নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

. সোশ্যাল সাইন্সে এম এস এস .ছোটকাল থেকে সাংস্কৃতিক কর্ম কান্ডের সাথে যুক্ত . লেখা লেখি শুরু স্কুল জীবনে . পেশাগত জীবনে সাংবাদিক হলেও ব্লগিং - লেখা লেখি আমার নেশা - ভালোলাগা. যুক্তি -তত্ব -বিশ্লেষণের মাধ্যমে মানবতার জাগরণই আমার উদ্দেশ্য .

মোহাম্মদ হাবিব উল্লাহ

মোহাম্মদ হাবিব উল্লাহ › বিস্তারিত পোস্টঃ

একটা বিড়াল এবং কফোটা অশ্রু

১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৩:৫৩

ফ্রান্সের ওবারভীলা। আমার অনুজ রাশেদ কাজ করেন এক দোকানে। আমারও যাওয়া আসা হয় সেই সূত্রে। দোকানে পা ফেলতেই খিলবিলিয়ে ছুটাছুটি করতে দেখা যায় প্রানবন্ত এক বিড়াল । মালিক বৎসর খানিক আগে সখের বসে কিনেছে। কিছু কর্তব্যও পালন করে বিড়ালটা। ইঁদুর পোকা মাকড় খেয়ে দোকানের মাল পত্র নিরাপদ রাখে।দিনে দিনে দোকানে সবার সাথে বিড়ালটার সখ্যতা গড়ে উঠে । আমরা যারা নিয়মিত আসা-যাওয়া করি আমাদের সাথেও।কখনো কখনো শুধুই বিড়ালদর্শনে আমার ওখানে যাওয়া হয়। বিড়ালটাও আমাকে আপনকরে নিয়েছে, গা ঘেঁষেই দাঁড়ায়, ডাকলেই ছুটে আসে।

নিরহ প্রিয় বিড়ালটা গতকাল দোকান থেকে বের হয়ে সামনের রাস্তায় হাটছিল। তখনই নিষ্ঠুরগাড়ি চাপা দেয় অবুঝ প্রানীটাকে। হাউ মাউ করে চিৎকার দিয়ে উঠে। প্রানে বেঁচে গেলেও একপা থেতলে যায়। নেয়া হয় ডাক্তারের কাছে! ওষুধ ইনজেকশন ব্যান্ডেজ । ডাক্তার বলেছে শিঘ্রই পা কেটে ফেলতে হবে না হয় বাঁচানো যাবেনা। আজ আদরের বিড়ালটা দেখতে গেলে ফেল ফেল চোখে আমার দিকে চেয়ে থাকে। নিরব নিস্তেজ যেন লজ্জিত বাইরে যাওয়ার অপরাধে। সব শুনে-দেখে কফোটা অশ্রু গড়িয়ে পড়ল নিজের অজান্তেই !!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.