লোকের জন্য যায়গা দেখতে চাই। অপরাধী নিপাত যাক, অপরাধীর নিয়ন্ত্রনকারী নিপাত যাক, অপরাধীর সহযোগীরা নিপাত যাক। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.