নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

-অবাক লাগে!-

১৩ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:৪৯



অবাক লাগে, যখন দেখি বিশ্ব বলে বাংলাদেশের পাশে আছে! তাদের বলতে চাই- আমরা কারো সাথে যুদ্ধে লিপ্ত নই অতএব আমাদের সাথে থাকার দরকার নাই। তবে স্বাভাবিক সম্পর্ক সব সময় কাম্য যা প্রতিটি দেশের সাথেই একে-অপরের থাকে।

আবার দেখছি, বিশ্ব বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ! চোখ বন্ধ করে দুহাত তোলে তালি দিয়ে বন্ধনা করছে! তাদের বলতে চাই - আমাদের প্রশংসা না করে অত্যাচারী বৌদ্ধ রাষ্ট্রের প্রতি নিষেধাজ্ঞা জারি করুন। সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন। শান্তিরক্ষী প্রেরণ করে মজলুম নাগরিকদের রক্ষা করুন। তবেই বাংলাদেশ খুশি থাকবে আপনাদের ওপরে। উল্টো আপনাদেরই প্রশংসা করবে বাংলাদেশ।

দেখি জাতিসংঘ সহ বেশির ভাগ মানবাধিকার সংস্থা বাংলাদেশকে চাপ দিচ্ছে রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেয়ার জন্য! তাদের বলতে চাই- বাংলাদেশকে চাপ না দিয়ে মায়ানমারের সরকারকে একঘরে করার মন-মানসিকতা অর্জন করুন। তারপর বাংলাদেশকে অনুরোধ করবেন। নিশ্চয় আপনার পূর্বের ইতিহাস সম্পর্কে বাংলাদেশের মানুষ অভহিত আছেন। মিথ্যা তথ্যের ওপর ভিত্তি করে একে একে মুসলিম দেশগুলোতে কখনো মানবাধিকার সমস্য কখনো মরণঘাতি পারমানবিক সমস্যার কথা বলে আপনারাই আক্রমন করেছিলেন এবং দেশগুলোকে ধ্বংস করে দিয়েছিলেন। অথচ মানবাধিকার বিপর্যয়ের চরম বাস্তবতা থাকা সত্ত্বেও ঐ বৌদ্ধ দেশটির ব্যাপারে আপনাদের ভুমিকা আজ পুরো মুসলিম বিশ্ব সহ সবাই প্রত্যক্ষ করছে।

তাই বলবো, সত্যি কাজের সঙ্গী হোন বিতর্কিত ভুমিকা এড়িয়ে চলুন। বিশ্বকে একটি নিরাপদ আশ্রয়স্থল হিসেবে এগিয়ে যাওয়ার পথ সুগম করে দিন। তাহলেই নিশ্চয় অপেক্ষাকৃত দুর্বল দেশগুলোও আপনাদের দেয়া অনুরোধ পালন করতে চেষ্টা করবে।

মজলুম রোহিঙ্গা মুসলিমদের জন্য আজ বাংলাদেশ যা করতেছে, তা শুধুই মানবিক দিক বিবেচনা করে করতেছে। আপনাদের দেয়া চাপ থেকে নয়। তাই আপনাদের এমন সাধুবাদ আমাদের কাছে গ্রহণযোগ্য নয়। আপনাদের পক্ষ থেকে কাউকে সাধুবাদ মানেই হচ্ছে মুসলিম জাহানের সাথে এক রকম উপহাস বলেই মনে করছি।

তবুও দুঃখ পেয়েছি আমাদের স্বরাষ্ট্র মন্ত্রী মহোদয় মজলুম রোহিঙ্গাদের আসা-যাওয়ার মাধ্যম (যান বাহন) ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছেন! বলতে চাই- তাহলে তারা নিরাপদ আশ্রয়ে ফিরবে কিভাবে?

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৩২

মহসিন ৩১ বলেছেন: ওনারা হলেন ঝুনা নারকেলের মতন, পাকাপাকি বন্দোবস্ত তারা যে করেন না সেটা বহুকাল ধরেই বংগ নাকি বঙ্গ সন্তানরা দেখতেছেন ডাব ডাব করে। ( দয়া দরুদ পড়েন কিনা জানিনা; কিন্তু আমি আর পরিনা) ।তাই আমি বিরক্ত হলেও অবাক হই না।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:২৯

রুপম হাছান বলেছেন: হা হা হা।

তাই আমি বিরক্ত হলেও অবাক হই না।

ভালো বলেছেন। তবুও অন্যায় দেখলে খারাপ লাগে আর প্রতিবাদ করতেও হচ্ছে করে। প্রতবাদ করার ক্ষমতায় যদি মরে যায়, তাহলে তো আর মানুষ থাকলাম না। ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.