নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

. সোশ্যাল সাইন্সে এম এস এস .ছোটকাল থেকে সাংস্কৃতিক কর্ম কান্ডের সাথে যুক্ত . লেখা লেখি শুরু স্কুল জীবনে . পেশাগত জীবনে সাংবাদিক হলেও ব্লগিং - লেখা লেখি আমার নেশা - ভালোলাগা. যুক্তি -তত্ব -বিশ্লেষণের মাধ্যমে মানবতার জাগরণই আমার উদ্দেশ্য .

মোহাম্মদ হাবিব উল্লাহ

মোহাম্মদ হাবিব উল্লাহ › বিস্তারিত পোস্টঃ

প্রেমসেতুর প্রেমতালা খুলে ফেলা হল প্যারিসে

১০ ই জুন, ২০১৫ বিকাল ৪:০৬

নবযূগল প্রেমের তালা ঝুলিয়ে বসে আছে। রাজধানী প্যারিসের একটি সেতুর রেলিং-এ প্রেমিক-প্রেমিকারা তাদের ভালবাসার প্রতীক হিসেবে যেসব লক্ষ লক্ষ তালা ঝুলিয়েছিল, কর্তৃপক্ষ সেগুলো খুলে ফেলার সিদ্ধান্ত নিয়েছে তারই ধারাবাহিকতায় জুনের প্রথম প্রহরে সেতুর সব তালা খুলে ফেলা হয়।
সাইন নদীর উপর ‘পঁ দে আর্টস’ সেতুতে ‘প্রেম তালা’ লাগিয়ে চাবি নদীতে ছুঁড়ে ফেলে দেওয়া পর্যটকদের মধ্যে এক ধরনের ঐতিহ্যে পরিণত হয়।প্যারিস বিশ্বব্যাপী ‘প্রেমের রাজধানী’ হিসেবে পরিচিত।কিন্তু রেলিং-এ লাগানো এই লক্ষ লক্ষ তালার ওজনের চাপে সেতুর একটি অংশ গত বছর দেবে যায়।

নগর কর্তৃপক্ষ বলেছে, তালাগুলো নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে এবং সেজন্য সোমবার থেকে সেগুলো সরিয়ে নেয়া হয়। সরেজমিন গিয়ে দেখা যায় সকালেও যে সেতু ছিল লক্ষ যুগলের ভালবাসার স্মারকে ধন্য ,বিকেলে সব হারিয়ে শুন্য পডে আছে।
দর্শনার্থীদের সাথে কথা বললে তারা তাদের আক্ষেপের কথা জানান।

কর্মকর্তারা অনুমান করছেন প্রায় দশ লক্ষ তালা, যাদের মোট ওজন ৪৫ টনের মত।প্যারিসের বিখ্যাত নতরে ডেম গির্জার কাছে আরেকটি সেতু থেকেও হাজার হাজার তালা সরিয়ে নেয়া হয়
প্যারিসের ডেপুটি মেয়র বলেন প্রেমিক-প্রেমিকরা যাতে তাদের ভালবাসা অন্য ভাবে প্রকাশ করতে পারে সে ব্যাপারে তারা উদ্যোগ নেবেন।“আমরা প্যারিসকে প্রেমের বিশ্ব রাজধানী হিসেবেই রাখতে চাই”, তিনি বলেন।গত বছর কর্তৃপক্ষ প্রেমিকদের সেতুতে তালা না লাগিয়ে ‘সেলফি’ তুলতে আগ্রহী করার চেষ্টা করেছিল, কিন্তু সেই উদ্যোগ ব্যর্থ হয়।দু’শো বছরের পুরোনো ‘পঁ দে আর্টস’ সেতুর রেলিং-এ প্রথমে বিভিন্ন চিত্রকর্ম দিয়ে ঢেকে রাখা হবে। পরে সেখানে স্থায়ী প্যানেল বসানো হবে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১০ ই জুন, ২০১৫ বিকাল ৪:৩৫

কোজাগরী চাঁদ বলেছেন: হায়রে সব গেলো।

২| ১০ ই জুন, ২০১৫ রাত ১১:৪৬

আরণ্যক রাখাল বলেছেন: কি কাহিনী| ভেবেছিল আমি আর আমার নেস্ট জিএফ যাব,তার আগেই এই কাহিনী| আমার ভাবি প্রেমের তাইলে কি হবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.