নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সদা সত্য কথা বলিব।

হ্যািপ ভুঁইয়া

হ্যািপ ভুঁইয়া › বিস্তারিত পোস্টঃ

আবগারি শুল্ক দিয়ে ১৫% ভ্যাট ঢাকা কি শাক দিয়ে মাছ ঢাকা নয় কি?

১৪ ই জুন, ২০১৭ রাত ১১:২৯

মাননীয় মিঃ ভ্যাট ম্যান তথা জনাব অর্থমন্ত্রি সাহেব দারুণ একটা খেলা দেখালেন!
ছোটবেলা থেকে শুনে আসছি শাক দিয়ে মাছ ঢাকা দারুণ একটা কৌশল। দেখা যাবে একরকম কিন্তু ভিতরে অন্যকিছু।
মাননীয় মিঃ ভ্যাট ম্যান তথা জনাব অর্থমন্ত্রি মুহিত সাহেব সেই খেলাটাই দেখালেন। সাধারণ মানুষের ব্যাংক একাউন্ট এর উপর আবগারি শুল্ক আরোপ করে ও এক লক্ষ টাকার বেশি সঞ্চয়কারীকে বিত্তবান উল্লেখ করে সকলকে এটা নিয়ে ব্যস্ত রেখেছেন। সাধারণ মানুষ এটা খুব ভাল্ভাবে নেয়নি, কারণ এটাতে এক লক্ষ টাকার বেশি হলে ৮০০ টাকা আবগারি শুল্ক দিতে হবে এবং অন্যান্য…। খুব মাতামাতি হল, সব টক শো হিটের উপর হিট। কথার ফুলঝুরি অভাব হয়নি। মিঃ ভ্যাট ম্যান যা চেয়েছেন তাই হল, সত্যি এই বয়সে সেইরকম হিট, স্যালুট স্যার।
কয়েক লাইনের আবগারি শুল্ক নিয়ে এত কথা হল আর ২০০ পৃষ্টার উপরে আর একটা বিষয়ের “১৫% ভ্যাট” সবাই বেমালুম! আগেও ১৫% ভ্যাট ছিল, কিন্তু এর পরও কিছু সুযোগ ছিল, যাতে করে ক্ষেত্রভেদে বেশ ভাল ছাড় পাওয়া যেত, যা এখন আর থাকবেনা।
অর্থাৎ কোন ছাড় ছাড়াই সরাসরি ১৫% ভ্যাট পণ্যে প্রযোজ্য। পণ্যের উপর ১৫% ভ্যাট যোগ হলে উৎপাদনকারী অথবা আমদানীকারক নিজ পকেট থেকে তো আর দিবেন না, বরং ভোক্তা তথা আমার আপনার কাছ থেকেই নিবেন, এতে করে পণ্যের দাম বাড়বে বই কমবে না।
ব্যাংক একাউন্ট এর উপর আবগারি শুল্ক যা এখনিই চোখে পড়ে, এটা নিয়ে হৈইচই। অখচ “১৫% ভ্যাট” এত বড় একটা বিষয় যা পরে প্রভাব পড়বে তা আমরা একেবারেই ভুলে গেলাম!!!
সংবাদ মাধ্যম, টক শো, সরকারি-বেসরকারি নেতা নেত্রী, সোশাল মিডিয়া সবাই কথা বলেছেন কিন্ত সবাই শাক নিয়ে চিন্তত, কিন্তু মাছের খবরই নাই।
মিঃ ভ্যাট ম্যান তার পরিকল্পনায় সফল, আর আমরা !!!!!!
এর পরও কথা থেকে যায়, অবশ্যই ১৫% ভ্যাট আদায় হবে সাধারণ ভোক্তা বা জনগণের কাছ থেকে, কিন্তু আসলেই তা কি সরকারের কোষাগারে যাবে না, মিথ্যা বা তথ্য গোপন করে ব্যবসায়ীদের পকেটেই থাকবে!!!!!!!!!!
মাননীয় মিঃ ভ্যাট ম্যান তথা জনাব অর্থমন্ত্রি মুহিত সাহেব, এনবিআর কি তৈরী??????????

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুন, ২০১৭ রাত ১১:৪৮

চাঁদগাজী বলেছেন:


শাক দিয়ে জীবিত শিং মাগুর ঢেকে রাখার পদ্ধতি আপনি জানেন নাকি?

২| ১৫ ই জুন, ২০১৭ রাত ১২:১০

হ্যািপ ভুঁইয়া বলেছেন: মাননীয় মিঃ ভ্যাট ম্যান তথা জনাব অর্থমন্ত্রি মুহিত সাহেব তাড়াতাড়িই শিখাবেন আশা করছি, অথবা আপনিও দায়িত নিতে পারেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.