নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

উন্নয়নের দরকার আছে তবে এমন উন্নয়নের দরকার নাই

১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৩:১৮



বাংলাদেশ তো আর উত্তর কোরিয়ার মতো দেশ নয় যেখানে মানুষের খাদ্য সংকট রেখে পারমানবিক অস্ত্র বানাতে হবে... আর এর জন্যে সরকারের এত টাকা দরকার হবে?! গ্যাসের দাম আবারো বাড়িয়ে ওনারা যে উন্নয়নের কথা বলেন সেটা মোদ্দাকথায় উন্নয়ন হতেই পারে না। এমন উন্নয়ন আমাদের দরকার নাই! ওনারা হয়তো জানেন না যে, এই গ্যাসের দামকে কেন্দ্র করে একের পর এক বাসা ভাড়া/বাস ভাড়া/বিদ্যুৎ খচর/প্রয়োজনীয় খচরাদি বেড়ে যাবে। আর এর দায় বহন করে এক একজন পরিবারের দায়িত্বশীল ব্যক্তি। কোনো সরকার কিংবা কোনো বাড়ীওয়ালা এই খরচ বহন করেন না। অতএব, যে বাড়তি ব্যায় কোনো কর্তৃপক্ষই বহন করতে রাজি নই সেটা কোনো ভাবেই কোনো খাতের উন্নয়নের ব্যাখা হতেই পারে না।

সত্যি আমরা এমন উন্নয়নের পক্ষপাতি নই যে উন্নয়নের জন্য দেশের প্রত্যেক নাগরিকের ব্যায় নির্বাহ করতে নাভিশ্বাস উঠে। আশা করছি দায়িত্বশীল সরকার সেটা বুঝে সিদ্ধান্ত গ্রহণ করবেন।

মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৩:২৯

চাঁদগাজী বলেছেন:


নাম বদলায়ে ভারতে চলে গেলে কেমন হয়?

১১ ই মার্চ, ২০১৮ দুপুর ১:৩৪

রুপম হাছান বলেছেন: সেটা হয়তো বেঁচে থাকলে শেখ মুজিবুর রহমানই ভালো বলতে পারতেন। তবে যারা যেতে চায় তাদের জন্যে সেখানকার পাসপোর্ট করার সুবিধা রয়েছে বটে!

২| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৩:৪০

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: হঠাৎ করে দ্বিগুণ দাম করাটা অযোক্তিক।। :P :P :P আমার জানা মতে দেশে গ্যাসের মজুদ ভালই। তবে সমস্যা টেকনোলোজিতে, কর্মকর্তাদের দুর্নীতিতে।

১১ ই মার্চ, ২০১৮ দুপুর ১:৩৭

রুপম হাছান বলেছেন: আপনার মন্তব্যে সহমত প্রকাশ করছি। ধন্যবাদ জানবেন।

৩| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:১৭

রাজীব নুর বলেছেন: দুঃখজনক।

১১ ই মার্চ, ২০১৮ দুপুর ১:৩৮

রুপম হাছান বলেছেন: শুধু দুঃখজনক নয় যারপরনায় আমরা বিরক্তও বটে।

৪| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:৫৪

আকিব হাসান জাভেদ বলেছেন: বাড়ুক গ্যাসের দাম । এত দিন ধরে যেহেতু বুজতে পারি নি গ্যাসের দাম একদিন বাড়বে । সেহেতু বাড়ুক না গ্যাসের দাম। না হয় আপনি আমাকে চিনবেন কি করে আমি যে একজন ভালো মানুষ।

১১ ই মার্চ, ২০১৮ দুপুর ১:৪০

রুপম হাছান বলেছেন: আমরা আর একজনকেও অপরাধে পা বাড়াতে দিতে পারি না তবে আপনার ব্যাপরে আশাবাদ ব্যক্ত করছি যে আপনি খারাপ হয়ে যান!!! তাহলে হয়তো একজন ভালো মানুষের কদর বাড়বে সমাজে। হা হা হা।

৫| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:১৭

মাষ্টার দা’ বলেছেন: আত্মঘাতি পথে হাটছে সরকার!


আমজনতার নিত্য ব্যবহার্য পণ্যে লাগামহীন মূল্যবৃদ্ধি ঘোড়া দাবাড়াইতেই আছে!!!
বিদ্যুতে ৩ বার দাম বাড়াল!
গ্যাসে আবারো????

শিরোনামে সহমত।

১১ ই মার্চ, ২০১৮ দুপুর ১:৪১

রুপম হাছান বলেছেন: অনেক ধন্যবাদ জানবেন আপনার মন্তব্যের জন্যে। সরকার এখন লাগামহীন ঘোড়ার মতো করে দৌঁড়াচ্ছে যা তাকে সস্তিদায়ক গন্তব্যে নিয়ে যেতে পারবে বলে মনে হয় না। ভালো থাকবেন।

৬| ১০ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৩১

কালীদাস বলেছেন: এই দফায় গ্যাসের দাম বাড়ানোর কারণ জানিনা। তবে এটা জানি যে গ্যাস রিলেটেড সব পলিসি আত্মঘাতী ছিল সবসময়। পরিষ্কার মনে আছে ২০ বছর আগে একদিন পেপারের হেডলাইন "গ্যাসের উপর ভাসছে বাংলাদেশ, অফুরুন্ত আধার"। ব্যস, অন্ধের মত গ্যাস ব্যবহার শুরু হল। প্রাইভেট কারের ইন্জিন গ্যাসে কনভার্ট করার হিড়িক পড়ে যায় এর কিছুদিন পর থেকেই; অথচ উচিত ছিল পাবলিক ট্রান্সপোর্টের জন্য ভর্তুকি দেয়া, রাস্তা বাড়ানো আর প্রাইভেট ভেহিকেলে জনগণকে নিরুৎসাহিত করা। হয়েছে উল্টাটা। সব সরকারের আমলেই। এখন নতুন বাসা বানানোর সময় গ্যাসের লাইন পাওয়া ভাগ্যের ব্যাপার।

লংরানে কি হবে সে চিন্তা না করে বেহিসাবীর মত খরচ করার ফল এখন দাম বাড়িয়ে বা সামনে আমদানি করে মেটাতে হবে।

১১ ই মার্চ, ২০১৮ দুপুর ২:০৫

রুপম হাছান বলেছেন: অনেক সুন্দর মন্তব্য করেছেন বলে কৃতার্থ হলাম। ধন্যবাদ জানবে আপনার সুন্দর মন্তব্যের জন্যে। ভালো থাকবেন।

৭| ১০ ই মার্চ, ২০১৮ রাত ৯:২১

আহমেদ জী এস বলেছেন: রুপম হাছান ,




সঠিক কথাটিই বলেছেন ।
যারা যারা এমন পলিসি তৈরী করে তাদের কাছে গ্যাসের দাম দ্বিগুন , তিনগুন বা চারগুন হলেও তাদের একটা ........ ও ছিড়বেনা কারন তাদের ঘর বোঝাই ঘুষ, দূর্নীতি আর লুটের টাকা ।

১১ ই মার্চ, ২০১৮ দুপুর ২:০৮

রুপম হাছান বলেছেন: দিনের পর দিন ভালো খেলে এরও একটা কসর দিতে হয় অর্থাৎ মাঝে মাঝে মরিচ ভর্তা দিয়েও খেতে হয়। সময় একদিন কথা বলবে। তখন না হয় ছিড়া যাবে কিছু একটা...।

ধন্যবাদ জানবেন আপনার সুন্দর মন্তব্যের জন্যে।

৮| ১০ ই মার্চ, ২০১৮ রাত ১০:৩৫

লর্ড অফ দ্য ফ্লাইস বলেছেন: বিদ্যুতের দাম বাড়লো, এখন গ্যাসের দাম বাড়বে। আগে যে চাকরি করে একজন সংসার চালাত এখন সে চাকরি দুজনে করেও টানাটানি যাচ্ছে না। ঘরের বাচ্চাকাচ্চাদের পার্টটাইম চাকরিতে লাগিয়ে দিতে হবে।

১১ ই মার্চ, ২০১৮ দুপুর ২:১১

রুপম হাছান বলেছেন: আর সরকারের চোখে এমনটাই হচ্ছে উন্নয়ন। আগে যেখানে দু’জন ছিলেন কিংবা ছিলাম এখন সেখানে ডিজিটালী ৪জন হয়েছে!!! আর এজন্যই সরকার ডিজিটালী (বেহিসেবী) দাম বাড়িয়ে সাধারণ জনগণের স্বাভাবিক দিন যাপনে নাভিশ্বাস তুলছে। লাগামহীন ঘোড়ার রশি টেনে ধরার এখনি (এই বছর) সময়।

৯| ১১ ই মার্চ, ২০১৮ সকাল ১০:৩৭

রাজীব নুর বলেছেন: মন্তব্যের উত্তর দেন না কেন?

১১ ই মার্চ, ২০১৮ দুপুর ২:১৮

রুপম হাছান বলেছেন: আমি দুঃখ প্রকাশ করছি আপনার মন্তব্যে দ্রুততার সহিত উত্তর করতে না পেরে। ভাই আমি প্রতিদিন (তাও আবার শুক্রবার বাদে) মাত্র ৩০ মিনিটের জন্যে অনলাইনে আসি তাও অফিসের পিসি থেকে। অফিসের কাজের ফাঁকে কিছু সময় বের করে তবেই সবার সাথে যোগাযোগ রাখার চেষ্টা করি। হয়তো লেখাটা লিখতে যে সময় টুকু দরকার হয় ঐ সময়টুকই আমি অনলাইনে থাকি। যার ফলে আপনাদের মন্তব্যের উত্তর আমি সাথে সাথে দিতে পারি না। এছাড়া আমার ব্যক্তিগত কম্পিউটারও নেই। থাকলে হয়তো বাসায় বসে আপনাদের সাথে বেশ জমিয়ে আড্ডা দেয়া যেতো এমনকি হয়তো আরা বেশি সময় দিয়ে লেখা যেতো কিংবা উত্তরও দেয়া যেতো।

আমি আশা করছি জনাব রাজীব নূর ভাই আপনি আমাকে বুঝতে পেরেছেন। ধন্যবাদ জানবেন এবং আগামী দিনগুলিতে পাশে থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.