নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

-হাল জমানার নতুন চাহিদা-

২০ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:১২



ঘরে ঘরে “ভুঁইফোড় লীগ” এর নামকরণ শুনে ইদানিং অন্যরাও নিত্য নতুন সাংগঠনিক নাম আবিষ্কারের ধান্দায় ব্যাস্ত সময় পার করতেছে! যারা এতোদিন মুক্ত মনা হিসেবে পরিচিত তারাও এবার তাদের জন্য একটি “লীগ” চেয়েছেন! আর তাদের সাংগঠনিক নাম হবে “মুক্তমানালীগ”! হালে যারা ব্লগ লিখছেন এবং পড়ছেন তারাও বলেছেন এবার তাদের জন্যও যেনো “লীগ” যুক্ত একটি নাম বরাদ্দ দেয়া হয়। আর তারা তাদের সাংগঠনিক নাম করণ করতে চাইছেন “ব্লগারলীগ”!!


প্রস্তাব অনুযায়ী এবার আমরা যারা নিয়মিত এফবি তে চর্চা করতেছি, তারাও স্বাভাবিক ভাবে বলতে পারি আমাদেরও একটি “লীগ” চাই। আমরা আমাদের সাংগঠনিক নাম করণ করতে চাই “এফবিলীগ”! যারা এখনো টুইটার করেন নি তাদের জন্য সুখবর হচ্ছে সেখানে অলরেড়ি “টুইটলীগ” শুরু হয়ে গেছে! হা হা হা। দেরি করলে অনেক পিছনে পড়ে যাবেন। তাই দেরি না করে এখনি আপনার পদবীটি এন্ট্রি করে নিন।


যারা নিয়মিত অনলাইন থেকে রুটিরুজি করতেছেন অর্থাৎ গুগলি/এসইও/টিউব করতেছেন, তারাও তাদের ইচ্ছে মতো “লীগ” সংযুক্ত করে নাম বাছাই করে নিতে পারেন। এখনো এগুলো নিবন্ধিত হয়নি। যেমন - “অনলীগ” (অনলাইনলীগ) “অফলীগ” (অফলাইনলীগ) “গুগলিলীগ” ‘চার্চলীগ” “টিউবলীগ”! ইত্যাদিকার লীগ।


মনে রাখবেন, নিবন্ধনকৃত সংযুক্ত সাংগঠনিক নামটি যেনো আপনার বিনিয়োগের সেরা মাধ্যম বিবেচিত হয়। কারণ, হাল-জামানায় আপনার কর্ম এবং বিনিয়োগ অনেকাংশে বেহাত হওয়ার সম্ভবনাই বেশি। একমাত্র লাভে-লাভ শুধু মাত্র “লীগ” যুক্ত বিভিন্ন সাইনবোর্ডের ভিতরে। এখানে একবার বিনিয়োগ করুণ আর বার বার মুনাফা অর্জন করুণ!!! হা হা হা।


সত্যি আমরা দেখতে দেখতে এগুলি শিখছি আর লিখছি কিংবা বলছি। আর এগুলোর জন্য কর্তৃপক্ষ নিজেই দায়ী। মনে রাখতে হবে- ক্যান্সার একবার সৃষ্টি হলে, তা না মৃত্যু পর্যন্তই রোগীকে বহন করতে হয়। আমরা আশা করছি কর্তৃপক্ষ এসব অপকর্মকারীদের দিকে তিক্ষ্ণ দৃষ্টি দিবেন। যারা এসব নাম ব্যবহার করে সমাজে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করে এবং দলকে হেয় প্রতিপন্ন করার কাজে লিপ্ত থাকে। তাদের কে অতি দ্রুত আইনের আওতায় এনে শাস্তি প্রদান করবেন। ধন্যবাদ।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:২১

রুপম হাছান বলেছেন: দুষ্টলোকদের কে সব সময় প্রতিহত করতে হয়, তাদের সহযোগিতা নয়। আমরা এও আশা করছি, এব্যাপারে দলীয় কোনো উচ্চপদস্থ ব্যাক্তিই যেনো নাম স্ববর্শ ব্যাক্তিদের হালে যোগান না দেন। ধন্যবাদ।

২| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৫১

চাঁদগাজী বলেছেন:


"লীগ" ফ্রেনসাইজ বিজনেস।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:০৫

রুপম হাছান বলেছেন: একদম খাঁটি কথা। যেখানে লস নেই আছে শুধু লাভ আর লাভ! বলা যায় অলৌকিক ব্যাবসা! আর এদের স্লোগান একটা-বিনিয়োগ একবার, মুনাফা বার বার।

৩| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:২২

ভাবুক কবি বলেছেন: ইহাকি ব্যবসায়িক ক্ষেত্র নয়! একটি লগো একটি পুঁজিবাদী ব্যবসা।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:৩৪

রুপম হাছান বলেছেন: এক্কেবারে ঠিক বলেছেন, এটি একটি পুঁজিবাদী ব্যবসাক্ষেত্র বটে। যারা এই ব্যবসায় আগে বিনিয়োগ করেছেন তারা এখন ফুলেফেঁপে কলাগাছ বনেছেন। আর আমরা সবেমাত্র এই ব্যবসার কথা চিন্তা করতেছি। হা হা হা।

৪| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:৩৭

ভাবুক কবি বলেছেন: আমরা সফল উদ্যোক্তা নই
আমার ওয়ালে স্বাগতম।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:৪৭

রুপম হাছান বলেছেন: ধন্যবাদ ভাই ভাবুক কবি। তবে হতাশা হওয়ার কারণ নেই। চেষ্টা চালাবো তবে সেটা আমাদের চাহিদা মোতাবেক ব্যবসাক্ষেত্রে; পুঁজিবাদী ক্ষেত্রে নয়। নিশ্চয় আমাদের জন্য সেখানে সফলতা অপেক্ষা করছে।

আর হ্যাঁ, অবশ্যই আপনার উঠানে পায়চারী করতে আসবো, ইনশাল্লাহ। ভালো থাকেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.