নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারদিকে নদী বেষ্টিত বৃত্তাকৃতির দ্বীপের মত, চির সবুজের সমারোহ বিকেল বেলায় পশ্চিমা আকাশে রুদ্রের লুকোচুরি খেলা এক অজপাড়া গাঁয়ের নাম নিজ ছেংগার চর।জনম দুঃখিনী মায়ের অন্ধেরযষ্টি এলএলবি সমাপ্ত করে সম্মান জনক পদে অধিষ্টিত থাকায় নিরন্তর সংগ্রাম অব্যাহত।।

আমি সম্মানের পাত্র নই

যুগ্মসাধারন সম্পাদক (রায়াব)

আমি সম্মানের পাত্র নই › বিস্তারিত পোস্টঃ

"২০ টাকায় ফ্রি বায়ো-ফিঙ্গার"

২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ৩:২২

ফ্রি বায়ো-ফিঙ্গারঃ এখন ২০(বিশ) টাকায়ঃ চলতি মাসের ২০ তারিখ থেকে প্রতিটি সিম রেজিঃ করতে সাধারন লোকের ২০ টাকা করে গুনতে হচ্ছে।সরকারের দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী ঘোষনা করেছেন রেজিঃ করতে কোন দোকানদার টাকা চাইলে আইন প্রয়োগকারী সংস্থার কাছে অবহিত করলে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।আর টাকা গ্রহন করা হবে দন্ডনীয় অপরাধ।
খুবই সুন্দর কথা বলেছেন মাননীয় মন্ত্রী মহোদয়। এখন টাকা ছাড়া রেজিঃ হয় না।ওরা সগৌরবে অপরাধ করছে।গ্রাহক অসহায়।প্রশাসন নিব্রিকার।এহেন অবস্থায় বিড়ালের গলায় ঘন্টি বাধবে কে???

লোক মুখে শুনে বিশ্বাস হয়নি বলে সশরীরে বুধবার রাত ৯.০০ মিঃ থেকে রাত ১১.০০ মিঃ পর্যন্ত দোকানে দোকানে যা দেখলাম সংক্ষেপে তার বিবরন তুলে ধরার কিঞ্চিত চেষ্ঠা করছিঃ কারন আমার নিজেরও রেজিঃ করা বাকীছিল।তাই কৌতুহলে ঘুরতে লাগলাম আর দেখতে লাগলাম সচিত্র বাস্তবতা। বাস্তবতা এমন এক অভিজ্ঞতা প্রয়োগকারী তা অনুমেয়।আচ্ছা দেখা যাক বায়ো-ফিঙ্গারের বাস্তবতা।শুরু হল অভিযান সরজমিনের অবস্থান ফকিরাপুল ,খিলগাঁও,গোড়ান সব দোকানেই প্রতি সিমে ২০ টাকা নগদ দিলে বায়ো-ফিঙ্গার গ্রহন করে নতুবা ১০০ গজ দুরে থাকার কমান্ড করে। রেলগেইটের ঢালুতে আমান উল্লাহ সুপার মার্কেটের সংগ্লন্ন ফলের দোকানের সামনে দেখি জনাকীর্ন অবস্থা।জানার আগ্রহ জাগল কেন এত লোকের ভীর।কাছে গিয়ে বুঝলাম রেজিঃপ্রক্রিয়া করনের কাজ চলছে।
রেজিষ্টারকে জিজ্ঞেস করলাম কি কি সিম রেজিঃ করছেন?প্রথমেই উত্তর দিল ২০ টাকা দিলে সব সিমই রেজিঃ করা যাবে।জবাবে বললাম, আমার তো ফরম পুরন করা আছে।জবাবে রেজিষ্টার বল্লেন পুরন হোক আর না হোক প্রতি সিমের বীপরীতে রেজিঃ করতে ব্যয় হয় মাত্র ২০টাকা। কিছু কম নেয়া যায় না,কিছু কমের কথা বলার পরই রেজিঃ তেরে গেল এবং দাম্ভিকতার সাথে বল্লেন এটা মাছের বাজার নয় মোবাইলের দোকান। ফ্রি রেজিঃ এর কথা বলতে না বলতেই লোকট বল্ল ক্ষমতা থাকলে কিছু করে দেখান। জবাবে বল্লাম অপেক্ষা করুন।

সরকার তথা মাননীয় মন্ত্রী তারানা হালিমকে বলব খবর নিয়ে দেখুন সত্য বলছি না মিথ্যা বলছি।আর ঔদ্ধতপূর্ন আচরনের জন্য শাস্তি দাবী করছি।অনৈতিক কাজের দন্ড কামনা করছি।

মন্তব্য ১৪ টি রেটিং +৫/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ৩:২৫

আমি সম্মানের পাত্র নই বলেছেন: ফ্রি বায়ো-ফিঙ্গারঃ এখন ২০(বিশ) টাকায়ঃ চলতি মাসের ২০ তারিখ থেকে প্রতিটি সিম রেজিঃ করতে সাধারন লোকের ২০ টাকা করে গুনতে হচ্ছে।সরকারের দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী ঘোষনা করেছেন রেজিঃ করতে কোন দোকানদার টাকা চাইলে আইন প্রয়োগকারী সংস্থার কাছে অবহিত করলে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।আর টাকা গ্রহন করা হবে দন্ডনীয় অপরাধ।
খুবই সুন্দর কথা বলেছেন মাননীয় মন্ত্রী মহোদয়। এখন টাকা ছাড়া রেজিঃ হয় না।ওরা সগৌরবে অপরাধ করছে।গ্রাহক অসহায়।প্রশাসন নিব্রিকার।এহেন অবস্থায় বিড়ালের গলায় ঘন্টি বাধবে কে???

২| ২৮ শে এপ্রিল, ২০১৬ ভোর ৪:২২

শেয়াল বলেছেন: ২০ টিয়া দিয়া দেন, কাম শেষ ।

৩| ২৮ শে এপ্রিল, ২০১৬ ভোর ৫:৩৩

ফজলুল১২ বলেছেন: আমি আরও বেশি দিছিলাম

৪| ২৮ শে এপ্রিল, ২০১৬ সকাল ৭:৫৬

রাশেদ রাহাত বলেছেন: আসেন দলে বলে একটু হাইসা লই। =p~ =p~ =p~

৫| ২৮ শে এপ্রিল, ২০১৬ সকাল ১০:১২

বিজন রয় বলেছেন: যে লোকটা আপনার জন্য সামান্য কষ্ট করেছেন তার তো একটু সন্মান আছে।

৬| ২৮ শে এপ্রিল, ২০১৬ সকাল ১১:০৯

সৈয়দ আফিয়াত রহমান বলেছেন: আমি কাল রেজিষ্ট্রেশান করলাম। প্রথমে ২০টাকা আবদার করলো। পরে ৭টা সিম করবো শুনে এক বোতল ১৫ টাকা দামের কোমল পানীয় খাইয়ে ১০টাকা /সিম রাজি করালাম।

৭| ২৮ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১২:০৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন: আসলে আমরা সবাই জিম্মী হয়ে গেছে
আইন- আর বে-আইনের কাছে।
যাতা কলে ফেলে চিড়ে চেপ্টা
করার চেষ্টা্ উভয়ের।

৮| ২৮ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১২:১৪

Md Saiful Islam Shamim বলেছেন: সব জায়গায় একি অবস্থা।।।

৯| ২৮ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১:৩৫

প্রন্তিক বাঙ্গালী বলেছেন: সব যায়গায় একই অবস্থা । আমিও টাকা দিয়া নিবন্ধন করতে হইছে , তা্হলে মন্ত্রির এমন ঘোষনার দরকার কি যে টাকা নিলে শাস্তির ব্যবস্থা???
মোট কথা হলো কে শুনে কার কথা ।

১০| ২৮ শে এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৬:৩৫

সুমন কর বলেছেন: শুনেছি নিচ্ছে কিন্তু কিছু করার নেই ! যদিও আমার টাকা দিয়ে রেজিঃ করতে লাগেনি। মনে হয়, ভাগ্য ভালো !

১১| ২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ৮:৪৯

মোহাম্মদ হোসাইন বিন বাশার বলেছেন: sotto bolchen addmin bhai

১২| ২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১০:২৭

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: রিটেইলার ফ্রি তে রেজিস্ত্রেশান কেন করবে ? কোম্পানি গুলি রিটেইলারকে পার সিম কত দিচ্ছে তার খবরও সরকারের নেয়া উচিত । খবর নিয়ে যা জেনেছি ,প্রতি সিমে কোম্পানি রিতেইলারকে ৪ টাকা করে দেয়ার কথা । দৈনিক ১০ টা করতে পারলে পার সিম ৬ টাকা । ২০ তারিখ থেকে হঠাৎ কোম্পানিগুলি পার সিমে মজুরি নির্ধারণ করেছে ২ টাকা ।( এক দোকানী আমাকে একটা এস এম এস দেখালেন , দেখুন আপনার এই নাম্বার সিম রেজিস্ট্রেশনের জন্য আমার লোড সিমে ২ টাকা জমা হয়েছে) ২ টাকা নির্ধারণের কারন জানতে চাইলে , এর জবাবে কোম্পানি গুলোই নাকি ২০ টাকা করে নিতে বলেছে ।
সিম রেজিস্ট্রেশনের যাবতীয় কাজ সম্পন্ন করতে একজনের ১৫ মিনিটের মত সময় লাগে । এই হিসাবে ঘণ্টায় ৪ টা সিমের কাজ করে দোকানী পায় ৮ টাকা । ঘণ্টায় ৮ টাকায় মজুরি নির্ধারণের যৌক্তিকটা কি ? এটাও সরকারের দেখা উচিত ।

১৩| ২৯ শে এপ্রিল, ২০১৬ রাত ৩:০৭

palashh বলেছেন: ভাই ভুলে যাবেননা আমাদের দেশের নাম বাংলাদেশ।

১৪| ২৯ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১২:০৬

আরণ্যক রাখাল বলেছেন: গিয়াস ভাইয়ের মন্তব্য সঠিক হলে বলতে হয়, পারিশ্রমিকটা বারানো উচিৎ। না হলে এমন হবেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.