নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

দেশনেতা নির্বাচিত হউক জনগণের দেয়া স্বচ্ছ ভোটে

১০ ই মে, ২০১৮ দুপুর ১:৩১

মনে রাখতে হবে এর নাম দেশপ্রেম। মালাইরা মনে করেন দেশ ও জাতির মান উন্নয়নে যে নেতা বেশি নিবেদিত সেই হচ্ছে প্রকৃত দেশপ্রেমিক। অতএব মালাই জনগণ স্বচ্ছ ভোটের মাধ্যমে প্রকৃত দেশপ্রেমিক কে বাচাই করেছে দেশে নেতৃত্ব দেয়ার জন্য। সেখানে তাদের কাছে নেতার বয়সটা ফ্যাক্টর ছিলো না। এটা শুধু আমাদের দেশের মিড়িয়ার লোকেরাই করে থাকে। যেমনটা করে খালেদা জিয়ার বয়স নিয়ে!

রাজাকের সরকার মাহাতিরের উদ্দেশ্যে প্রায় বলতো মাহাতির নাকি চায়না প্রোডাক্ট! মাহাতির মালোয়েশিয়ার বংশগত না! যেমনটা আওয়ামীলীগ, বিএনপি’কে পাকিস্তানী বলে মাইকিং করে! আর রাজাকের সরকার দাবী করতো তারাই একমাত্র মালাই বংশগত রাজনৈতিক দল!! যেমনটা বলে আওয়ামীলীগ মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল বলে!!!

তারা ভুলে যায় যে সত্য চিরস্থায়ী আর মিথ্যার জম্মই হয় সত্যের ছায়ায় হারিয়ে যাওয়ার জন্য। মালোয়েশিয়ার জনগণ সেটা আবার প্রমান করেছেন। একটি গ্রাম্য প্রবাদ আছে- অতি কথায় চিড়া ভিজানো যায় না। চিড়া ভিজাতে প্রয়োজন মাফিক পাণির দরকার হয়।

কনগ্রাচুলেশন মাহাতিরের মালোয়েশিয়াকে সাথে সাথে সত্য এবং জাতির সত্যিকারের উন্নয়নের সাথে থাকা নাগরিক সমাজকেও। মাহাতিরের দীর্ঘায়ু কামনা করছি এবং তিনি যে উদ্দেশ্যে আবার রাজনীতিতে এসেছেন সেটা যেনো কর্মের মাধ্যমে প্রতিষ্ঠিত করে যেতে পারেন। মালায় জাতিকে একটি সুন্দর রাষ্ট্রের জনগণ হিসেবে সুশৃঙ্খলভাবে পরিচালনা করে বিশ্বের দরবারে মাথা উঁচুতে ঠাঁই করে দিয়ে যেতে পারেন, এমনটাই প্রত্যাশা করি।

বিস্তারিত পড়ুন : মাহাতিরের জয়লাভ

ভিডিও তে দেখুন : বুড়ো বয়সে ভেলকি দেখালেন মাহাতির মোহাম্মদ

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১০ ই মে, ২০১৮ দুপুর ২:৩২

রাজীব নুর বলেছেন: আমাদের দেশেও মালোশিয়ার মতো নির্বাচন হোক এই আশা করি।

১০ ই মে, ২০১৮ বিকাল ৪:১৮

রুপম হাছান বলেছেন: এর জন্য নাগরিক সমাজ কে ও এগিয়ে আসতে হবে। শুধু রাজনৈতিক আলোচনা-সমালোচনা করে আমার মনে হয় দেশে রাজনৈতিক পরিবর্তন আনা যাবে না।

সহমত প্রকাশ করছি তাই যেনো হয়। ভালো থাকবেন এবং ধন্যবাদ জানবেন।

২| ১০ ই মে, ২০১৮ সন্ধ্যা ৬:২৭

সামছুল মালয়েশিয়া প্রবাসী বলেছেন: সন্দুর বলেছে ধন্যবাদ।গতকাল মালয়েশিয়ায় ইতিহাস সৃষ্টি হলো। আর এই ইতিহাসের সাক্ষী হয়ে রইলো লাখো প্রবাসী বাংলাদেশি। ৯২ বছর বয়সী মানুষ বিশ্ববাসীকে দেখালেন ভেলকি!তিনি আর কেউ নয়, তিনি হলে দক্ষিণ এশিয়ার অন্যতম সফল মহান রাষ্ট্রনায়ক।আধুনিক মালয়েশিয়ার স্বপ্নদ্রষ্টা, আধুনিক মালয়েশিয়ার রূপকার, এবং মুসলিম বিশ্বের বিবেক ডা. মাহাথির মোহাম্মদ।কনগ্রেচুলেশন আমার স্বপ্নের নায়কে।।

১৪ ই মে, ২০১৮ বিকাল ৩:২৮

রুপম হাছান বলেছেন: আপনাকেও অনেক অনেক ধন্যবাদ লিখাটি পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকুন সুস্থ থাকুন, এমনটাই প্রত্যাশা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.