নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি বাংলার মুক্তিযোদ্ধার সন্তান

গন

গন › বিস্তারিত পোস্টঃ

ইস্যু বিহীন আওয়ামী লীগ কি নিয়ে মায়াকান্না করে ভব্যিষ্যতে ভোট চাইবে বা রাজনীতি করবে?

২৫ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১:০২



বর্তমান আওয়ামী লীগ সরকার যেভাবে দেশ চালাচ্ছে তাতে মনে হতে পারে এরা ছাড়া দেশে কোন রাজনীতিক দলই নাই। স্বাধীনতার পর বিভিন্ন ইস্যুতে তারা মাঠ গরম করে রাজনীতি করে আসছে। যুদ্ধাপরাধীদেরকে নিয়ে রাজনীতি প্রায় শেষ পর্যায়ে। কারন চিহ্ন্রিত রাজাকারদের ফাঁসিয়ে ঝুলানো হয়েছে। ৭৫ এর পিতার খুনিদেরও বিচার হয়ে গেছে। ২১শে আগষ্ট হামলাকারীদেরও বিচার প্রায় শেষ পর্যায়ে। স্বাধীনতায় পিতা মুজিবের অবদানও ১০০% দেশের মানুষের কানে জোর করে শুনানো হয়েছে । এমন কেউ নাই স্বাধীনতার শেখ মুজিবের অবদান বা ভাষন বা ভূমিকা সম্পর্কে জানে নাই শুনে নাই। বাকি ছিল ৫/৬ বছরের বাচ্চারা বা স্কুলের ছাত্র-ছাত্রীরা। তারও কার্যক্রম ইতিমধ্যে হাতে নেওয়া হয়েছে। জিয়াকে রাজাকার পর্যন্ত বলে যতটুকু খাটো করা যায় তাও করা হয়েছে । খালেদা জিয়ার প্রতি মধূর প্রতিশোধ র্পর্যায়ক্রমে নেওয়া হচ্ছে।বাড়ি থেকে বের করে মালিকানা পর্যন্ত কেড়ে নেওয়া হয়েছে। বাড়ি ছাড়া করে ২১ শে আগষ্ট এর বোমা হামলার কথা উচ্চারন করে মনে করিয়ে দেওয়া হয়। আহসান উল্লাহ মাষ্টার,কিবরিয়া হত্যাকান্ড এর প্রতিশোধও হয়ে যাচ্ছে। বিএনপি কে দমন করার আর কিছুই নাই্। হাজার হাজার মামলা দিয়ে সর্বশেষ অস্ত্রও প্রযোগ করা হয়ে গেছে। দুই দুই বারের সাবেক প্রধানমন্ত্রীকে প্রতি সপ্তাহে কোর্টে যেতে হয। এর ছেয়ে বড় শাস্তি হতে পারে?
ইস্যু বিহীন আওয়ামী লীগ এখন কি নিয়ে রাজনীতি করবে? সর্বশেষ বিভিন্ন দিবসকে উপলক্ষ করে প্রতি বছর মাঠ গরম করছে। মাঝে মাঝে বিভিন্ন পুরষ্কার(!) বিদেশ থেকে অর্জন করা কথা বলে কর্মীদের উজ্জীবিত রাখছে। বর্তমানে এটাই আছে। অর্থ্যাৎ বিভিন্ন দিবসকে ডাক-ঢোল পিঠিয়ে রাজনীতি ছাড়া ঐতিজ্যবাহী এই দলের হাতে কোন ইস্যু নাই। আদর্শ কেন্দ্রিক রাজনীতি না করার কারনে তারা ভবিষ্যতে ইস্রু সংকটে পড়বে। ৪৬ বছর আগে দেশ স্বাধীনতা অর্জন করে । এই দেশ স্বাধীন করে দেশেরই জনগন। এই স্বাধীনতা নিয়ে কতকাল রাজনীতি চলতে পারে? তখনকার পেক্ষাপট আর এখনকার পেক্ষাপট বদলে যাচ্ছে। ভবিষ্যতে আমাদের দেশে যদি কোন দেশ হামলা করে এবং সেই হামলা কারা আত্ক্রম করতে পারে,এটা বুঝা যায়। এই আক্রমন হলে আমাদেরকে রক্ষার জন্য কে প্রথমে এগিয়ে আসবে,তা বৃুঝা যায়। সুতারং সেই রাজনীতিও আর বেশী দিন হালে পানি পাবে না।
সুতারং আদর্শকে বাদ দিয়ে নয়,আদর্শকে প্রধান অবলম্বন করে,সৎ,যোগ্য নেতৃত্ব সৃষ্টি করে একটি অবাধ সুষ্ঠু নিবাচনের ব্যবস্থা করুন। তারপর মানুষ আপনাদের মূল্যায়ন করবে।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৫ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:২৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: যতদিন 'তিনি' বেঁচে আছেন ততদিন আর রাজনীতি নিয়ে চিন্তা না করলেও চলবে তেনাদের। আর কেউ তো আসতে পারবে না 'তিনি' থাকলে...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.