নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

অহেতুক ভয় সৃষ্টিকারীকে মহান আল্লাহ ভয় দেখান যেভাবে-তবুও আমি ভীত!

২৮ শে মার্চ, ২০১৮ বিকাল ৫:৩৬



কোনো এক বদ ব্যক্তি আমাকে মারার জন্যে আমার ছবি/ফেসবুক আইডি/মোবাইল নম্বর সহ যেই ব্যক্তির মাধ্যমে যাকে দিয়েছিলো কিংবা যার মাধ্যমে আমাকে মারার ব্যবস্থা করা হলো উল্টো সেই ব্যক্তিকেই (আমাকে মারার ইন্দনদাতাকে) গতকালকে ধমকিয়ে গেলো! অথচ আমি তো কাউকে আমার স্বজ্ঞানে কখনোই খারাপ কিছু বলিনি কিংবা কারো ক্ষতি করিনি কিংবা কারো ব্যক্তিগত কাজের মধ্যে সমস্যা সৃষ্টি করিনি! তবে কেনো আমাকে আঘাত করার জন্যে এই পরিকল্পনা করা হয়েছিলো?! এটা তো আমি কখনোই জানতে পারতাম না যদি গতকালকে (২৭.০৩.১৮ রোজ মঙ্গলবার) রাতের বেলায় এই নাটকটা দেখতে না পেতাম! আর পরের দিন সকাল ঘুম থেকে ওঠে শুনি তাকে জুতা পেটা করা হয়েছে!!!

উক্ত বদ মানুষটি, যেই ব্যক্তির উপর ভরসা করে এতদিন আমার সাথে খারাপ আচরণ করার চেষ্টা করতো, এমনকি পুরো পরিবারটিকেই নাজেহাল করতো, এমন কোনো রাত যেতো না যে খুব সুন্দর ভাবে আমরা (আমি এবং আমাদের কর্তাব্যক্তি) ঘুমাতে পেরেছি! সারা রাত্র জাগরণ আর খারাপ বন্ধুদের সাথে আড্ডা এমনকি ধুপ-ধাপ আওয়াজ এর কারণে ভালো ভাবে ঘুমাতেও পারতাম না! উল্টো বদ মানুষটা এতদিন যার উপর ভরসা রেখে এসব কর্মকান্ড চালাতো সেই ব্যক্তিই গতকাল রাতে আমাদের বাসার নিচে তার পরিবারসহ এসে আমাদের কর্তা ব্যক্তিকে ডেকে নালিশ করে গেলেন! আর আমাদের কর্তাব্যক্তির সামনে ঐ বদ মানুষটিকে শাসিয়ে বললেন, হেরোইন খোর/মদ খোর/গাঞ্জা খোর/নারী খোর সহ নানান বিশেষণে বিশেষায়িত করে মামলা করবে বলে হুমকি দিয়েছেন!

তার জন্যে আমি এই লেখার মাধ্যমে বলবো- প্রিয় নবীজির সেই বুড়ির কথা স্বরণ করার জন্যে। যে নবীজিকে কষ্ট দেয়ার জন্যে গর্ত খুঁড়েছেন উল্টো সেই বুড়িই একদিন ঐ গর্তে পড়েছেন।।

এই লিখার মাধ্যমে আমি আশা করছি এই বদ মানুষটির মতো তোমরা/আপনারা কেউ কখনোই কারো শুধু শুধু ক্ষতি করার চেষ্টা করোনা/করবেন না। কারণ সেই ক্ষতিটা তোমার/আপনার অজান্তেই তোমার/আপনার উপর প্রয়োগ হয়ে যেতে পারে। মহান আল্লাহ সব কিছুই জানেন এবং দেখেন। বিশ্বাস রাখুন শেষ বিচারের ওপর। আর আস্থা রাখুন আপনার সৎ কর্মের ওপর। এছাড়া জেনো রাখুন নিশ্চয় আপনি সম্পূর্ণরুপে একজন বিপথগামী।

এই ধরণের ব্যক্তিদের সব সময় ভয়কট করা উচিত, যারা নিজের বিপদ নিজেই সষ্টি করে এবং সেই বিপদে পুরো পরিবার/প্রতিবেশিকেও জড়িয়ে দেয়! এদেরকে আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত করা উচিত, যেমনি পরিবার থেকে তেমনি পরিবেশ থেকে। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন এবং নির্বেঘ্নে রাত্রিযাপন হোক আপনার প্রতিটি রাত্র, এমটাই প্রত্যাশা রাখি।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে মার্চ, ২০১৮ বিকাল ৫:৪৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: হুম।

২৯ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৩১

রুপম হাছান বলেছেন: দুঃখজনক ব্যাপার। কাছের পরিচিত জনেরাই বাহিরের লোক দিয়ে আঘাত করার কৌশল গ্রহণকারী!!!

২| ২৮ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:০৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
কাউকে যদি আপনার অনিষ্ট কারীমনে হয় তা হলে
তার হেদায়াতের জন্য আল্লাহর দরবারে ফরিয়াদ করুন।
সে হেতায়েত লাভ করলে আপনি নিরাপদ হবেন।
আল্লাহ আমাদের সবাইকে হেদায়েত দান করুন। আমিন।

২৯ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৩৪

রুপম হাছান বলেছেন: ধন্যবাদ জানবেন আপনার সুন্দর মন্তব্যটির জন্যে। বিশ্বাস রাখি মহান আল্লাহ’র ওপর যিনি সব কিছু দেখেন এবং আস্থা রাখি শেষ বিচারের ওপর। আর নিশ্চয় সেই দিন এরা পাকড়াও হবে। মহান আল্লাহ এদেরকে যেনো ভুল পথ থেকে বের করে এনে হেদায়াত দান করুন। আমীন।

৩| ২৮ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:০৮

নাঈম মুছা বলেছেন: নিশ্চয় তারা ষড়যন্ত্র করে এবং আল্লাহ কৌশল অবলম্বন করেন। নিশ্চয় আল্লাহ ধৈর্যশীলদের সাথে আছেন। ধৈর্য রাখুন আল্লাহর উপর। কখনো ধৈর্যহারা হবেন না। নিশ্চয় আল্লাহ অাপনাকে সকল প্রকার ষড়যন্ত্র থেকে মুক্ত রাখবেন।

২৯ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৩৬

রুপম হাছান বলেছেন: মহান আল্লাহ’ই শ্রেষ্ঠ কৌশল অবলম্বনকারী। আপনার সাথে সহমত প্রকাশ করছি। ভালো থাকবেন এবং সন্দুর ভরসামূলক মন্তব্য শেয়ারে ধন্যবাদ গ্রহণ করবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.