নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

অতি কথনে চিড়া ভিজেনা মাননীয়া বাকপটু নেত্রী!

১৬ ই জুলাই, ২০১৮ দুপুর ১২:৫৫



ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোট শিক্ষার্থী = ৩০,০০০ কিংবা বেশি।
মোট শিক্ষক/শিক্ষিকা = ২১০০ কিংবা বেশি।
প্রশাসনিক স্টাফ = ৩৫০০ কিংবা বেশি।
----------- ধরে নিলাম ৩৬০০০ জন প্রায় -----------

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মোট সাচিবিক অনুবিভাগ = ৫৮ জন।
ব্যক্তিগত অনুবিভাগ = ২১ জন।
প্রেস অনুবিভাগ = ১২ জন।
উপদেষ্টা/বিশেষ সহকারী = ২২ জন।
অন্যান্য = ৭ জন।
------------------- সর্বমোট ১২০ জন -----------------

** ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ অর্থ বছরের মোট বাজেট (পরিচালন+উন্নয়ন) ৬৬৫ কোটি (প্রায়) টাকা।
জনসংখ্যা = (ছাত্রছাত্রী + কর্মকর্তা + কর্মচারী + অন্যান্য = ৩৬০০০ হাজার প্রায়)।

** প্রধানমন্ত্রীর কার্যালয়ের ২০১৭-১৮ অর্থ বছরে মোট বাজেট ৫৮৫ কোটি টাকা!
জনসংখ্যা = (প্রধানমন্ত্রী + কর্মকর্তা + কর্মচারী + অন্যান্য = ১২০ জন)। (পিএমও.গভ.বিডি ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী)।

এই হিসেব থেকে বিশ্লেষণ করে মাননীয় প্রধানমন্ত্রী আপনিই বলুন ৩৬০০০ লোকের পিছনে আপনি ব্যায় করেন মাত্র ৬৬৫ কোটি টাকা বছরে। এটা যেমন এই দেশের জনগণের টাকা তেমনি আপনার কার্যালয়ের ১২০ জন লোকের পিছনে প্রতি বছর খরচ হয় ৫৮৫ কোটি বাংলা টাকা! এই টাকার মালিক ও কিন্তু এই দেশের জনগণ!! যদিও আপনার কার্যালয়ের পিছনে আরো ৪ হাজার ২ শত ১৮ কোটি টাকা উন্নয়ন ব্যায় বাবদ ধার্য করা আছে! সেটি কিন্তু গোপালগঞ্জের টাকা না, এটা ও মনে রাখতে হবে!!!

এখন আপনিই বলুন, কিসের উপর ভিত্তি করে আপনি মহান সংসদে দাঁড়িয়ে ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে তাদের জন্য বরাদ্দের ১৫-৩৮ টাকার বিষয়ে বিষোধগার করতে পারলেন?! যেখানে আপনার কার্যালয়ের নামে মাত্র ১২০ জনের জন্য বরাদ্দ ৫৮৫ কোটি টাকা!!!

আসলে আপনি একজন ভুলো মনের মানুষ! যার কোনো প্রতিশ্রুতির প্রতি আপনার খেয়াল থাকে না! যে কারণে নিজ কার্যালয়ের হিসেবটুকুর কথা বেমালুম ভুলে যান! আর অন্যর পিছনে কঞ্চিযুক্ত বাঁশ ঢুকানো যায় কিভাবে সেই ধান্দায় রত থাকেন! যে জন্যে ছাত্রছাত্রীরা বরাদ্দের ঐ সামান্য টাকায় কি এমন খায় আর কেমন সুবিধা পায়, সেটা ও আপনার সহ্য সীমা অতিক্রম করে গেছে। অথচ এসব টাকার মালিক কিন্তু দেশের সাধারণ জনগণ। আপনি সেটাও ভুলে গেছেন!

তবুও আপনাকে অনুরোধ থাকবে যেহেতু এই টাকার আমানতদার হিসেবে আপনাকেই দেয়া হয়েছে সেহেতু এই টাকা থেকে দেশের সাধারণ মানুষ যাতে করে প্রতিকার পেতে পারে কিংবা উপকার পেতে পারে সেজন্য সবার প্রতি সমান নীতি ও টাকার সুষ্ঠু বন্টন নিশ্চিত করা আপনার দায়িত্ব। যদি আপনার কোনো কৌতূহল থাকে যে, ছাত্রছাত্রীরা অনেক পাচ্ছে এবং অনেক খাচ্ছে তাহলে দয়া করে একদিন হলে গিয়ে সরেজমিনে সঠিকটা দেখে আসবেন।

আসলে ছাত্রছাত্রীরা হলগুলোতে কিভাবে থাকে?! প্রতিদিন কেমন খাবার খায়?! কোন পরিবেশে তারা পড়াশুনা করে?! ইত্যাদিকার। আর আপনার সাথে মিলিয়ে নিবেন, আপনি কেমন পরিবেশে থাকেন?! প্রতিদিন কেমন খাবার খান?! কেমন রাস্তায় চলাফেরা করেন?! কেমন গাড়ী ব্যবহার করেন?! আপনার প্রতিদিনকার রুটিন ইত্যাদিকার। তারপর না হয় সংসদে দাঁড়িয়ে দম্ভ ভরে বয়ান দিবেন। একটি সুন্দর ও জ্ঞানী জাতি গঠনের জন্য আপনার অবদান কি? যেমনটা সংসদে দাঁড়িয়ে আপনি বলেছেন, এই জাতি মোবাইল ফোন পেয়েছে আপনার অবদানে!!!

মন্তব্য ২৪ টি রেটিং +৫/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুলাই, ২০১৮ দুপুর ১:১২

গরল বলেছেন: পরের ধনে পোদ্দারী বলে একটা প্রবাদ আছে যা পুরোপুরি বাস্তবায়ন করছেন আর কি।

১৬ ই জুলাই, ২০১৮ দুপুর ১:৩১

রুপম হাছান বলেছেন: ভালো বলেছেন আপনি। আমার না লেখাটুকু যোগ করেছেন। ধন্যবাদ জানবেন আপনার সুন্দর মন্তব্যটির জন্য। ভালো থাকুন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকুন, এমনটাই প্রত্যাশা।

২| ১৬ ই জুলাই, ২০১৮ দুপুর ১:১৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: হ্যাটস অফ অভিবাদন ভায়া


প্রগলভতা সীম ছাড়িয়ে গেছে! যা খুশি তাই বলা শালীনতা নয়। বস্তির লোকেরও যা মুখে আসে তাই বলে!
সমাজ, সামাজিক, রাস্ট্রী প্রতিষ্ঠানিক কিছূ এথিকস আছে!
সব গুলীয়ে চোরের মার বড় গলা করলে করা যায়!
কিন্তু আড়ালে লোক হাসে!

আর সংবিধান অনুসারেই তিনি দেশৈর সেরা বিদ্যাপিঠের ছাত্রদের এমন মানহানি খোঁটা দিতে পারেন না।

পরিবারেও যদি কেু্ ভাতের খৌঠা দেয় পরিবার ভেঙ্গে যায়!
সো জিভ সামলান মান্যবর!

১৬ ই জুলাই, ২০১৮ দুপুর ১:৩৭

রুপম হাছান বলেছেন: আপনি উচিত কথা বলেছেন জনাব। এটা সবথেকে দুঃখজনক যে, উনি একটি দেশের প্রধানমন্ত্রী হয়ে সেই দেশের জনগণকে উপহাসমূলক বাক্য নিক্ষেপ করতে প্রায়শ শুনা যায়! উনার মতো এমন জগণ্য আচরণ আর কোনো দেশের প্রধানরা তাদের জনগণের প্রতি করেন কিনা সন্দেহ পোষণ করছি।

আমরা উনার বাক্যবাণের প্রতি তীব্র ঘৃণা জানাচ্ছি।

ধন্যবাদ জানবেন ভাই বিদ্রোহী আপনার সুন্দর মন্তব্যটির জন্য। ভালো থাকুন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকুন, এমনটাই প্রত্যাশা রাখি।

৩| ১৬ ই জুলাই, ২০১৮ দুপুর ১:২২

হাসান কালবৈশাখী বলেছেন:
শিক্ষা সবার অধিকার, তবে উচ্চশিক্ষা কোথাও ফ্রি নেই।
উন্নত দেশ সহ পৃথিবির সকল দেশে প্রথমিক স্কুল ফ্রী, মাধমিক স্কুল আংশিক ফ্রী।
কলেজ ও বিশ্ববিদ্যালয় কোথাও ফ্রী নেই। স্কলারশিপ বাদে একজন ডাক্তার বা প্রকৌশলি হতে কোটিটাকার উপর খরচ হয়ে যায়।

বাংলাদেশ দরিদ্র হলেও মানসিকতা দরিদ্র নয়। পাবলিক বিশ্ববিদ্যালয়ে সুধু বেতন না , থাকা ,খাওয়াও (নামমাত্র মুল্যে) বিনামুল্যে

১৬ ই জুলাই, ২০১৮ দুপুর ১:৫৩

রুপম হাছান বলেছেন: যা বলেছেন তা যদি সরকারী আমলা/এমপি/মন্ত্রী/প্রধানমন্ত্রী/একাধিক পদের কর্মকর্তাদের উদ্দেশ্যে হয় তবে সেটা যুক্তি সংগত মনে করতাম কারণ যেখানে ফ্রি করে দিয়ে পড়াশুনায় চটি উপহার দেয়া হয়, সেই শিক্ষা গ্রহণ না করে মূর্খ থাকাই যুক্তি সংগত মনে করি।

বুদ্ধিমানেরা কখনোই নতুন লুঙ্গির মধ্যে ফ্রিতে দেয়া আলকাতরা বহন করবে না। কিন্তু আমাদের সরকার সেই ব্যবস্থাই করে দিয়েছেন। ফ্রি দিবো সবকিছু কিন্তু সেসব গ্রহণ করতে হবে নির্দ্ধিায়! যদি এমনটা বলতেন, আমরা দরিদ্র হলেও নোংরামিতে দরিদ্র নয়! সেটাই যুক্তি সংগত হতো।

আর যেসব দেশে ডাক্তার কিংবা প্রকৌশলী হতে কোটি টাকা খরচ হয় সেসব দেশে চাকুরী করলে বেতন হয় ৫ লক্ষ টাকা অধিক। আমার দেশে ডাক্তার কিংবা ইঞ্জিনিয়ারের বেতন কত দেয়া হয়? মোদ্দকথা, আমাদের প্রধানমন্ত্রী যেসব কথা বলেন, উনি মাটিতে পা রেখে কথা বলেন না বলেই এত কথার জম্ম হয়। আর আমরা একজন প্রধানমন্ত্রীর কাছে বালখিল্য আচরণ আশা করি না।

ধন্যবাদ জানবেন আপনার মন্তব্যটির জন্য। ভালো থাকুন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকুন।

৪| ১৬ ই জুলাই, ২০১৮ দুপুর ২:১০

রাকু হাসান বলেছেন: খুব সুন্দর পোস্ট ,++ কার্টেসী দিয়ে ফেসবুক কে পোস্ট করতে পারি ?

১৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:০৭

রুপম হাছান বলেছেন: অবশ্যই পারেন। ধন্যবাদ জানবেন আপনার মতামতের জন্য। ভালো থাকুন।

৫| ১৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:৪৩

বিষক্ষয় বলেছেন: এক দল কানা দালাল বলে গেল উচ্চশিক্ষা কোথাও ফ্রি নেই। এই দল কানা অন্যকোনো দেশের বা উন্নত বিশ্বের কোনো বিশ্ববিদ্যালয়ের দরজা ক্রস করেছে কিনা জানিনা। তবে ব্যক্তিগত অভিজ্ঞতায় জানি, জার্মানিসহ ইউরোপের অনেকদেশেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ফ্রি, তার সাথে হলে থাকা, পাবলিক ট্রান্সপোর্ট ভাড়া, চিকিৎসা খরচ ফ্রি এবং সাথে মাসিক হাত খরচও দেয়া হয়।
উন্নত বিশ্বে যেটা নেই সেটা হলো, নির্বাচিত সরকারের জনগনের ট্যাক্সের টাকাকে পৈতৃিক জমিদারির ভান্ডারের মত ব্যবহার করা। এটা শুধু আফ্রিকা, মিডিলইস্ট আর এশিয়ার স্বৈরাচারশাসিত দেশগুলিতে দেখা যায়।

১৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:২৭

রুপম হাছান বলেছেন: আপনার মন্তব্যে আপনি যথার্থই বলেছেন। তবে যারা এসব বিষয়ে জানতেন না তারা ও আপনার মন্তব্যের কারণে সঠিকটা জানবেন আশা করছি।

আমি মনে করি, সৃষ্টিকর্তা প্রত্যেক মানব সন্তানকে প্রয়োজনীয় জ্ঞানটুকু দান করেছেন এবং সেই জ্ঞানটুকুর সঠিক পরিচর্যা করা প্রতিটি মানব সন্তানের কর্তব্য। কিন্ত আমাদের দুর্ভাগ্য যে, আমরা রাজনৈতিক পরিচয়টাকেই বড় করতে গিয়ে নিজের বিবেকের সাথে ও প্রতারণা করে চলেছি! এটা কাম্য নয়। সৃষ্টিকর্তা আমাদের সকলকে ভুল পথ থেকে সরে এসে সবার জন্য মঙ্গল হয় এমন কাজে শরিক হওয়ার তৌফিক দান করুন।

ধন্যবাদ জানবেন আনপার সুন্দর মন্তব্যটির জন্য। ভালো থাকুন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকুন, এমনটাই প্রত্যাশা।

৬| ১৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:৪৩

জুনায়েদ বি রাহমান বলেছেন: প্রধানমন্ত্রী দিনদিন নিজের অযোগ্যতার প্রমাণ দিচ্ছেন। জনগণ উনার কাছে এসব আশা করে না।

১৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:৩৮

রুপম হাছান বলেছেন: এটাই হয়তো কালের পরিক্রমা! দিন দিন তো বুড়ো হচ্ছে, সেটা বুঝাইতে উনি এমন উল্টাপাল্টা বয়ান দিচ্ছেন! আমরা প্রার্থনা করি, মহান আল্লাহ পাক যেনো উনাকে নেক হায়াত দান করেন, যেনো তিনি আমাদেরকে একটি সঠিক পথ দেখিয়ে যেতে পারেন।

ধন্যবাদ জানবেন আপনার মতামতের জন্য। ভালো থাকুন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকুন।

৭| ১৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:৫০

রাজীব নুর বলেছেন: “দেখুন, ছাত্রলীগের এখন কমিটি নেই। ছাত্রলীগের সম্মেলনের পর এখনও কমিটি ঘোষিত হয়নি। ছাত্রলীগের নামে কি কেউ কিছু করেছে এখানে এটা আমাকে জেনে বলতে হবে। আমি শিওর না। ছাত্রলীগ নামধারী আছে কি না সেটা আমাদের দেখতে হবে।”
-ওবায়দুল কাদের

১৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:৫৩

রুপম হাছান বলেছেন: হা হা হা। জনগণের পক্ষে কাদের সাহেবকে আমার জিজ্ঞাসা,আর কত জনগণ হাসাবেন?! আমরা শুনেছি আদিত্য নন্দীকে ও রেজানুল চৌধুরীকে সভাপতি ও সাধারণ সম্পাদক করা হয়েছে। যদি নাই বা হয়, তবে আপনার প্রাক্তন সাধারণ সম্পাদক কিভাবে ছাত্রলীগের যোগসাজেশ আছে কিনা সেই নিয়ে কথা বললেন?!

দেশের জনগণকে কি আবাল মনে হয়, মিস্টার কাদের?! আপনাদের লজ্জা বলতে কি কিছুই নেই?! ফরমালিন ছাড়ুন, পিউর হউন।

৮| ১৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৪৬

ব্লু হোয়েল বলেছেন: তেনার কথায় মাইন্ড কইরেন না কারণ তিনি এইভাষাতেই কথা বলে তৃপ্তি পান ।

১৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:৫৫

রুপম হাছান বলেছেন: হা হা হা। তবে যদি তিনি স্বীকার করে বলতেন, আমি এমনই! আমরা ও উনার পিছন থেকে হাল ছেড়ে দিতাম। ভালোই বলেছেন। লাইকস।

৯| ১৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:১৩

ভুয়া মফিজ বলেছেন: @বিষক্ষয়, আপনার সাথে আরেকটু যোগ করি।

ইউরোপের অন্য দেশের শিক্ষা ব্যবস্থা সম্পর্কে আমার কন্ত্রীট ধারনা নাই। বৃটেনের কথা বলছি। এখানে উচ্চশিক্ষা বেশ এক্সপেন্সিভ। তবে সরকার লোন দেয়। যা লোন দেয় তা দিয়ে ভালোভাবে থাকা, খাওয়া এবং বিলাসিতাও করা যায় (যদিও বিলাসিতার কোন মাত্রা নাই, আমি মোটামুটি মানের বিলাসিতার কথা বলছি)।
এই টাকা আপনি শোধ করবেন পড়াশুনা শেষে চাকুরী করে। আপনি ধার শোধ করা শুরু করবেন একটা নির্দিষ্ট এমাউন্ট বা ততোধিক বাৎসরিক আয় হলে, না হলে না। সেই এমাউন্টটা অবশ্যই বৃটিশদের গড় বাৎসরিক আয়ের উর্ধসীমা অনুযায়ী। আর এই আয়ের পরও মাসে মাসে যে টাকা বেতন থেকে কাটবে তার দশগুন টাকার সিগারেট খাই আমি প্রতিমাসে। ;)

বুঝতেই পারছেন কি পরিমান টাকা কাটে। তাই এটাকে ফ্রী না, ফ্রীর বাপ বলতে পারেন। :)

১৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:০৮

রুপম হাছান বলেছেন: আসলে ফ্রি’র ব্যাপারে ও আমাদের প্রধানমন্ত্রী রোল মড়েল হয়ে গেছেন! আমি মাঝে মাঝে আমার লিখনিতে বলি, প্রধান মন্ত্রী দেশটাকে রোল মড়েল বানান নি, পুরোপুরি ভেজিট্যাবল রোল বানিয়ে ফেলেছেন! ইতালিতে ছোট ভাইকে পাঠিয়েছি চাকুরী করতে। ছোট ভাই সেই দেশে গিয়ে সরকারের বিরুদ্ধেই মামলা ঠুকে দিলো। এই বলে যে, আমি পড়াশুনা করতে চাই, চাকুরী নয়। আমার বয়স পড়াশুনার। ব্যাস, সরকারী খরছে মামলা চললো আর আমার ছোট ভাই শিশু শ্রমের আওতায় পড়ে গেলো। সরকার তাকে সেফহোমে পাঠিয়ে দিলো এবং সকল প্রকার খরচ দিয়ে পড়াশুনা করালো। শুধু কি তাই?

খাওয়া-দাওয়া এবং পড়াশুনার খরচ ছাড়াও দৈনিক ১০ ইউরো ধার্য ছিলো তার হাত খরচ। হারামী সেই টাকা পেয়ে সিগারেট নেওয়া শুরু করে দিলো!!! সেই যাই হোক, ফ্রি’র ব্যাপারটি আমাদের তুলনায় বর্হিবির্শ্বে অনেক বেশি সুযোগ দেয়া হয়। কিন্তু এক ভাই তিনি হয়তো ভুলক্রমে উল্লেখ করেছেন, প্রধান মন্ত্রীর সম্মান রক্ষা করতে গিয়ে।

আপনার মন্তব্যর সাথে সহমত প্রকাশ করছি এবং ধন্যবাদ দিচ্ছি এমন সুন্দর একটি মন্তব্য আমাদের উপহার দেয়ার জন্য। ভালো থাকুন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকুন।

১০| ১৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:২৯

ঢাবিয়ান বলেছেন: এই দেশটা উনার বাপের সম্পত্তি। দেশের জনগনকে উনার বাপের টাকায় খাওয়াচ্ছে পড়াচ্ছে। সুতরাং আমরা সবাই উনার গোলাম। গোলামদের উঠতে বসতে ভাতের খোটা দেওয়াাই নিয়ম।

১৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:১৪

রুপম হাছান বলেছেন: হা হা হা। মানুষ যখন খুব রেগে যায় তখন তিনি অনেক সত্য কথা বলে ফেলেন। আর এটা সত্যি যে, আপনি এখন অনেক রাগে আছে এবং কিছু সত্য প্রকাশ করে দিয়েছেন। অন্যদিকে আমাদের প্রধান মন্ত্রী তো খোশ মেজাজে থেকেই এমন উদ্ভুত আচরণ আমাদের কে উপহার দিয়েই চলেছেন প্রতিনিয়তই! আমার মনে হয় প্রধান মন্ত্রী, একজন নেত্রী হিসেবে নয় বরং তিনি নায়িকা হিসেবে এমন আচরণে ভালো ফসল ঘরে তুলতে পারতেন! যেমনটা পেরেছিলো বাংলা সিনেমায় রওশন জামিল!!!

ধন্যবাদ জানবেন আপনার মতামতের জন্য। ভালো থাকুন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকুন।

১১| ১৬ ই জুলাই, ২০১৮ রাত ৯:০৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: কিম জন উং-এর বিরোধীতা করে না কেউ...

১৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:২৫

রুপম হাছান বলেছেন: হাত নাই/গলা নাই/নাকি মাথা নাই! হা হা হা। বিরোধীতা না করলে কিংবা প্রতিবাদ না করলে যে, সত্য ডুবে যাবে জমিন থেকে...!

আমাদের থেমে গেলে সত্য ও থেমে যাবে। তাই দ্বিধাহীন প্রতিবাদ চালিয়ে যেতে হবে। যদিও আমার প্রতিবাদে কারো একটি পশম ও লড়বেনা। একটি উদাহরণ দিচ্ছি-

বনে আগুন লেগেছে, তাই দেখে টুনটুনি তার ছোট ঠোঁটে করে নদী থেকে পানি এনে বনে ঢালছে। কিন্তু হাতি, বাঘ, ভাল্লুক সহ বড় বড় জন্তু-জানোয়ারগুলো বন ছেড়ে পালিয়ে যাচ্ছে! এবং অবাক হয়ে বলছে, তুমি এত ছোট পাখি, তোমার এই ছোট ঠোঁট দিয়ে পানি এনে কি আগুন নিভাতে পারবে?! তুমি একটা বোকা! চলো আমাদের সাথে। পালিয়ে গেলে তো বেঁচে থাকতে পারবে। তা না হলে আগুনে পুড়ে মরে যাবে! ছোট টুনটুনির উত্তর, আমার ঠোঁটের এই অল্প পানিতে হয়তো আগুন নিভবে না তবুও আমার অবস্থান থেকে আমি আগুন নেভানোর চেষ্টা করে যাবো।

প্রতিবাদ কিংবা প্রতিরোধে চেষ্টা তো করতে হবে। সফলতা সৃষ্টিকর্তার হাতে।

ধন্যবাদ জানবেন ভাই আমার, আজ থেকে বিরোধীতা করার জন্য নিজের মন-মস্তিষ্ককে তৈরি করবেন এই প্রত্যাশা ব্যক্তি করছি।

১২| ১৮ ই জুলাই, ২০১৮ সকাল ১০:১৬

হাঙ্গামা বলেছেন:
আস্তে আস্তে ওনাদের আসল চেহারা বের হয়ে আসছে।

১৮ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:২৪

রুপম হাছান বলেছেন: বেশি চাপলেই বেলুন ফুটা তো হবেই। তাই এত বাতাস জনগণের গায়ে আঁচ লাগছে। হয়তো সামনে আরো কিছু দেখবো।

সকল খারাপ থেকে সৃষ্টিকর্তা সবাইকে বেঁচে থাকার তৌফিক দান করুন, আমীন। ধন্যবাদ জানবেন আপনার মন্তব্যটির জন্য। ভালো থাকুন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.