নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি বাংলার মুক্তিযোদ্ধার সন্তান

গন

গন › বিস্তারিত পোস্টঃ

রংপুরের নির্বাচনে প্রমানিত হল,সজীব ওয়াজেদ জয় এর জরিপ ছিল মিথ্যা এবং ষড়ষন্ত্রের একটি অংশ মাত্র।

২৩ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:৩৮


The prime minister's ICT adviser says survey shows Awami League is more popular than ever.


সজীব ওয়াজেদ জয় এর জরিপে কি রংপুর জেলা অাওতামুক্ত ছিল?
রংপুর কি বাংলাদেশের ভূ-খন্ডের বাহিরে? জনাব জয় জরীপটি সম্পন্ন করেছেন শুধুমাত্র গোপালগঞ্জ এলাকায়! যদি তাই করে না থাকেন মনোবিজ্ঞানের সূত্র অনুযায়ী জনাব জয় যে জরিপের কথা বলেছেন সেটি হল নেতা-কর্মীদের মনোবল চাঙ্গা করার একটি সস্তা কৌশল, যা অশিক্ষিত মানুষরাও করে থাকেন। প্রকৃতপক্ষে এটা কোন সরেজমিন জরিপ ছিল না। আগামী নির্বাচনেও এই সরকার পূর্বের ২০১৪ সালের মত ক্ষমতায় থাকতে চায়। সেই নির্বাচনে জোর করে ক্ষমতা দখলের এটি (তথাকথিত জরিপ) একটি পরিষ্কার লক্ষন। অর্থ্যাৎ আগামী নির্বাচনে বিএনপিকে হয় জোর করে বাহিরে রাখা হবে। বিএনপি এর জন্য নির্বাচনে দাঁড়ানো কঠিন থেকে কঠিনতর করা হবে। অথবা নির্বাচনে বিএনপি আসলেও বর্তমান সরকারের নেতত্বে বিএনপিকে ক্ষমতায় যেতে দেওয়া হবে বলে মনে হয় না। জনগনের মনে এমন আলোচনা আগে থেকে-ই দেওয়া যে., আমরা জনগনের ভোটে নিবাচিত হয়েছি। সেই জন্য জাতীয় নির্বাচনের অন্তত ১ বছর আগে এই ধরনের জরিপ কেন দেওয়া হল? জরিপ কিসের ভিত্তিতে দেওয়া হয়েছে তাও জনসমক্ষে বলা হচ্ছে না। স্বাধীনতার পর কোন সরকার-ই পর পর দুই বার ক্ষমতায় আসে নাই। তারপরও বর্তমান সরকার এখন ক্ষমতায়। আয়ূব খানও এই দেশে অনেক উন্নয়ন করেছিল। ২৬ বছর এই দেশ পাকিস্থানের নিয়ন্ত্রনে থাকার পরও জনগন তাদের পছন্দ করেন না্ই,একটা কারনে । সেই কারন ছিল গনতন্ত্রহীন উন্নয়ন। বর্তমানেও দেশে কোন গনতন্ত্র আছে কিনা দেশের জনগনই ভাল জানে এবং বুঝে। অাবার গনতন্ত্রহীন উন্নয়ন কে হালাল করার জন্য শ্লোগান তোলা হচ্ছে- অমুকের মূল-মন্ত্র,উন্নয়নের গনতন্ত্র। এ যেন পঁচা মাছে আতর ছিঁটানো।
নিরপেক্ষ রেফারি দিয়ে আগামী জাতীয় নির্বাচনই সবার কাম্য।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৩ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:৪৮

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: আম্লিগের বিপক্ষে একটা শক্তিশালী দল দরকার। কিন্তু এরকম কোন দলই নাই। :(

২৩ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:০২

গন বলেছেন: প্রকৃত গনতন্ত্রের জন্য মানুষ স্বৈরাচারকেও ক্ষমতায় বসায়।

২| ২৩ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:০৪

সাইন বোর্ড বলেছেন: যার শুরু অাছে তার শেষও অাছে, মাঝখানে কেবল সময়ের অপেক্ষা...

৩| ২৩ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:৩৯

উম্মু আবদুল্লাহ বলেছেন: রংপুরে বিএনপি প্রার্থী এত কম ভোট পেয়েছেন যে তা যে কোন হিসেবের বাইরে। রংপুরের ভোটাররা যে কোন কারনেই হোক বিএনপিকে বিশ্বাস করতে পারছেন না।

এক রংপুরের নির্বাচন দিয়ে কোন উপসংহার টানা যায় না। এইসব স্থানীয় নির্বাচনে অনেক ফ্যাক্টর কাজ করে।

৪| ২৩ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:২৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: রংপুর নিয়ে এত আলোচনা কেন? এটা এরশাদের শহর। এখানে জাতীয় পার্টি জিততেই পারে। আর আওয়ামী লীগ এসব নির্বাচনে হস্তক্ষেপ করে না এটা তো আগেই প্রমাণিত। বরং এসব ভালো নির্বাচন দেখিয়ে বিএনপি কে নির্বাচনে নেওয়ার ফন্দি...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.