নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

রোল মডেল

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:০৪



ইদানিংকালে আমাদের দেশের গুরুত্বপূর্ণ দপ্তরগুলো থেকে যেভাবে একটি শব্দ প্রতিধ্বনি হচ্ছে এতে করে শঙ্কিত না হয়ে পারা যায় না। আমাদের দেশের স্বরাষ্ট্র দপ্তর এবং পুলিশ দপ্তর থেকে প্রায় বলতে শুনি বাংলাদেশ জঙ্গি দমনে ‘‘রোল মডেল’’। সেতু ও যোগাযোগ এবং পরিকল্পনা দপ্তর থেকে বলা হয় বাংলাদেশ উন্নয়নের ‘‘রোল মডেল’’। প্রধান দপ্তর ও শিক্ষা দপ্তর থেকে বলা হয় বাংলাদেশ আধুনিক শিক্ষা ব্যবস্থার “রোল মডেল”।

কখনো কখনো প্রধান দপ্তর থেকে বলা হয় বাংলাদেশ গণতন্ত্রের ‘‘রোল মডেল’’। টেলিযোগাযোগ দপ্তর থেকে বলা হয় বাংলাদেশ আইটি সেক্টরের ‘‘রোল মডেল’’। তথ্য দপ্তর থেকে বলা হয় বাংলাদেশ এখন মানুষের কথা বলার স্বাধীনতায় বিশ্বাসে ‘‘রোল মডেল”। খাদ্য দপ্তর আবার কখনো কখনো প্রধান দপ্তর থেকে বলা হয় বাংলাদেশ দরিদ্রমুক্ত দেশের ‘‘রোল মডেল’’। কখনো কখনো শুনতে পাই দেশ নাকি বেকার মুক্তের ও ‘‘রোল মডেল’’!

ইদানিংকালে ঢাকার প্রায় যায়গাতে ভিক্ষাবৃত্তি বন্ধে কঠোর প্রশাসন এবং এই নিয়েও বেশ উশখুশ চোখে পড়ার মতো। বলা হয় সরকার দেশেকে ভিক্ষাবৃত্তি মুক্ত করে একটি ‘‘রোল মডেল’’ তৈরি করতে সক্ষম হয়েছেন।

এখন কথা হচ্ছে, যে সরকার দেশকে এত এত ‘‘রোল মডেল’’ উপহার দিচ্ছেন; না জানি সেই দেশকে পরাক্রমশালী দেশগুলো এই ‘‘রোল মডেল” এর স্বাদ গ্রহণ করতে গিয়ে“ভেজিট্যাবল রোল” বানিয়ে খেয়ে ফেলেন! তখন কি “রোল” উপহার দিবেন জাতিকে???!!!

আশা করছি, কর্তৃপক্ষ সব সময় ভেবে চিন্তে দেশ ও জাতির মঙ্গলার্থে কথামালার ব্যবহার করবেন। যা কোনো ভাবেই সঠিক নয়, তা দুর্বল জনগণকে গিলানোর চেষ্টা করা একেবারেই অনুচিত। জানেন তো- রাখালকে বাঘে খেয়েছিলো শুধুমাত্র একটি মিথ্যার আশ্রয় গ্রহণ করার কারণে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:৩০

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: ব্লগাররা এখন অনেক কিছু ভাবছে। সেগুলো লিখছে। যা পাঠকদেরও ভাবাচ্ছে। এটা দেশ ও জাতীর জন্য ভালো।

দলকানা কিছু বুদ্ধি প্রতিবন্দী ছাড়া ওসব তোতাপাখির বুলি মানুষ বিশ্বাস করেনা। এখন হয়তো প্রতিবাদ হচ্ছে না, ভবিষ্যতে হবে। পড়ুন, ভাবুন আর লিখতে থাকুন।।

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৩:১৫

রুপম হাছান বলেছেন: ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্যে। ভালো লাগলো। ভালো থাকুন এবং সাথেই থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.