নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঢাকার বাসিন্দা- মানুষকে ভালবাসি আর ভালবাসি প্রকৃতিকে

ঢাকাবাসী

প্রকৃতিকে ভালবাসি।

ঢাকাবাসী › বিস্তারিত পোস্টঃ

দুনিয়ার সবচাইতে দামী কয়েকজন উকিল

০৫ ই মার্চ, ২০১৭ দুপুর ১২:১৭

আমাদের দেশে অনেক নামকরা ব্যারিস্টার সাহেবরা আছেন যারা অবিশ্বাস্য অংকের ফি নিয়ে থাকেন। যারা পত্রিকা পড়েন তারা অবশ্যই জানেন তাদের নাম। কেউ কেউ একেকদিনের শুনানির জন্য ২ লাখ থেকে ৫ লাখ টাকা নেন আবার কেউ কেই বড় কর্পোরেটগুলো থেকে কোন কোন কেসে কোটি কোটি টাকা পেয়ে থাকেন। অবশ্য এসবের কোনটাই প্রকাশিত নয়। ইনকাম ট্যাক্সের ঝামেলা আছে।
এখন ভাবি কেন উকিল হলুম না, যদিও দেরী হয়ে গেছে! ! অবশ্য আমার জন্য ম্যালা দেরী হলেও উকিলদের কোন বয়স লাগেনা, আশি নব্বই বছর পর্যন্ত চলে! মাল আসতেই থাকে।
আবার অন্য দিকে জনসন রোডে সিএমএম আদালতের উল্টোদিকে একটা দোতালায় কয়েকশ উকিলকে বেকার বসে থাকতে দেখেছি! দিনে একটা দুটো এফিডেভিট বা জামিনই বা সিনিয়রদের দয়াই ভরসা।

যাকগে আসেন দেখি পৃথিবীতে কোন উকিল ব্যারিস্টাররা সবচাইতে বেশী ফী নেন।



হরিষ সালভে
৮। আট নম্বরে আছে ভারতের হরীষ সালভে। ভারতে সব বেশি বড় বড় কেস লরেন, বিশেষ করে রাজনীতিবিদ, শিল্পপতি আর পুঁজিপতিদের মামলাই তিনি নিয়ে থাকেন। একদিনের জন্য তার ফী হল গিয়ে ৩০ লাখ রুপী! একটা তো শুনলেন, বাকীগুলো আর বলবনা বলা যাবেনা তয় বুঝে নিন।


জো বায়েজ
৭। জো বায়েজ একজন আমেরিকার উকিল। কলেজ জীবনে খারাপ রেজাল্টের জন্য ফ্লোরিডার বারে তাকে জায়গা দেয়া হয় নি পরে তার নিজের দক্ষতায় তিনি সারা আমেরিকাতে নাম করে ফেলেন। সারা উত্তর আমেরিকাতে তার অনেক নাম। কেস নিলে হারেন না! তার ফী টা গোপনীয়।

জর্ডান সাহেব
৬। ছয় নম্বরে আছে জর্ডান সাহেব। একজন মানবাধিকার কর্মী, অনেকের উপকার করতে চেস্টা করেন, সাথে অন্যদের কাছ থেকে বিশাল অংকের ফী নেন।

আমাদের দেশে দয়ালু উকিল ব্যারিস্টার বলে কোন শব্দ নেই!



থমাস মাসাউ
৫। পাঁচ নম্বরে আছে থমাস মাসাউ। তিনি মাইকেল জ্যাকসনের মামলা লড়ে বিখ্যাত হয়ে গেছেন। দয়ালু মানুষ কিন্তু জায়গামত বড় অংকের ফী নেন। ২৫ মিলিয়ন ডলারের মালিক। ফী প্রকাশ করা হয় না।




ব্রাংকা।
৪। ব্রাংকা, বিনোদনের জগতের উকিল। একসময় ব্যান্ডে ছিলেন মিউজিক তার প্রিয় বিষয়, ৫০ মিলিয়ন ডলারের মালিক, ফী সম্পর্কে বলা যয়না।

ওয়াচাই থংথান
৩। ওয়াচাই থংথান একজন তাই উকিল, বড় ব্যাবসায়ী। থাইল্যান্ডে সাবেক প্রধানদন্ত্রী তাকসিন সিনাওয়াত্রার মামলা লড়ে খ্যাতি কুড়িয়েছেন। ১.১ বিলিয়ন ডলারের মালিক।

বেন্জামিন সিভিলেট্টি
২। দুই নম্বরে আছে বেন্জামিন সিভিলেট্টি আমেরিকার বিখ্যাত উকিল। প্রতি ঘন্টায় তার ফী আশী হাজার টাকা( ৮০,০০০)।

আলবার্ট স্টেইনোজ।
১। এক নম্বরে আছেন আলবার্ট স্টেইনোজ। তিনিও একজন আমেরিকান উকিল, ৯৯.৩১ কেসে তিনি জিতেছেন। কোন কোন কেসে তিনি শত কোটি ডলার ফি নেন। সাধারনত তার ফি প্রতি ঘন্টায় ১৫০০০ ডলার!


http://toplistsmania.com/top-10-most-expensive-lawyers-in-the-world/



মন্তব্য ২৪ টি রেটিং +৫/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ০৫ ই মার্চ, ২০১৭ দুপুর ১২:৩৮

ভাবুক কবি বলেছেন: উকিল হওয়াই ভাল ছিল
উহ কি ভুল করলাম

০৫ ই মার্চ, ২০১৭ দুপুর ১:২৪

ঢাকাবাসী বলেছেন: আরে না না যা হয়েছেন তাই ভাল, আল্লাহ আপনার ভাল করুন। ধন্যবাদ।

২| ০৫ ই মার্চ, ২০১৭ দুপুর ১২:৪৬

মানবী বলেছেন: ভ্রমনপ্রিয় ঢাকাবাসী হঠাৎ করে উকিল ব্যারিস্টারদের দর নিয়ে ব্যস্ত, কাউকে চৌদ্দশিকের পিছনে পাঠাবার পরিকল্পণা নয় তো? :-)

২৫ মিলিয়ন ডলারের মালিককে আমেরিকার ধনাঢ্যতম উকিল হিসেবে গণ্য করা হবেনা মনে হয়! আর এই সেলিব্রিটি উকিলেরা একেক কেসে এর এক তৃতীয়াংশের মতো কামিয়ে নেয় অনেক সময়।

পোস্টের জন্য ধন্যবাদ ঢাকাবাসী।

০৫ ই মার্চ, ২০১৭ দুপুর ১:২৯

ঢাকাবাসী বলেছেন: আমাদের বিভিন্ন থানার কিছু লোক এসব ব্যাপারে সিদ্ধহস্ত! আমি না ভাই। আমাদের খ্যাতনামা 'হোসেন' 'হক'রা মামলা নিলেই ৫ পেটী লাগে! হ্যাঁ আমার নিজেরও খটকা লাগছিল ২৫ মিলিয়ন ডলারে সেলিব্রটিই হয় না! তবে ঐ সাইটটিতে তাদের নাম ছিল তাই দিয়েছি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। হ্যাঁ পোস্টটি বেশী ভাল হয় নি।

৩| ০৫ ই মার্চ, ২০১৭ দুপুর ১২:৫১

ইউনিয়ন বলেছেন: পরবর্তী পোষ্টে কয়েকজন কমদামী উকিলের লিষ্ট দিয়েন।

০৫ ই মার্চ, ২০১৭ দুপুর ১:৩৩

ঢাকাবাসী বলেছেন: তা ইয়ে আমাকে কেমন মনে হয়! শিখতাছি ওকালতী, বছর খানেকের মধ্যেইা শিখে যাব তারপর আইসেন, মামলা ককে বলে দেখব! অনেক অনেক ধন্যবাদ ভাই।

৪| ০৫ ই মার্চ, ২০১৭ দুপুর ১:৫১

নতুন নকিব বলেছেন:



মোবাইল নাম্বার যোগার করতে পারলে দিয়ে দিয়েন। এসব উকিল আমাদের কোন প্রয়োজনে লেগে যেতেও তো পারে!!!!!!!!!!!


কষ্ট করে তথ্য দেয়ায় ধন্যবাদ।

০৫ ই মার্চ, ২০১৭ রাত ৮:৪৬

ঢাকাবাসী বলেছেন: হ্যাঁ তাতো বটেই, প্রয়োজন হতেইপারে। তবে আমার বিনীত অনুরোধ মামলা টামলার মইদ্যে পারলে যাবেননা, কিছু লস করে হলেও আপোষে যান। আমি নিজে ভুগেছি। পড়া আর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

৫| ০৫ ই মার্চ, ২০১৭ দুপুর ১:৫৩

বিলিয়ার রহমান বলেছেন: ধুর আমার নামটাই নাই!!!!!

এইটা কোন পোস্ট হইলো!!


মাইনাস মাইনাস!! ;)

০৫ ই মার্চ, ২০১৭ রাত ৮:৪৮

ঢাকাবাসী বলেছেন: এই যাহ্ মিস করে ফেললুম! আচ্ছা ভাই পরেরটাতে 'হোসেন' বা ' র. হক' দের সাথে ঢুকায়া দিব। আপাতত শান্ত হোন আর আমার আন্তরিক ধন্যবাদ নেন।

৬| ০৫ ই মার্চ, ২০১৭ সন্ধ্যা ৬:১২

সুমন কর বলেছেন: শেয়ার করার জন্য ধন্যবাদ।

০৫ ই মার্চ, ২০১৭ রাত ৮:৪৯

ঢাকাবাসী বলেছেন: আপনাকেও ধন্যবাদ সুমন কর।

৭| ০৫ ই মার্চ, ২০১৭ সন্ধ্যা ৬:৪৪

চাঁদগাজী বলেছেন:


এরা সমগ্র মানব জাতির ক্ষতি করে চলছে; এসব উকিলরা আইনের ফাঁক দিয়ে আসল অপরাধীদের বাঁচিয়ে দেয়; বেশীর ভাগ সরকারী জাজেরা হলো কমদক্ষ উকিল, সেজন্য তারা এই ধরণের জাজের চাকুরী নেয়; এসব কমদক্ষ জাজদের অদক্ষতাকে কাজে লাগিয়ে এসব উকিলরা অপরাধীদের বাঁচিয়ে সমাজে অন্যায় টিকিয়ে রাখছে।

০৫ ই মার্চ, ২০১৭ রাত ৯:২৫

ঢাকাবাসী বলেছেন: সমাজের অত্যন্ত ক্ষতিকর মাল হল ওই উকিলরা। টাকার জন্য মক্কেলের সর্বনাশ করে ছাড়ে । আরো সঠিক ভাবে বলেছেন অপরাধীদের বাঁচিয়ে রেখে সমাজে অন্যায় টিকিয়ে রেখেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

৮| ০৫ ই মার্চ, ২০১৭ রাত ১০:৩০

কালীদাস বলেছেন: একজনের নামে কেস করার চিন্তা করতাছিলাম। আমার বাপে সুপ্রীম কোর্টের উকিল :| বাপে আমারে বুঝাইল, "বাপধন মন চাইলে একদিক আন্ধারে ধইড়া জুতা মাইড়া দিও বেটার গালে তবুও কেস করতে যায়ও না। দুনিয়ার বাকি সব কাজ কাম লাটে উঠব" :((

আর নাইলে আপনার কাছে ঠিকানা চায়া ভাল মত দৌড়ানি দিতাম আজকে ঐ ব্যাটারে X(

০৬ ই মার্চ, ২০১৭ বিকাল ৩:৪৫

ঢাকাবাসী বলেছেন: হা হা হা দারুণ বলেছেন। আপনার মত রসবোধসম্পন্ন লোকেরা আছে বলেই ব্লগে আসি, বিশ্বাস করুন। বাঙালীর জীবন থেকে রস উবে গেছে অনেকদিন। শিব্রাম প্রেমেন্দ্র মিত্র সৈয়দ মুজতাবা নারায়ন গাঙ্গুলী ইত্যাদিরা যাবার পর আর কেউ আসেনি যে! ধন্যবাদ।

৯| ০৫ ই মার্চ, ২০১৭ রাত ১০:৩৮

নিষ বলেছেন: চাঁদগাজী সাহেবের মন্তব্যে আর আপনার প্রতিউত্তর ভালো লাগল।

০৬ ই মার্চ, ২০১৭ বিকাল ৩:৪৬

ঢাকাবাসী বলেছেন: খেয়াল করেছেন আর পড়েছেন সেজন্য অনেক অনেক ধন্যবাদ। ভাল থাকুন।

১০| ০৬ ই মার্চ, ২০১৭ বিকাল ৩:৩২

টারজান০০০০৭ বলেছেন: উকিলদের নিয়ে একটা কৌতুক মনে পড়লো।
দুনিয়াতে এক জুটি পিরিত করিলেও বিয়া করিতে পারে নাই। স্বর্গে যাইয়া তাহাদের বিবাহ করিবার সাধ হইলো।বিধাতারে কহিল, আমরা বিবাহ করিতে চাই। বিধাতা মঞ্জুর করিলেন এবং হুজুর ডাকিয়া বিবাহ পড়াইয়া দিলেন। কিছুদিন পরে উভয়ের মল্লযুদ্ধ যখন চরমে উঠিল উহারা বিবাহ বিচ্ছেদের লাগিয়া আবার বিধাতার কাছে আসিলেন। বিধাতা কহিলেন বিবাহ বিচ্ছেদ হইবোনা। কেন কেন কেন ? তাহারা জিজ্ঞাসা করিলেন।আমরা তো বিবাহ করিতে পারিয়াছি , তাহলে বিচ্ছেদ কেন করিতে পারিব না ? বিধাতা কহিলেন, বিবাহ বিচ্ছেদ করিতে হইলে উকিলের দরকার হয়। স্বর্গে কোনো উকিল আসিতে পারে নাই, তাই বিবাহ হইলেও বিচ্ছেদ হইবে না !

০৬ ই মার্চ, ২০১৭ বিকাল ৩:৪৮

ঢাকাবাসী বলেছেন: হা হা হা দারুণ লাগল ভাই । মজার কৌতুক শেয়ার করার জন্য আন্তরিক ধন্যবাদ। ভাল থাকবেন।

১১| ২০ শে মে, ২০১৭ রাত ১২:১৬

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: তথ্য দেয়ায় ধন্যবাদ।

২০ শে মে, ২০১৭ দুপুর ১২:৪৭

ঢাকাবাসী বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ।

১২| ২০ শে মে, ২০১৭ দুপুর ১:১২

সেলিম আনোয়ার বলেছেন: পোস্টে + ।তবে কমদামী কিন্ত সফল এমন উকিলের সন্ধান চাই । !:#P

২১ শে মে, ২০১৭ বিকাল ৫:৩৫

ঢাকাবাসী বলেছেন: ধন্যবাদ আপনাকে, এসে পড়ে মন্তব্য করার জন্য। উকিল নিয়ে আমার অভিজ্ঞতা হল দামী উকিল নিলে সাকসেস নিশ্চিত আর কমদামী উকিল সফল খুব কম, সময় আর টাকা দুটোই জলে যায়! শেষ উপদেশ যা এদেশে মাগনা পাবেন তা হল, ক্ষতি হোক লোকসান হোক মামলা উকিল ফুকিল এড়িয়ে চললেই ভাল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.