নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

কি করে আজ ভেবে না পাই

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৩:০৭



এর থেকে লজ্জাজনক তৃপ্তি উনাদের জন্য আর কি হতে পারে?! তবুও মন্ত্রীত্ব/ক্ষমতা ছাড়তে নারাজ! কিন্তু খালি গলায় আবার কমও বলেন না যে, আমি ক্ষমতার পরোয়া করিনা!!! হা হা হা। একেই বলে গোয়ালের গরু কিতাবে আছে কিন্তু গোয়ালে নেই....!!!

যারা চুরির পক্ষে সাফাই গেয়ে পরম তৃপ্তি অনুভব করেন তারা আর যাই হোক অন্যের পকেট কেটে নিজের উন্নতি স্বাধন ছাড়া দেশের উন্নয়ন করতে পারেন না।

আমার পরামর্শ হচ্ছে- যারা প্রশ্নপত্র ফাঁস করতে সক্ষম হয়েছেন (ছাত্র/ছাত্রী/অভিবাবক) শিক্ষাখাতে জড়িত কর্মকর্তা ও কর্মচারী ছাড়া এদের পুরষ্কিত করা উচিত। কারণ তারা ডিজিটাল সিকিউরিটি বেদ করে এমন গুরুত্বপূর্ণ ইস্যু সকলের মাঝে নিয়ে আসতে পেরেছেন, তার জন্যে। অথচ আমরা দেখেছি, ঐসকল দুষ্টু কর্মকর্তা ও কর্মচারী ছাড়া আর বাকিদের ব্যাপারে সরকার পুরষ্কার ঘোষণা করেছে, ধরে দেয়ার জন্য। এটা অমানবিক বটে। আমরা আইফোন এর ব্যাপারে কিছুটা জানি, কর্তৃপক্ষ তাদের নতুন ভার্সন উম্মোচন করে সকল হ্যকারদের আমন্ত্রণ জানান তাদের সিকউরিটি ভাঙ্গার জন্যে। যদি কেউ নির্দিষ্ট সময়ের মধ্যে ঐ উম্মোচিত নুতন আইফোনের সিকউরিটি ভেঙ্গে দিতে পারে, তবে সে ব্যক্তিকে সময়ের গুরুত্ব অনুযায়ী পুরষ্কিত করা হয়। আর এটা এই কারণে করা হয় যে, তারা তাদের প্রোডাক্ট কোডিং সারা পৃথিবীতে এক ধরণের চ্যালেঞ্জ হিসেবে দেখেন। যেখানে কোনো ধরণের ন্যুনতম দুর্বলতাও খুঁজে পাওয়া যাবে না। যার জন্যে তাদের ফোনের এতো গুরুত্ব এবং সকল ফোনের চেয়ে দামও বেশি।

আমরা আশা করছি, শিক্ষার সাথে জড়িত সকল কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে অভিযান অভ্যাহত রাখা হবে শিক্ষার মান আন্তজার্তিক পর্যায়ে পৌঁছে দেয়ার লক্ষ্যে।আগামী প্রজম্মের সঠিক নেতৃত্ত্ব তৈরি করা সরকারের জন্যে বড় একটি চ্যালেঞ্জ। তাই অহেতুক কোনো ছাত্র/ছাত্রী/অভিবাবককে এর জন্য দায়ী করা একদম উচিত হবে না। সহজে বললে, নিজেদের দুর্বলতা ঢাকার জন্যে এদের হয়রানি করা একদম উচিত হবে না।

বিস্তারিত দেখুন টিভিতে : প্রশ্নফাঁসের প্রশ্নে শেখ হাসিনার গোঁজামিল!

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৪:০৮

সৈয়দ ইসলাম বলেছেন: https://m.youtube.com/watch?v=asrEYS4KE4E

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৪:৪৩

রুপম হাছান বলেছেন: ধন্যবাদ জানবেন।

২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৪:৪০

চাঁদগাজী বলেছেন:


"শিক্ষার মান আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছা", বলতে আপনি কি বুঝেন, কি বুঝাতে চেয়েছেন; সোমালিয়া, আফগানিস্তান সবাই তো 'আন্তর্জাতিকের' মাঝে আছে!

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:০০

রুপম হাছান বলেছেন: আমরা যখন কোনো উদাহরণ টানি তখন কিন্তু আমাদের তুলনায় নিম্ন কিংবা কম উন্নত দেশের সাথে তুলনা রেখে উদাহরণ টানি না। এটা খুবই কমন একটি ধারণা। সেখানে আপনি যে দুটি দেশের তুলনা তুলে নিয়ে আসলেন; তাতে করে আপনাকে আন্তর্জাতিক শব্দটার ব্যাখ্যা করার দরকার আছে কি? যেখানে শুধু শিক্ষার ব্যাপারটা নিয়েই লিখা হয়েছে।

আপনি জানেন কিনা জানিনা, বাংলাদেশ থেকে কোনো ব্যক্তি ডিগ্রিপ্রাপ্ত হয়ে যদি ইউরোপ/লন্ডন/আমেরিকার মতো উন্নত দেশে জব করার জন্যে যান, তবে সেখানে বাংলাদেশ থেকে প্রাপ্ত শিক্ষার সমান মান তারা গ্রহণ করতে চান না। অতএব, এদিক থেকে আমরা শিক্ষার গুণগত মান নিয়ে অনেকখানি পিছিয়ে আছি। আশা করছি, এখন আপনি বুঝতে পেরেছিন।

৩| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:০৫

রাজীব নুর বলেছেন: দুঃখজনক।

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১:০৯

রুপম হাছান বলেছেন: সত্যি অবাক হয়েছি এবং দুঃখও পেয়েছি। দেশের প্রধানমন্ত্রীর যদি এই জীর্ণ দশা হয় তবে তাঁর তল্পীবাহকদের কি অবস্থা! তাও আবার শিক্ষার মতো একটি ষ্পর্স্পকাতর বিষয়ে!

ধন্যবাদ জানবেন রাজীব নূর ভাই।

৪| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:২৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: আর কত বেহায়া হবে???

আর কত মিথ্যা বলবে???

আর কত ? X((

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১:১১

রুপম হাছান বলেছেন: এখনো তো বলে যাচ্ছে!!! জানিনা আরো কত বলবে...?! তবুও নাকি তাঁদের জনপ্রিয়তা প্রতিদিনই বাড়তেছে!!! হা হা হা।

কথায় বলে না- গায়ে মানে না, আপনি মোড়ল!।

ধন্যবাদ রইল ভাই বিদ্রোহী আপনার সুন্দর মন্তব্যের জন্যে।

৫| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:৪৮

জাহাঙ্গীর কবীর নয়ন বলেছেন:

জামাতী কুত্তারা নিজেদের ধর্মের দোহাই দিয়ে রাজাকারদের রুহের শান্তি কামনা করে। আবার প্রশ্ন ফাঁস নিয়ে স্ট্যাটাস দেয়। সেলুকাস পৃথিবী। :-B :-B :-B


২৫ শে ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১:১৫

রুপম হাছান বলেছেন: আপনাকে কি লিখবো বুঝতে পারছিনা, তবে যারা মিথ্যার আশ্রয় গ্রহণ করে তারা কখনোই সহানুভূতি পেতে পারে না। ধন্যবাদ রইল।

৬| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:১০

সাইন বোর্ড বলেছেন: খুব ভাল উপলব্ধি ।

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১:১৬

রুপম হাছান বলেছেন: ধন্যবাদ গ্রহণ করবেন আপনার সুন্দর মন্তব্যের জন্যে। ভালো থাকুন।

৭| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ২:১৩

নীল আকাশ বলেছেন: জাহাঙ্গীর কবীর নয়ন এর সমস্যা কি ? বিভিন্ন পোষ্টে দেখি এই সব আজে বাজে লিংক দিয়ে রাখে। আমরা অনেকেই অফিস বা বাসায় ব্লগে পড়ি । এই সব লিংক সবার সামনে খুব লজ্জায় ফেলে দেয়। ব্লগের অ্যাডমিন ভাই দের দৃস্টি আকর্শন করছি। আর যার পোষ্টে এসব দিবেন তার ও প্রতিবাদ করা উচিৎ। এসব রুচির ব্যাপার। আপনার আচরন আপনার বংশ পরিচয় দেয়।

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:৫৯

রুপম হাছান বলেছেন: এই ব্যাপারে একমাত্র এডমিনই ভালো বলতে পারবেন। অনেকদিন ধরেই দেখছি ‘জাহাঙ্গীর কবীর নয়ন’ নিক ধারী বিভিন্ন পোষ্টে মন্তব্যে অশালীন অরুচিকর লিংক দিয়ে বিব্রতকর অবস্থার সৃষ্টি করছেন। এক্ষেত্রে তার নিজের বিবেকের উপর আমার মন্তব্য ছেড়ে দেয়া ছাড়া উপায় কি। আমরা আশা করছি, ব্লগ এডমিন এসব ব্যাপারে তথ্য এবং আইটি নীতিমালার প্রয়োগ করবেন।

ধন্যবাদ জানবেন নীলআকা৩৯ আপনার সুন্দর মন্তব্যের জন্যে। ভালো থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.