নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

পবিত্র রমজানে ব্যবসা নয় বরং সওয়াব হাছিল করুন

১৭ ই মে, ২০১৮ দুপুর ১:১৬



কেউ বলেন এসব ব্যাপারে সরকারের তদারকি নাই বলেই ব্যবসায়ীরা সিন্ডিকেট করে প্রয়োজনীয় ভোগ্য-পণ্যের দাম বাড়িয়ে দিচ্ছেন। আমি বলবো এই কথাটি একদম ঠিক না। এসব বিষয়ে-

সরকারের তদারকি ঠিকই আছে বলে মনে করি। কারণ টিভিতে যেসব খবর প্রচার করতে আমরা দেখি তার বেশির ভাগিই সরকারকে রক্ষা করার কূট-কৌশল মাত্র। এর মাধ্যমে যত দোষ সবকিছু ব্যবসায়ীদের উপরেই বর্তায়। আসলে কিন্তু সরকারের একটি মহল ব্যবসায়ীদের সাথে সিন্ডিকেট করে নানান অজুহাতে দাম বাড়িয়ে বাড়তি রোজগারটা রাজনৈতিক এবং ব্যবসায়ী উভয়ে ভাগাভাগি করে খান। যখন বিভিন্ন চ্যানেলগুলি তা জানতে চেষ্টা করেন তখনই রাজনৈতিকদের মুখের কথা বিশ্বাস করে তা প্রচার করাই যেনো চ্যানেল গুলোর কাজ হয়ে দাঁড়ায়?! কিন্তু সত্যি খবরটা জানার জন্য বাজার ব্যবস্থার ভেতরে ঢুকে তদারকি করে সত্যিটা যাতে জনগণকে জানানো যায় সেসব বিষয়ে চ্যানেলগুলো বাস্তবে তার প্রয়োজন বোধ করেন না।

আজকের সরকার হচ্ছে পাংকা ব্যাপারীর সরকার। একটি ছবিতে হুমায়ুন ফরিদি রাজনৈতিক ব্যাক্তি থাকেন এবং তার ছদ্মনাম থাকে পাংকা ব্যাপারী। মূল রহস্য জানতে গেলে ঐ ছবিটা দেখতে হবে সবার। তাহলেই সরকারের কালোছায়া সবাই বুঝতে পারবেন।

এক একজন মন্ত্রীর বাজার ব্যবসায়ীদের উদ্দেশ্যে তর্জন-গর্জন জনগণের চোখে পড়ার মতো, রমজানে কোনো ভাবেই দরকারী ভোগ্য পণ্যর দাম বাড়ানো হবে না কিংবা বাড়বে না বলে হুশিয়ারী দিচ্ছেন অথচ এর ভেতরেই দাম বাড়ে?! তার মানে কি?! ডাল ম্যা কুচ কালা হ্যায়! বুঝতে হবে রসূনের কোষ আলাদা হলেও বোটা এক যায়গায়। আর এটার নাম হচ্ছে বাংলাদেশী আওয়ামী রাজনীতি!!! ব্যবসায়ী আর আওয়ামী রাজনীতি এক হয়েছে বলেই ক্রেতার নিশ্বাস ওষ্ঠাগত!

শুনেছি মুসলিম দেশগুলো রমজান মাস এলেই বিভিন্ন ভোগ্য-পণ্যের দাম কমিয়ে দেন বাড়তি সওয়াব হাছিলের আশায়। আর আমাদের দেশের সরকার ও ব্যবসায়ী উভয়ে বাড়তি মুনফার জন্য দাম বাড়িয়ে দেন কিন্তু সওয়াবের দরকারও মনে করেন না!!! দুঃখজনক। এর থেকে পরিত্রাণ প্রয়োজন।

বিস্তারিত পড়ুন কাগজেঃ নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে গুরুত্ব দিন

বিস্তারিত দেখুন চ্যানেলেঃ পর্যাপ্ত সরবরাহ থাকার পরও রমজানকে উপলক্ষ্য করে, দেশজুড়ে বিভিন্ন ভোগ্য পণ্যের দাম বেড়েছে।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৭ ই মে, ২০১৮ দুপুর ১:২৭

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: চোরে না শোনে ধর্মের কাহিনী।

১৭ ই মে, ২০১৮ দুপুর ১:৪৯

রুপম হাছান বলেছেন: কারণ সমাজে পাংখা ব্যাপারীদের আদিপত্যের বিস্তার ঘটেছে। তাই জোর করে শোনানোর প্রয়োজনবোধ হচ্ছে। ধন্যবাদ জানবেন আপনার মন্তব্যর জন্য। ভালো থাকুন।

২| ১৭ ই মে, ২০১৮ দুপুর ১:৫৮

সোহাগ তানভীর সাকিব বলেছেন: সাওয়াবের আশা কয়জন করে বলুন?? সাওয়াবের আশা কেউ করে না।

১৭ ই মে, ২০১৮ দুপুর ২:৩৫

রুপম হাছান বলেছেন: মুসলিম হওয়ার জন্য চেষ্টা তো সবাই করতে পারে। অনন্তপক্ষে বছরের এই একটি মাস তো পারে সেই চেষ্টা করতে। মহান আল্লাহ সবাইকে সত্য বুঝে আমল করার তৌফিক দান করুন। আমীন।

ধন্যবাদ জানবেন ভাই সোহাগ আপনার মন্তব্যটির জন্য। ভালো থাকুন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকুন, এমনটাই প্রত্যাশা।
আপনার মন্তব্য লিখুন

৩| ১৭ ই মে, ২০১৮ বিকাল ৪:৩৭

হাঙ্গামা বলেছেন: অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: চোরে না শোনে ধর্মের কাহিনী।

১৯ শে মে, ২০১৮ সকাল ১১:৩১

রুপম হাছান বলেছেন: আপনাদের সাথে আমি ও সহমত প্রকাশ করছি তবে সমাজে অন্যায় হতে দেখলে কিংবা মজলুমের প্রতি জুলুম হতে দেখলে সব সময় প্রতিবাদ করতে হবে। তখন কে শোনলো আর কে শোনলোনা তার দায়িত্ব সৃষ্টিকর্তার।

ভালো থাকবেন এবং সকল ভালোর সাথেই থাকবেন। ধন্যবাদ রইল আপনার মন্তব্যর জন্য।

৪| ১৭ ই মে, ২০১৮ বিকাল ৫:২৪

রাজীব নুর বলেছেন: আমি বুঝি না মন্ত্রী কঠিন হুশিয়ারী দেওয়ার পরও কেন- জিনিস পত্রের দাম বাড়ে??

১৯ শে মে, ২০১৮ সকাল ১১:৪৪

রুপম হাছান বলেছেন: একদম সহজে বুঝে যাবেন যদি হুমায়ুন ফরিদির ঐ ছবিটি দেখেন। যেখানে তার নামকরণ করা হয় ‘পাংখা ব্যাপারী’! কারণ এটা পুঁজিবাদের সমাজ ব্যবস্থা যেখানে রাজনৈতিকেরাই শেষ কথা! সাংগঠনিক কার্যক্রম নিয়ে যদি কিঞ্চিৎ ধারণা থাকে তবে আপনি সহজেই বুঝতে পারবেন মন্ত্রী/এমপি/নেতা/সচিব ইত্যদিকার ব্যক্তিদের কোন কালির সাইন দিয়ে তিনি অর্ধস্তন কর্তৃপক্ষকে কি আদেশ করেছেন? তদ্রুপ এদের ভাষার আপেক্ষিক পরিবর্তনও ব্যবসায়ীরা ঠিক ভাবে বুঝে নেন যে, এই কথার মাধ্যমে তিনি আমাদেরকে (ব্যবসায়ীদেরকে) কি ম্যাসেজ দিয়েছেন!

আমার মনে হয় আমি আপনাকে কিঞ্চিৎ ধারণা হলেও দিতে পেরেছি, কেনো হুশিয়ারীর পরেও দাম বাড়ে! ধন্যবাদ জানবেন ভাই রাজীব নূর আপনার সুন্দর প্রশ্নটির জন্য। তবে মুসলিম শাসকের দেশে এমনটা কখনোই কাম্য নয়। যেখানে বলা হয়েছে মুসলিম শাসক ক্ষমতায় থাকলে জনগণ সেখানে নিশ্চিন্তে ঘুমায় শাসক জেগে পাহারা দেন আর অত্যাচারী শাসক ক্ষমতায় থাকলে সেই শাসক ঘুমায় কিন্তু জণগন জেগে থাকে!!! আমরা সেই শাসন আমলে প্রবেশ করে আছি বলেই এমন হুশিয়ারী শুধুই লোক দেখানো!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.