নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

সংঘাত নয় বরং সমঝোতা প্রয়োজন সবার সাথে

০৮ ই মে, ২০১৮ দুপুর ১:১৫



এটাও আওয়ামীলীগের স্ব-ইচ্ছায় তৈরি করা বিকৃত তথ্য মাত্র। কারণ ইতিহাস বিকৃত করার অভ্যাস কিন্তু ওরা ছাড়া আর কেউ করেনা। যেমনটা গাজীপুর সিটি নির্বাচন স্থগিত বিষয়ক মামলার তথ্য দিতে গিয়ে নানক সাহেব বিএনপি’র উপর দোষ চাপিয়ে দিলেন। অথচ এই মামলা উনাদের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান জনাব সুরুজ সাহেব করেছিলেন! এর আগে বিডিআর ঘটনায়ও দেখেছি এবং আজো দেখছি!

পুলিশ কর্তৃক সেনা অফিসারকে নির্যাতনের ঘটনাটা যেখানে ঘটেছে সেখানের অধীনে থাকা ক্যান্টনমেন্ট এর বিহিত করলোনা করলো অন্য ক্যান্টনমেন্টের জিওসি! আমাদের আইজি সাহেব ১৯ তম ডিভিশনের জিওসিকে ফোন না করে তিনি নবম পদাতিক ডিভিশনের জিওসি কে ফোন করলেন কেনো? কারণ তিনি আওয়ামীলীগের ঘনিষ্টজন বলে প্রচার আছে। এটা করে কি সামরিক বাহিনীর মাঝে প্রকাশ্যে বিবেদ তৈরি করেননি সম্মানিত আইজি সাহেব ও জিওসি? পুলিশি অন্যায়কে প্রশ্রয় দেয়ার কি মানে ছিলো? বিডিআর ঘটনায়ও ঠিক সেই রকম হয়েছে। এসব খারাপ ইন্ধন কিন্তু একদিনে গড়ে উঠেনি! আস্তে আস্তে আমাদের সামরিক বাহিনীকে একটি নামে মাত্র বাহিনী হিসেবে প্রতিষ্ঠিত করতে একটি মহল দূরভিসন্ধিমূলক কাজ করে যাচ্ছেন প্রতিনিয়তই। যা আগে পরের এসব ঘটনাগুলো বিশ্লেষণ করলে সহজেই বুঝতে পারা যায়।

একটি বাহিনীর মর্যাদা রক্ষার স্বার্থে সরকারী দলের কর্তব্যক্তিরা যেনো পুর্বাপর বিএনপিকে দোষারোপ না করেন বরং সেক্ষেত্রে নিজেরাই সংশোধন হয়ে গেলে এই জাতি বেঁচে যাবে বলে মনে করি। এবং পৃথিবীতে বীরের জাতি হিসেবে সম্মানের সাথে টিকে থাকবে বলেও মনে করি। অন্যথায় দলের এবং দলের অনুসারীদের চরম খেসারত দিতে হতে পারে। যা ইতিপূর্বে ১/১১ এর মহাজগ্গ প্রত্যেক রাজনৈতিক দলের কর্তাব্যক্তিরা উপলদ্ধি করেছেন। মাইনাস টু ফর্মুলাও তৈরি করা হয়েছিলো। অতএব, পুণরায় এই রকম কিছু ঘটলে সেই অসুস্থ পরিস্থিতি থেকে নিস্তার পাওয়া কারো জন্য খুব সহজ হবে না। কথায় তো বলে- একে দোষ করে দশে কষ্ট পায়! তাই আগে নিজে সংশোধন হওয়া খুবই জরুরী।

বিস্তারিত পড়ুনঃ
আগের দেয়া তথ্যঃ পুলিশের হাতে বেদম পিটুনি খেলেন সেনাবাহিনীর মেজর!
পরবর্তী তথ্যঃ সেনাবাহিনীকে উসকে দিয়ে ভয়ংকর ষড়যন্ত্র সৃষ্টির পায়তারা করছে বিএনপি!

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৮ ই মে, ২০১৮ দুপুর ১:২৬

সোহাগ তানভীর সাকিব বলেছেন: এ মুহূর্তে বাংলাদেশের প্রতিটা সাধারণ নাগরিকের একটাই প্রত্যাশা সংঘাত মুক্ত রাজনৈতিক সমঝোতারর পাশাপাশি সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে অবাধ সুষ্ঠ এবং গ্রহণযোগ্য আগামি জাতীয় নির্বাচন।

০৮ ই মে, ২০১৮ দুপুর ১:৩১

রুপম হাছান বলেছেন: চাওয়া আমাদের সবার কিন্তু সেই প্রত্যাশা পুরণ করার মতো সাংবিধানিক ইসি মনে হয় বাংলাদেশ পাই নি। তাই সংকিত না হয়ে পারা যায় না।

আপনার সাথে সহমত প্রকাশ করছি যেনো সকল প্রকার সংঘাতমুক্ত একটি জাতীয় নির্বাচন জাতি পায়। ভালো থাকুন এবং সুস্থ থাকুন। ধন্যবাদ জানবেন আপনার মূল্যবান মন্তব্যর জন্য।

২| ০৮ ই মে, ২০১৮ দুপুর ২:২৮

বিপরীত বাক বলেছেন:

হাউয়া ভবনের কল্যাণে সেনাবাহিনীও এখন জানে বিএনপি কি জিনিস। বিনপি ক্ষ্যামতায় আসলে ওই মিঃ১০% ই থাকবে চেয়ারে।আর তার সাথে আর্মির সংঘাত সর্বজনবিদিত।
এমনি কি আর সেনাবাহিনী মুথে আঙুল পুরে নিশ্চুপ আছে? তারা ভালো করেই জানে হাতে ভালো বিকল্প নেই। তাই পরিবর্তন করার দরকার নেই।

০৯ ই মে, ২০১৮ দুপুর ১২:২৯

রুপম হাছান বলেছেন: ভবিষ্যৎ সৃষ্টিকর্তা জানেন তবে ভালো-মন্দ মানুষেই জানে। যেহেতু ভালো কেউ নয়, সেহেতু সব থেকে খারাপের মধ্যে কম খারাপকেই সবাই বেচে নিবে; এটাই তো সবার জন্য মঙ্গল। তাই দীর্ঘস্থায়ী মঙ্গলের জন্য ক্ষণস্থায়ী পরিবর্তন খুবই জরুরী বলে মনে করি।

ধন্যবাদ জানবেন আপনার মন্তব্যর জন্য। ভালো থাকুন।

৩| ০৮ ই মে, ২০১৮ বিকাল ৩:১৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
সবার সাথে সমঝোতা প্রয়োজন কিন্তু সমযোতা নয় !!

০৯ ই মে, ২০১৮ দুপুর ১২:৪৬

রুপম হাছান বলেছেন: ধন্যবাদ ভাই নূর মোহাম্মদ আপনাকে এই কারণে যে আপনি আমার অনাকাঙ্খিত একটি সূক্ষ্ম ভুল ধরে দিয়েছেন। আমি আগে শব্দটি সংশোধন করেছি তারপর আপনাকে ধন্যবাদ দিয়েছি।

আপনার সহযোগিতা পেয়ে অনেক ভালো লাগলো। ভালো থাকবেন।

৪| ০৮ ই মে, ২০১৮ বিকাল ৪:১৮

রাজীব নুর বলেছেন: বাংলাদেশে প্রতিটি পুরুষের চেহারায় আমি একজন উদ্ধত ও অসহনশীল মানুষের ছবি এবং নারীদের চেহারার মধ্যে গভীর অসহায়ত্ব দেখতে পাই! কেন?

০৯ ই মে, ২০১৮ দুপুর ১২:৪৯

রুপম হাছান বলেছেন: ভারসাম্যহীন রাষ্ট্রনীতির কারণে।

নিশ্চয় তা পরিবর্তনশীল। আশা করছি অচিরেই মানুষ দুর্বৃত্তপনা আর অসহায়ত্বের জাল থেকে বেরিয়ে আসবে। ধন্যবাদ জানবেন ভাই রাজীব নূর আপনার মন্তব্যর জন্যে। ভালো থাকুন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকুন, এমনটাই প্রত্যাশা।

৫| ০৯ ই মে, ২০১৮ দুপুর ১:০২

বিপরীত বাক বলেছেন:

রাজীব নুর বলেছেন: বাংলাদেশে প্রতিটি পুরুষের চেহারায় আমি একজন উদ্ধত ও অসহনশীল মানুষের ছবি এবং নারীদের চেহারার মধ্যে গভীর অসহায়ত্ব দেখতে পাই! কেন?


রাজীব ভাই , আপনি খুব মনোযোগ দিয়ে সাবেক মহামান্য (?) এরশাদের দিকে তাকান। অন্য দৃশ্য দেখে চমকে যাবেন।
আর খালেদা-হাসিনা-মতিয়া দের আর ও মনোযোগ সহকারে দেখবেন। আপনার কনসেপ্ট ই পাল্টে যাবে। অবশ্য খালেদার আসল রুপ দেখতে হলে ক্ষমতা থাকাকালীন দেখতে হত।

০৯ ই মে, ২০১৮ দুপুর ১:১১

রুপম হাছান বলেছেন: এটা তো সত্যি যে, যিনি বেশি দিন চেয়ারে থাকেন তিনি গোটা দেশের ক্ষমতাকে কিছুটা আত্মকেন্দ্রিক করে তোলার চেষ্টা করেন। যেমনটা আমরা চীন, রাশিয়া এমনকি তুরষ্কেও দেখতে পাই।

যেহেতু ক্ষমতার দিক দিয়ে বর্তমান সরকার বেশি দিন ছিলেন সেহেতু ক্ষমতা কুক্ষিগত কিংবা ক্ষমতাকে আত্মকেন্দ্রিক করে তোলা অস্বাভাবিক নয়। এই ক্ষেত্রে এরশাদ সাহেব দ্বিতীয় পাঠ এবং খালেদা তৃতীয় পাঠ।

আমরা সব সময় কম খারাপটাকেই বেশি সাপোর্ট করেছি। যেহেতু এদের মধ্যে কেউ ভালো নয় সেহেতু কম খারাপ যিনি তিনিই সবার জন্য ভালো বলে মনে করি।

আর রাজীব ভাই যা বলেছেন সেটা অনেকাংশে সত্যি বটে। এর অনেক উদাহরণ দেয়া যাবে তবে তর্কের খাতিরে এড়িয়ে থাকাই ভালো। নিশ্চয় আপনি এসব ব্যাপারে আমাদের থেকেও অনেক বেশি ভালো জানেন। ধন্যবাদ জানবেন আপনার সুন্দর মন্তব্যটির জন্য। ভালো থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.