নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অসমাপ্ত অধ্যায়

জন্ম নিয়েছিলাম আমার মায়ের মত একজন মানুষের গর্ভে,সেই সূত্রে হয়তোবা আমিও মানুষ। কিন্তু আমার অবুঝতা কাটবার পর থেকেই চেষ্টা করে যাচ্ছি নিজ থেকে মানুষ হবার। সাধারণ আমি আর এই সাধারনের মাঝেই খুঁজে বের করার চেস্টা করি অসাধারন কিছু। সোজা সাপ্টা কথা বলতে পছন্দ করি। আমি প্রচন্ড বাস্তববাদী একজন পাবলিক। আবেগের ধার খুব কমই ধারি।

অসমাপ্ত অধ্যায় › বিস্তারিত পোস্টঃ

প্রসঙ্গ : এনামুল হক বিজয়

২২ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ১২:০৪

বিজয় ! বিজয় ! বিজয় !!
.
.
আচ্ছা ভাই আমারে এইটা বুঝান। ধরেন বিজয়রে প্রাথমিক দলে নেয়া হলো। ধরেন একাদশেই নেয়া হলো। তো ওরে নামাবেন কোন জায়গায় আপনি?? বিজয়ের ব্যাটের ধার কি ওপেনার তামিম-সৌম্যের চেয়ে বেশী??? নাকি বলবেন ওয়ান ডাউনে সুপার ফর্মে থাকা সাব্বিরের জায়গায় নামিয়ে দিবেন। নাকি চারে মুশির জায়গায়?? অথবা পাঁচ কিংবা ছয়ে সাকিব-রিয়াদের জায়গায়???
.
.
হ্যা, একটা জায়গা পাওয়া গেছে। সাতে নামানো যায়।
.
.

টি২০ এর ১৩ ইনিংসের ক্যারিয়ারে বিজয় ২য় পজিশনে ব্যাট করেছে ১০ বার। ৩য় পজিশনে ৩বার। এমনকি ৫০ ওভারের ম্যাচেও বিজয় কখনো ৭-এ নামেনি। সেখানে বিশ্বকাপ এবং এশিয়া কাপের মতো গুরুত্বপুর্ন আসরে, একজন আউটফর্ম ব্যাটসম্যানকে নির্বাচকরা কোন সাহসে ৭-এ নামাবেন??
.

নিজেই চিন্তা করেন একবার। বিজয় কি ক্লিন হিটার?? না বেস্ট ফিনিশার?? বরং সাতে ওকে নামানোর থেকে না নামানোই ভাল।বিজয় এখনও ক্রিজে নামলে সেট হতে চায়। সেট হওয়ার চেস্টা দোষের কিছু না। বিজয়ের সেট হওয়ার জন্য যেই পরিমান বল দরকার, ৭ নাম্বারে ওই কটা বল পাওয়াই যাবে না। ৭ নাম্বার পজিশনে এমনিতেই খুব কম সময় পাওয়া যায় অনেক কিছু করে ফেলার। বাট একটু এদিক সেদিক হলেই সব দোষ গিয়ে পড়বে ওই ৭ এ নামা ব্যাটসম্যানটার ঘারে। আর সেখানে যদি থাকে বিজয়, তাইলে তো হইসেই কাম।
.

বরং আমার মনে হয় ওকে একটু রিলেক্সে রাখাটা ওর জন্যই ভাল। আগের বিজয়ে থেকে দলে ঢোকা খুব টাফ। তামিম-সৌম্য-সাব্বিরের চেয়ে বেশী কিছু করে তারপরেই সম্ভবত দলে ঢুকতে হবে ওকে। তার জন্য সময় দরকার,পরিশ্রম দরকার। আলগা প্রেশার না।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২২ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ১:৫২

নিমগ্ন বলেছেন: পুরাই একমত। ওরে রিলেক্সে রাখা দরকার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.