নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

-নাম নিয়ে রাজনীতি নয় বরং রাজনীতির মাঝে নাম চাই-

০২ রা আগস্ট, ২০১৭ বিকাল ৫:৫১

আজ সকাল 02/08/17 ইং রোজ বুধবার গাড়ীতে প্রায় ২০মিনিটের মতো (জ্যাম+সিগন্যাল উভয় সমস্যায় পতিত হয়ে) বসে থাকার পর একজন যাত্রী আমাকে প্রশ্ন করলো ভাই এই যায়গার নাম কি? আমরা এখন কোথায় আছি? (অর্থাৎ লোকটির একটি ফোনকল এসেছিলো আর তাই সেই ব্যক্তিটি বুঝতে পারছিলো না যে, তিনি সেই সময় কোন স্থানে অবস্থান করতেছেন।)উত্তরে আমি বললাম ‘ন্যাম সম্মেলন কেন্দ্র’ এর সামনে! আশ্চর্য হওয়ার মতো করে একজন ব্যক্তি বলে উঠলো আপনি ঠিক বলেননি!? তিনি বললেন এটা ‘চিনমৈত্রী সম্মেলন কেন্দ্র’ এর সামনে! এবার আরেকজন উঠে বললো- মনে হয় আপনারা এর পরবর্তী আপডেট সম্পর্কে কিছুই জানেন না! এই মুহুর্তে অন্য আরেকজন বলে উঠলেন আমরা এখন ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র’ এর সামনে আছি!

এটা মনে হয় আমাদের দেশ (বাংলাদেশ) বলেই সম্ভব হয়েছে। অর্থাৎ নাম নিয়ে রাজনীতি করা কিংবা কোনো সম্মানী ব্যক্তিকে অধিকমাত্রায় উচ্চাসনে স্থান দেয়ার নাম করে পঁচানোর উপযুক্ত মাধ্যম হিসেবে ব্যবহার করা। কথায় তো বলে-ভালো কিংবা সত্য আপনগুণে প্রফুস্টিত হয়। তবে কেনো এতো বাগাড়ম্বর করতে হবে কারো নাম কিংবা স্থান/কাল/পাত্র নিয়ে!? তাই বলবো অনেক হয়েছে, এবার থামুন- নাম নিয়ে রাজনীতি নয় বরং রাজনীতির মাঝে আমরা নাম এর চমক দেখতে চাই।

মনে রাখবেন, (আপনাদের) রাজনৈতিক দলগুলোর অতি বাগাড়ম্বর দেশ ও জাতির জন্য মঙ্গল বয়ে আনবেনা। একদিকে আপনারা কারো জন্য সুরক্ষা আইন করবেন আর অন্যদের জন্য জেল-জুলুম-রিমান্ড এটা তো কাম্য নয়। আমরা বাংলাদেশের সাধারণ জনগণ চাই- রাজনৈতিক দলগুলো প্রত্যেকে তাদের প্রকৃত সত্য উপস্থাপনের মাধ্যমে দেশ সাশনের ভার গ্রহণ করবেন এবং দেশ ও জাতির মঙ্গল হয় এমন নজির স্থাপন করে সারা বিশ্বে সার্বজনীন নাম বা খ্যাতি অর্জন করতে সক্ষম হবেন।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.