নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

আর্জেন্টিনার সমর্থনকারীদের জন্য একটি অপ্রত্যাশিত বিশ্বকাপ!

০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১২:৪৩



আমি একজন ব্রাজিল সমর্থনকারী বলছি, গতকালকের ম্যাচটি ছিলো পরিপূর্ণ ভাবে একটি অপ্রত্যাশিত ফুটবল ম্যাচ। কারণ গত ম্যাচগুলো পর্যালোচনা করলে দেখা যায় ফ্রান্সের তুলনায় আর্জেন্টিনা স্ট্যাটাস অনেক উপরে। সেই হিসেবে বলা চলে গতকালকের ফেবারিট ছিলো আর্জেন্টিনা। কিন্তু ফলাফল কি হয়েছে সবাই জানেন। রাশিয়া বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার দুঃখজনক বিদায় আমি মেনে নিয়েছি! :P কিন্তু এর পরেও ওনারা কেনো মানতে পারছেন না, জানেন কি?! কারণ ২০১৮ বিশ্বকাপে একমাত্র দুর্বল দেশ হিসেবে সুপার ১৬-এ যায়গা পেয়েছে এই আর্জেন্টিনা!!! যার কারণে ওনাদের স্বপ্ন ছিলো আকাশ ছোঁয়া। হা হা হা। তবুও ওনারা আর্জেন্টিনার সাপোর্টার! কিসের উপর ভিত্তি করে ওনারা আর্জেন্টিনা সাপোর্ট করে তা আমি বুঝতে পারিনা। জিজ্ঞেস করে দেখুন ওনাদেরকে, প্রায় সবার একই উত্তর; মেসি আছে যে দলে ওনারা আছেন সে দলে?! আমি কি আর স্বাদে বলি ওনারা ফুটবল খেলাই বুঝতে চান না! ওনারা খালি বুঝতে চান মেসি নির্ভর খেলাটাকে!!! হা হা হা।

তবে দুঃখ করবেন না আমরা ব্রাজিল সমর্থন করি কারণ এখানে আছে বিশ্বসেরা ছন্দময় ফুটবল প্লেয়ারা। আমরা একক কোনো প্লেয়ারের উপর নির্ভর করে খেলা পছন্দ করি না। যার কারণে বিশ্বে বেশি বার এখন পর্যন্ত কাপ নেয়া দেশ এই ব্রাজিল। অতএব, আমরা হবো বিশ্বসেরা, আমরা পাবো বিশ্বকাপ। উপহার দিবো ছন্দের যাদু, পছন্দ করবে সবার বাপ!!! :#)



এবারের রাশিয়া বিশ্বকাপটা জিতিয়ে নিবো, ইনশাল্লাহ। গো গো গো ব্রাজিল ২০১৮।

মন্তব্য ২৮ টি রেটিং +১/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১২:৫০

সিগন্যাস বলেছেন: পর্তুগালও তো গেছে

০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১২:৫৫

রুপম হাছান বলেছেন: পরিসংখ্যান এখন ব্রাজিলময়। যেহেতু ফেবারিটদের তকমা কমে গেছে সেখানে এখন ফেবারিট শুধুই ব্রাজিল আর ব্রাজিল। ইনশাল্লাহ এটা টিকে যাবে বলে বিশ্বাস করি।

২| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১২:৫২

দিপু দিপু বলেছেন: সাপোর্ট করার জন্য ভিত্তি করতে হয় নাকি কিছুর উপর? ৫ বার বিশ্বকাপের উপর ভিত্তি করে ব্রাজিল সাপোর্টের মত? ব্রাজিল ত ২০১৮ সালের বিশ্বকাপ গতকালই জিতে গেছে। খেলা হইছে আর্জেন্টিনা আর ফ্রান্সের, বিশ্বকাপ পাইছে ব্রাজিল! আপনাদের সমর্থক আরো কিছু বাড়বে, ৬ বার হয়ে গেলত!

০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১২:৫৮

রুপম হাছান বলেছেন: হা হা হা। আপনি মন্দ বলেন নি। যদিও আমি খেলা দেখিনা কারণ খেলা দেখা নাকি খারাপ তাই আমি খুব একটা দেখি না বলেই বলতে পারেন। কিন্তু যখন খবর শুনলাম তখন আমার চোখ চড়কগাছ! বিশ্বাস করুন।

কিন্তু খেলা চলাকালীন সময়ে যখন চুর্তদিক থেকে চিল্লাচিল্লি শুনছিলাম আমার মনে হয়েছিলো আর্জেন্টিনা কম করে হলেও ৩ গোলের ব্যবধানে জিতেছে। অতঃপর খবর আমার ভুল ভাঙ্গিয়ে দিলো। তখন বুঝতে পারলাম যারা চিল্লাচিল্লি করেছে নিশ্চয় তারা ব্রাজিল সমর্থক ছিলো!!! হা হা হা।

৩| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১২:৫৪

সিফটিপিন বলেছেন: আপনি একজন পুরাতন ব্লগার। এ ধরনের পোস্ট আপনার কাছ থেকে মানায় না। এ ধরনের পোস্ট ফে বু তেই মানায়।
যদিও আমি ব্রাজিলের সাপোর্ট করি।

০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১:০০

রুপম হাছান বলেছেন: আমি দুঃখিত যে হয়তো বেশি আবেগী হয়ে লিখে ফেলেছি। মাফ করবেন। আমি কাউকে দুঃখ দিতে চাইনি। আসলে সমর্থনটা ব্যক্তি করতে গিয়ে হয়তো বেশি বলেছি। আপনার অভিমতের জন্য ধন্যবাদ জানবেন।

৪| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১২:৫৪

রাকু হাসান বলেছেন: প্রত্যাশিত হওয়ার কথা কিন্ত আবেগ বলে কথা । কালকের ম্যাচে আমার মতে ফ্রান্স ফেবারিট ছিল । ৭৮ সালের পর গ্রুপ পর্বে ফ্রান্স কোন ল্যাটিন আমিরিকার দেশের সাথে হারেনি । তরুণের দারুণ কম্ভিনিশেন । আর্জেন্টিনাও সেরা র্ফমে ছিল না । সে তুলনায় ফ্রান্স ঢের এগিয়ে । ৭৮ সালে আবার আর্জেন্টিনা হারিয়ে ছিল । অনেক কিছু আছে তাদের সমর্থন করার মত । যদিও এবারের বিশ্বকাপ খারাপ খেলেছে । হ্যা এমন সমর্থকের অভাব নেই যে মেসির জন্যই সমর্থন করে ।

০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১:০২

রুপম হাছান বলেছেন: আপনার বিশ্লেষণ অনেক ভালো লেগেছে। ধন্যবাদ জানবেন আপনার সুন্দর মন্তব্যটির জন্য। তবে আপনি সত্য বলেছেন অনেকখানি। এবং এও সত্যি ছিলো লেখায় যে এবারের আর্জেন্টিনা খুব একটা ফর্মে ছিলো না।

ভালো থাকবেন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকবেন, এমনটাই প্রত্যাশা।

৫| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১:০১

আখেনাটেন বলেছেন: এটা প্রত্যাশিতই ছিল। এভাবে বেশি দূর যাওয়া যায় না।

০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১:০৬

রুপম হাছান বলেছেন: হুম ঠিক বলেছেন। ব্যাখ্যাটা হয়তো আরো বেশি সুন্দর ভাবে লিখা যেতো কিন্তু আমি লিখতে পারিনি। তবে আর্জেন্টিনা এবার খুব একটা ফর্মে ছিলোনা তাই এদের কাছে বিশ্বকাপ এ ভালো কিছু আশা করা ও ছিলো ভুল।

৬| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১:০৬

শাহরিয়ার কবীর বলেছেন: মেসির জন্যে খুব খারাপ লেগেছে..... তার ক্যরিয়ারের জন্য বিষয়টা কেমন হয়ে যায় না, বিশ্বকাপ না জেতার।

০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১:১০

রুপম হাছান বলেছেন: এটা একদম সত্যি কথা যে, ইনোসেন্ট মেসির দিকে তাকাতেও খারাপ লাগছে। তবুও এক পক্ষকেই তো বিদায় জানাতেই হবে। সেক্ষেত্রে আশাটা ছিলো আর্জেন্টিনা তার ভক্তকূলের মন রক্ষা করবেন। এটা মেসি পাওনা ছিলো তথাপি একক মেসি দিয়ে তো আর ১১ সদস্যর যোগান দেয়া সম্ভব না। তাই হয়তো বিশ্বকাপ মেসির অধরাই থেকে যাবে।

৭| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১:০৭

তারেক_মাহমুদ বলেছেন: ব্রাজিল দলের জন্য শুভকামনা।

০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১:১১

রুপম হাছান বলেছেন: ধন্যবাদ গ্রহণ করবেন শুভকামনা জানিয়ে কৃতার্থ করার জন্যে। সাথেই থাকুন এবং ছন্দময় খেলা উপভোগ করুন।

৮| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১:৩৭

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: ব্রাজিল এর আগের ছন্দ নাই তাই কি ঘটে অপেক্ষায় থাকলাম।

০১ লা জুলাই, ২০১৮ দুপুর ২:৩১

রুপম হাছান বলেছেন: আপনি ঠিক বলেছেন যে ব্রাজিলের ও সেই ছন্দ ফুটবলের যৌবন নেই। তবুও আপনার মন্তব্যটি পেয়ে আমি একজন ব্রাজিল সমর্থক হয়ে আগাম লজ্জা ঝুলিতে লুকিয়ে নিলাম। বলা তো যায় না...!

তবে আশা রাখি আগামী কাল ব্রাজিল ছন্দময় ফুটবল খেলা উপহার দিবে বিশ্বকে। মাঠ থেকে জয় নিয়ে সমর্থকদের হৃদয় ভরে দিবে।

৯| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ২:১৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ব্রাজিলও এবারের বিশ্বকাপে অগোছালো খেলছে। তাদের সেই বিখ্যাত ছন্দময় খেলা দেখতে পাচ্ছি না।

০১ লা জুলাই, ২০১৮ দুপুর ২:৩৭

রুপম হাছান বলেছেন: সত্যি বলতে যে যত অনুশীলনের সুযোগ বেশি সে ততই গোছালো কিংবা ছন্দময় খেলা উপহার দিবে। সেক্ষেত্রে আশা রাখছি, ব্রাজিল যেহেতু একটু সময় বেশি পেয়েছে সেহেতু খেলার মান উন্নয়নে তাদের ছন্দ ফিরিয়ে আসবে, ইনশাল্লাহ। কারণ দায়িত্ব এমন একটি জিনিস যা আপনা-আপনি শৃঙ্খলাবোধ তৈরিতে সহযোগিতা করে। তাই আশা রাখছি, আগামী দিন ব্রাজিল সবাইকে তাক লাগিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করবে, ইনশাল্লাহ।

১০| ০১ লা জুলাই, ২০১৮ বিকাল ৪:০৮

রাজীব নুর বলেছেন: এত ভালোবাসা কেউ ট্রফি জিতে পেয়েছে কিনা জানা নেই।
কি অদ্ভুদ, কি মায়া, কি প্রেম।
মেসি তুমি শতবছরের একটা ফুটবলীয় অাশির্বাদ।

০৩ রা জুলাই, ২০১৮ বিকাল ৩:৩০

রুপম হাছান বলেছেন: রাজীব ভাই আপনার কথা আমি মেনে নিচ্ছি কারণ মেসি ব্যক্তিগত ভাবে অনেক মানুষের প্রিয়। যদিও না সেটা কোনো মানুষকে একক কোনো দেশের ক্ষেত্রে করতে দেখা যায়। তারপরেও আমরা যদি ফলাফল দেখি তাহলে বলতে হবে ভালো ছাত্রের এক বিষয়ে ফেল মানেই হলো সে খারাপ করেছে, অন্যদিকে খারাপ ছাত্রের পাশ করা মানেই হলো সে পাস করেছে। আর বাস্তবতা দুইজনের জন্য এই হিসেবটুকই করে অর্থাৎ পজেটিভ ফলাফল।

আমি বলছিলাম, দলীয়গত ভাবে নৈপূন্য দেখতে হলে সবাই যেনো ব্রাজিল সাপোর্ট করে আর একক কোনো ব্যক্তির যদি খেলাকে পছন্দ করতেই হয়, তবে শুধু মেসি কেনো, তারচেয়েও ভালো প্লেয়ার ছিলো কিন্তু মিডিয়া তাদেরকে সেই ভাবে শিরোনাম করেনি বলেই তারা অন্ধকারে থেকে গেছে। যেমন ব্রাজিলের রোনালদিনহো। এই মেসি ও বলেছিলো আমি রোনালদিনহোর কাছ থেকে অনেক কিছু শিখেছি। যদি খেলা শিখতে হয় তবে সবাই যেনো রোনালদিনকে ফলো করে। এটা মেস’র কথা। তাহলে বুঝা গেলো মেসি’র থেকে ও সুন্দর খেলা অন্য কেউ খেলেতে পারে। তবে এই পছন্দ আর অপছন্দ এটা একান্তই ভক্তকূলের মনের ব্যাপার, তারা কাকে পছন্দ করবে আর কাকে এড়িয়ে চলবে। তবুও

আপনার পছন্দকে আমি অবশ্যই সম্মান ও মূল্যায়ন ও করি।

১১| ০১ লা জুলাই, ২০১৮ বিকাল ৪:২৭

রিফাত হোসেন বলেছেন: খেলা ঠিক ই ছিল। সমস্যা তারুণ্য, গতি। এখানেই হেরে গেল।
ভক্ত রয়েছি আর থেকেও যাব যতদিন মাতৃভূমি ফিফার মূল আসরে না খেলে।
কিন্তু আমার মনে হয় যে দেশ মুখে কথা বলে বেশি আর খেলে না সে দেশ কবে সু্যোগ পাবে কে জানে।

ক্রিকেট দেশ কে যতটুকু চেনায়, ফুটবল তার থেকে অনেক বেশি শক্তপোক্ত প্রতিষ্ঠিত।

আর্জেন্টিনা আর ব্রাজিল এক ই ধরনের খেলা খেলে। একটু ভিন্নতা তো আছেই। যেখানে আর্জান্টাইনরা প্লে মেকার এর উপর নির্ভর করে কিছুটা। শেষে বলব কোচের খেলানোর ধরণ আর খেলোয়াড়দের ক্ষমতাই মূল কথা।

০৩ রা জুলাই, ২০১৮ বিকাল ৩:৩৬

রুপম হাছান বলেছেন: আপনার সাথে সহমত প্রকাশ করছি, তবে আর্জেন্টিনায় যা হয় তা হচ্ছে একক কোনো ব্যক্তিকে স্ট্রাইকার বানিয়ে ম্যাচের ফলাফল নির্ধারণ করা হয় অর্থাৎ মেসিকে প্রাধান্য দিতে গিয়ে অন্যদেরকে মেইক-আপ করার জন্য তেমন কোনো উশখুশ চোখে পড়ে না। অন্যদিকে ব্রাজিল ১১ সদস্য মানেই হলো এক একজন নেইমার। অর্থাৎ নেইমার মাঠে না থাকলেও জয় নিয়ে আশাবাদী হওয়া যায়। সেক্ষেত্রে খেলার মান একই হলে ও কৌশল কিন্তু ভিন্নই হয়। যার ফলে মাঠে ব্রাজিল সব সময় গোলের দেখা একটু বেশিই পায়।

তবে শেষের কথার সাথে মিলিয়ে বলছি কোচের উপরই অনেকাংশে নির্ভর করে তারা মাঠে কেমন খেলবে আর কে খেলবে। ধন্যবাদ জানবেন আপনার মন্তব্যটির জন্য। ভালো থাকুন।

১২| ০১ লা জুলাই, ২০১৮ বিকাল ৫:৫৫

মোঃ ইকবাল ২৭ বলেছেন: আর্জেন্টিনাতে ও তরুণ খেলোয়াড় আছে যেমন দিবালা আর্জেন্টিনার নতুন মেসি বলা হয়। তবে মেসির জায়গায় খেলতে হবে তাই একাদশে জায়গা হয়নি।তরুণ খেলোয়াড় দিয়ে আর্জেন্টিনাকে নতুন করে তৈরি কারতে হবে। ডিফেন্স শক্ত করতে হবে। ভাল গোলকিপার লাগবে। কোচ পরিবর্তন করতে হবে। মেসি নির্ভর না হয়ে পুরো টিমের এক সাথে জয় বের করার মানসিকতা থাকতে হবে।

০৩ রা জুলাই, ২০১৮ বিকাল ৩:৪০

রুপম হাছান বলেছেন: একদম পরিপূর্ণ ব্যাখ্যাটা করেছেন। আর এটার জন্যই আমি আর্জেন্টিনার বিরোধিতা করি। অর্থাৎ একক ব্যক্তির উপর নির্ভর করে মাঠে আসে এরা। অথচ তাদের ও ১১ সদস্যদের মাঝে অনেকগুলি মেসি হতে পারে কিন্তু তারা সেই দিকে নজর দেয় না। যার ফলে ফলাফল ও তাদের জন্য অধরাই থেকে যাবে। ফুটবল কর্তাদের বুঝা উচিত যে, এটা ক্রিকেট খেলা না যেখানে ১ জন সদস্য শুরু থেকে শেষ পর্যন্ত স্ট্যাম্পে দাঁড়িয়ে থাকতে পারলেই জয়ী হওয়া সম্ভব। এখানে ১১ সদস্যকেই পরিশ্রম করে ভালো ফলাফল আশা করতে হয়।

ধন্যবাদ জানবেন আপনার সুন্দর ব্যাখ্যাটির জন্য। ভালো থাকুন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকুন।

১৩| ০১ লা জুলাই, ২০১৮ রাত ৮:৩৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: মেসি নয়। আর্জেন্টিনার সমর্থনের মূল কারণ ম্যারাডোনা। তার ধারাবাহিকতায় 'মেসি' একটা কারণ মাত্র। এই সাপোর্টার রা মেসি না থাকলেও আর্জেন্টিনাকে সাপোর্ট করবে এমনকি যত দুর্বল দলই হোক না কেন...

০৩ রা জুলাই, ২০১৮ বিকাল ৩:৫৪

রুপম হাছান বলেছেন: আপনার মন্তব্যটি প্রাসঙ্গিক যদিও ফূটবল বলতে নান্দনিকতা আর গোল উৎসবটাই মূখ্য বিষয়। তবুও এটা যার যার একান্তই মনের আবেগ। সেখানে আমাদের উঁকি না দিলেও চলবে।

এটা ঠিক বলেছেন যাকে যার ভালো লাগে সে তো তার দিকেই ফিরবে, সে যতই দুর্বল হোক। আপনার মন্তব্যটি অনেক ভালো লেগেছে। ভালো থাকবেন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকবেন।

১৪| ০১ লা জুলাই, ২০১৮ রাত ৯:৫৮

নীল আকাশ বলেছেন: মনে হয় গত বারের ৭ গোলের কথা ভুলে গেছেন? এত তাড়াতাড়ি! আমাকে শুধু বলেন, নিজ দেশে নিজের দর্শকদের সামনে কোন দেশ এভাবে এত নির্লজ্জ ভাবে বিশ্বকাপে হেরেছে ? ব্রাজিল বললেই তো আমার 7UP কথা মনে হয়! খেলা তো পরের কথা!

০৩ রা জুলাই, ২০১৮ বিকাল ৪:২১

রুপম হাছান বলেছেন: অতীত কেউ মনে রাখে না সবাই বর্তমান আর ভবিষ্যত নিয়েই থাকে। তো আপনি আমাকে শুধু শুধু কেনো পিছনে নিয়ে যাচ্ছেন! হা হা হা। এভারেজ টা দেখুন না, যারা ছিলো ২০১০ এর বিশ্ব চ্যাম্পিয়ন তারা ২০১৪ তে এসে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছে। আবার যারা ছিলো ২০১৪ এর বিশ্ব চ্যাম্পিয়ন তারা ২০১৮ তে এসে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছে। এটা খেলার একটা অংশ কিন্তু যারা ‘বিশ্বকাপ জিতার বিষয়ে’ নিয়মিত হতে পারতেছে না তাদের ব্যাপারে যদি কিছু বলতেন, ভালো লাগতো। হার-জিত থাকবেই। সেখানে গোলটাই হলো হার-জিতের পার্থক্যকারী উপাদান। সেটা না থাকলে তো কেউ হারতো না কিংবা কেউ জিততো না। কিন্তু একটা ফেবারিট দল হয়ে কাপটা জিততে পারবে না, এটা তো এর চেয়ে বেশি লজ্জার কথা, তাই না?!

উদাহরণ যদি দেই, কোনো ভালো ছাত্র যখন ফেল করে তখন তাকে কেউ খারাপ বলে না বরং তাকে আগামীতে আরো ভালো ভাবে পরীক্ষা দেয়ার কথা বলে সাহস যোগায় কিন্তু যখন কোনো খারাপ ছাত্র ফেল করে তখন তাকে সবাই বকুনি দেয় কারণ হিসেবে বলতে থাকে, যদি একটু মনোযোগ দিয়ে পড়তি তাহলে আজ ফেল করতি না। বাপের হোটেলে খাস আর মায়ের হোটেলে এসে ঘুমাছ! গায়ে লাগে না! ইত্যাদি ইত্যাদি। সেক্ষেত্রে একজন ভালো ছাত্রের তুলনায় লজ্জাটা ও কিন্তু তার বেশি হয়। ব্রাজিল সব সময় ভালো খেলে এবং খেলেছে তবে খেলার ইতিহাসে সেই সময়টা হয়তো খারাপ গেছে। তাই বলে তাদের মৌসুম তো ভালো ছাত্রের ন্যায় অতএব, এক্ষেত্রে তারা শুধুই সাহস পেয়েছে সবার কাছ থেকে। অন্যদিকে আর্জেন্টিনা বরাবরেই ব্রাজিলের তুলনায় অনেকাংশে কম সময় বিশ্বকাপে টিকে ছিলো। এটা ফেবারিট দল হিসেবে লজ্জা নয় কি?!

গোলের ব্যবধানে হারই হয় কিন্তু টিকে থাকার ব্যবধানে আসে লজ্জা। আশা করি বুঝতে পেরেছেন ভাই আমার। আপনার সুন্দর এবং প্রশ্নযুক্ত মন্তব্যটির জন্য ধন্যবাদ গ্রহণ করবেন। আর দয়া করে এই খেলা কে নিয়ে আমাকে অহেতুক ভুল বুঝবেন না।। একজন ফ্যান হিসেবে শুধুই আপনার সাথে দ্বিমত পোষণ করেছি মাত্র।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.