নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি বাংলার মুক্তিযোদ্ধার সন্তান

গন

গন › বিস্তারিত পোস্টঃ

জিয়া অরফানেজ টাষ্ট্রের টাকা সরকারি কোন ফান্ডের টাকা ছিল না,সুতারং খালেদা জিয়া কিসের দূর্নীতি করলেন?

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৯:৫১



বিশ্লেষকরা মনে করছেন,২০১৪ সালের ৫ই জানুয়ারীর ফর্মূলাতেই বর্তমান সরকার নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। তখন বেগম জিয়াকে গুলশানে বন্দি রেখে ইলেকশন করেছিলেন তথাকথিত নাশকতার আশংকার অজুহাতে। খালেদা জিয়াবিহীন সেই তথাকথিত ইলেকশনের পর আওয়ামী লীগ পাঁচটি বছর কাটিয়ে দিচ্ছে। বিএনপি এবার আর খোলা মাঠে গোল দিতে দিবে না এবং ¦সরকারের কোন পাঁতানো ফাদে পা দিবে না। এই ঘোষনার পর আওয়ামী লীগ সিদ্ধান্ত নিল,খালেদা জিয়াকে কোর্টকে দিয়ে বন্দি করাতে হবে এবং ২০১৪ সালের ৫ই জানুয়ারীর ফর্মূলাতেই ইলেকশনের মাধ্যমেই ক্ষমতায় আসতে হবে। কারন গোয়েন্দা রির্পোট আছে বর্তমান সরকার সুষ্ঠু ভোট হলে ২০টি আসন পাবে। জিয়া অরফানেশ ট্রাষ্ট আসলে একটা অজুহাত। হাজার হাজার কোটি টাকা দূর্নীতির বিচার বাদ দিয়ে খালেদা জিয়ার বিচার কতটা জরূরী ছিল,তা উপরের বিশ্লেষনই যথেষ্ট। ১/১১ তে দুনেত্রীকে বিরাজনীতি করার জন্য বেশ কিছু মামলা করেছিলেন তৎকালীন সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মামলাগুলো মিথ্যা ছিল,আর খালেদা জিয়ার মামলা গুলো কি সঠিক ছিল? বাংলাদেশে হাজার হাজার ট্র্াষ্ট আছে,ঐ ট্রাষ্ট গুলো যে উদ্দেশে গঠন করা হয়েছিল,সেই উদ্দেশ্য কয়টা ট্রাষ্ট সফর ভাবে করতে পেরেছে। খালেদা জিয়া নাকি এতিমের টাকা মেরে দিয়েছেন। অথচ ঐ টাকার তিনগুন টাকা ব্যাংকে জমা আছে। অন্যদিকে ঐ টাকা রাষ্ট্রের কোন টাকা ছিল না। বিদেশ থেকে একটি টাস্ট্রের নামে বা ব্যক্তির ট্রাষ্টের জন্য ঐ টাকা এসেছিল। হাস্যকর একটি ব্যাপার। অথচ------------।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:০৭

তপোবণ বলেছেন: ১. এতিম তহবিল বলে প্রধান মন্ত্রীর কোন তহবিল নাই বাংলাদেশে
২. ৩২ জন সাক্ষী ছিল। একমাত্র ২য় আইও ছাড়া ৩১জনই খালেদার বিরুদ্ধে কোন সাক্ষী দেন নাই।
৩. প্রথম আইও এসিষ্টেন কমিশনার দুদক তিনি পরিস্কার ভাষায় বলে দিয়েছেন বেগম জিয়ার এই মামলার সাথে কোন সংশ্লিষ্টতা নেই। এটা ছিল ১ম আইও এর ফাইনাল রিপোর্ট। সেই রিপোর্টে সরকার অখুশি হয়।
দূর্নীতির মাধ্যমে সরকার ২য় আইও কে এপোয়েন্ট দিলে নুতন আইও' সরকারের ইচ্ছে মতো ঘষামাজা রিপোর্ট দিয়ে এই বিচার চুড়ান্ত করা হয়।

ধন্যবাদ লেখকে সত্য উপলব্ধির জন্য।

২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:২৪

নূর আলম হিরণ বলেছেন: বেগম জিয়ার বিরুদ্ধে যত মামলা আছে তার মধ্যে এই মামলাই শুধু মাত্র শক্ত এভিডেন্স আছে। আপনার বেগম জিয়ার আইনজীবী হওয়া উচিত ছিলো উনার পক্ষে থাকা প্রায় ১২ জন বাঘাবাঘা আইনজীবী একাউন্টে টাকা দেখাতে পারেনি। ঐ একাউন্ট থেকে টাকা ব্যক্তি একাউন্টে ট্রান্সপার করা হয়েছে তাও স্পষ্ট। কোন এতিমখানা দেখাতে পারেনি এটাও সত্যি। বিদেশ থেকে কোন অনুদান কোন সরকার প্রধানের রেফারেন্সে আসলে সেই টাকা কি ভাবে ব্যবহার হবে তার বিধিমালা আছে।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১:৩১

গন বলেছেন: বেগম জিয়ার বিরুদ্ধে যত মামলা আছে তার মধ্যে এই মামলাই শুধু মাত্র শক্ত এভিডেন্স আছে। ৩২ জন সাক্ষী ছিল। একমাত্র ২য় আইও ছাড়া ৩১জনই খালেদার বিরুদ্ধে কোন সাক্ষী দেন নাই। এভিডেন্স ????????????????????????????????
ঐ একাউন্ট থেকে টাকা ব্যক্তি একাউন্টে ট্রান্সপার করা হয়েছে তাও স্পষ্ট????????????????????????????

৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:৩৩

রাজীব নুর বলেছেন: সবচেয়ে বড় কথা হলো ক্ষমতা।
ক্ষমতা থাকলে দিনকে রাত, আর রাত কে দিন করা সম্ভব।

৪| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:৫৪

ন্যায়দন্ড বলেছেন: এখন কি হবে?

৫| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ২:১৪

উম্মু আবদুল্লাহ বলেছেন: "উনার পক্ষে থাকা প্রায় ১২ জন বাঘাবাঘা আইনজীবী একাউন্টে টাকা দেখাতে পারেনি। "

সবপক্ষই তো বলছে ব্যাংকের টাকা ব্যাংকেই রয়েছে। হ্যা, এখানে কিছু পদ্ধতিগত ত্রুটি রয়েছে। এরকমটি ড:ইউনুসেরও ছিল বলে শেখ হাসিনা তাকেও ধরতে চেয়েছিলেন। সম্ভবত আন্তর্জাতিক চাপ থাকায় সেখান থেকে পিছুটান দেয়া হয়।

যারা রাষ্ট্র প্রধান তাদের বিরূদ্ধে দুর্নীতির অভিযোগ এনে জেল বা ফাসি দেবার দৃষ্টান্ত ভুরি ভুরি। মোগল সম্রাট আওরংজেব যখন তার ভাই দারাকে হত্যা করেন তখন বহু আলেম দারাকে "মুরতাদ" ফতোয়া দিয়েছিলেন। দারা হয়তবা মুসলিম আচারের প্রতি সত্যই শ্রদ্ধাশীল ছিলেন না। কিন্তু ইতিহাস বইতে আমরা তা পড়িনি। যা পড়েছি তা হল ক্ষমতা পোক্ত করতে আওরংজেব তার ভাই দারাকে হত্যা করেন।

নির্বাচন এখনও দুরে। বিএনপি নির্বাচনে অংশ নেবার সময় হয়ত খালেদা বের হয়ে আসবেন। তখন তিনিই নির্বাচনী প্রচারনায় অংশ নেবেন। আর সেইটা সম্ভব না হলে তারেকের বৌ জুবায়দা, কন্যা জাইমা, কোকোর দুই কন্যা দিয়ে নির্বাচনী প্রচারনা চালানো যাবে। জিয়া পরিবারের কেউ একজন থাকলেই নির্বাচনী প্রচারনা সফল হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.