নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

মরহুমের মাগফিরাত কামনা করছি

০২ রা ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:৪৭



আমার আগের পোষ্টে জনাব ‘‘বিচার মানি তাল গাছ আমার’’ বলেছিলেন: ঢাকার মেয়র আনিসুল হকের সেই আশার বানীগুলো কই? ৪০০০ বাস নামবে। সব কোম্পানীকে ৫ টি কোম্পানীতে নিয়ে আসা হবে। ফলে যাত্রীর জন্য দীর্ঘক্ষণ দাঁড়াবে না কোন বাস। ঢাকার বাস সার্ভিস নিয়ে আলাদা ভাবে সরকারকে ভাবতেই হবে। প্রয়োজন হলে কঠোর হতে হবে। সরকারের ভয় কিসের? খালেদা জিয়াকে বাড়ি থেকে বের করতে পেরেছে অথচ বাস মালিকদের বিরুদ্ধে যেতে পারছে না?

আমি জনাব ‘‘বিচার মানি তাল গাছ আমার’’ এর উদ্দেশ্যে বলেছিলাম: হয়তো হারিয়ে যাওয়ার পথে...! কারণ এই দেশে ভালো কাজের প্রতি নৈতিকতার স্থান কখনোই দেয়া হয়নি সেই ১৯৭১ সালের পর থেকেই। বঙ্গবন্ধু যখন দেশ স্বাধীন করে চোরের খনির কথা প্রকাশ্যেই বলে গেছেন তখন সেই দেশে বসবাস করে কর্তৃপক্ষের কাছ থেকে আশার বাণীর পরিপূর্ণতা উপভোগ করার কোনো সুযোগ আছে বলে মনেও করি না।

সত্যিকারর্থেঃ-
এই দেশের মানুষকে যখন কেউ ভালো কিছু দিতে চেয়েছিলেন তখনই তিনি আর দেশীয় রাজনীতির অংশীদার থাকতে পারেন নি! এটা নতুন কিছু নয়....। বিগত বঙ্গবন্ধুর সময় থেকে হয়ে আসছে। আমাদের সময় দেখলাম জনাব সোহেল তাজ কে। যখনই তিনি সকল ভালোর মধ্যে মন্দদের কে খুঁজতে লাগলেন তখনই তাঁকে আমাদের দেশীয় রাজনীতির অংশ থেকে সরিয়ে দেয়া হলো!

হালে যা হয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র জনাব আনিসুল হক সাহেবের সাথে। যদিও তিনি অসুস্থ ছিলেন তবুও তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। বলা হয় তাঁকেও রাজনীতির দুর্বৃত্তায়নের কবলে পড়ে দেশীয় রাজনীতি থেকে সরে যেতে হয়েছিলো। যা তাকে দুনিয়া থেকেও বিদায় জানাতে যথেষ্ট ছিলো।

এখন আর কি! সত্যি যদি কেউ মেয়র জনাব আনিসুল হক সাহেবের সকল কাজের সাথে দ্বিমত পোষণ করেও থাকেন তবে তারা হয়তো হাফ ছেড়ে এক বুক দম নিয়ে আবার সেই অপরাজনীতি করতে শুরু করবেন। আর তার জন্য প্রয়াতরাই হয়তো মুসকি হেসে এদেরকে ধিক্কার দিবে। যা তারা বেঁচে থাকতে করতে পারেন নি।

মহান আল্লাহ সকল প্রয়াতদের মাগফিরাত দান করুন বিনা শর্তে। এমনটাই প্রত্যাশা।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০২ রা ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:৫৪

রুপম হাছান বলেছেন: এত দ্রুত কথাটি ফলে যাবে তা কখনোই ভাবিনি। এর জন্য ক্ষমা প্রার্থী সৃষ্টিকর্তার নিকট। কারণ সৃষ্টিকর্তা ছাড়া আর কেউ ভবিষ্যৎ বাণী করতে পারেন না। তা বিশ্বাস রেখেই নিজের অপারগতা স্বীকার করে নিচ্ছি। মহান আল্লাহ আমাদের সকল গুণাহগার বান্দাকে মাফ করে দিন এবং মৃত্যু পরবর্তী জীবনে জান্নাত নসিব করুন। আমিন।

২| ০২ রা ডিসেম্বর, ২০১৭ রাত ৮:০৩

সাইবার সোহেল বলেছেন: এখন নতুন করে আরও কিছু লোক কোটিপতির তালিকায় নাম লিখাবে। দুর্নীতিবাজরা হাফ ছেড়ে বাচঁলো... আর বসবাসের অযোগ্যের তালিকায় আবার ১ নম্বর হবে প্রাণের শহর ঢাকা আর হয়তো তা হবে চিরস্খায়ী.....। কিছুই বলার নাই সময়ই সব বলবে....। :``>>

০৩ রা ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:২০

রুপম হাছান বলেছেন: এটাই আমাদের দেশীয় সংস্কৃতি। ভালো লোকের প্রস্থান মানেই হলো খারাপ লোকের উথান। তাই প্রশাসনের ভালো দিকটা আমরা সব সময় আশা করছি। আপনার মন্তব্যের সাথে একমত পোষণ করছি। তবুও আমরা সকল ভালোর অংশীদার হতে চাই।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যর জন্য। ভালো থাকবেন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকবেন।

৩| ০২ রা ডিসেম্বর, ২০১৭ রাত ৮:৪৫

রাজীব নুর বলেছেন: আশা করি নতুন মেয়র অসমাপ্ত কাজ গুলো সুন্দরভাবে সমাপ্ত করবেন।

০৩ রা ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:২৫

রুপম হাছান বলেছেন: সহমত প্রকাশ করছি। মেয়র সাহেব বলেছিলেন ঢাকা উত্তর সিটির প্রায় কাজগুলো ২০১৮ সালের ভেতরেই সমাধান করবেন এবং দেশবাসী তার সুফল ভোগ করতে শুরু করবে। আমরাও চাই মরহুমের সেই ওয়াদা কর্তৃপক্ষ পূরণ করে দিক।

ধন্যবাদ থাকলো ভাই রাজীব নূরের প্রতি। ভালো থাকবেন।

৪| ০২ রা ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৩৮

কলাবাগান১ বলেছেন: সোহেল তাজ অথবা উনার ছেলেকে কে মেয়র হিসাবে দেখতে চাই

০৩ রা ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:২৮

রুপম হাছান বলেছেন: আমরা চাইতেই পারি কিন্তু তারা আসতে চাইবেন কি? অবশ্যই ভালো লোকের দরকার রয়েছে দেশের রাজনীতির সংস্কৃতি সুন্দর রাখার স্বার্থে। আমরা চাই দেশ ও জাতীর স্বার্থে ভালো লোকগুলো এগিয়ে আসুক।

মন্তব্যর জন্য ধন্যবাদ থাকলো। ভালো থাকুন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.