নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অসমাপ্ত অধ্যায়

জন্ম নিয়েছিলাম আমার মায়ের মত একজন মানুষের গর্ভে,সেই সূত্রে হয়তোবা আমিও মানুষ। কিন্তু আমার অবুঝতা কাটবার পর থেকেই চেষ্টা করে যাচ্ছি নিজ থেকে মানুষ হবার। সাধারণ আমি আর এই সাধারনের মাঝেই খুঁজে বের করার চেস্টা করি অসাধারন কিছু। সোজা সাপ্টা কথা বলতে পছন্দ করি। আমি প্রচন্ড বাস্তববাদী একজন পাবলিক। আবেগের ধার খুব কমই ধারি।

অসমাপ্ত অধ্যায় › বিস্তারিত পোস্টঃ

অভিনয়ের ভালবাসা

২০ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১২:৪৮

ফেসবুকে আমার ইনবক্স ভর্তি প্রেম কাহিনী। তবে একটাও সুখকর না। বলতে গেলে সবই দুঃখের। কেও তার জিএফরে ট্রাস্ট করতে পারতেসে না, কেও বা তার বিএফের অ্যাটিটুডে সন্তুষ্ট না।
.
এই জাতের বাইরেও আরেক জাত আছে। যেখানে জিএফ-বিএফর মাঝে কোনো সমস্যাই নাই, ভাল আন্ডারস্ট্যান্ডিংও আছে, বাট তারপরেও রিলেশনে মন টিকাইতে পারতেসে না কেন জানি !
.
“রিলেশন চেহারা দেখে হয় না”- এই ব্যাপারটা এখন পুরোনো। এটা নিয়ে নতুন করে ঢোল বাজানোর কিছু নাই। সবাই এখন স্মার্ট এনাফ। রিলেশনশীপের ব্যাপারে যথেস্ট সচেতন। অধিকাংশই এখন দেখে-শুনে-বুঝে রিলেশনশীপে যায়।হোক সে ছেলে, হোক সে মেয়ে।
.
রিলেশনশীপে যদিও যাই নাই, এটা নিয়ে তেমন কোনো কথা বলা আমার সাজেও না। বাট তাও বলি ২-৩টা কথা।
আমার মনে হয় আজকাল অধিকাংশ রিলেশনই হয় “আবেগের বশে”। ৫-৬ মাস টানা কথা বললেই একটা “আবেগ” তৈরি হয়ে যায় পরষ্পরের প্রতি। সেখান থেকে একজন আরেকজনকে অনুভব করা, ওখান থেকেই রিলেশন ! তারপর ২ দিন প্রেম করে ২ মাস ঝগড়া। এইভাবেই দিন-মাস-বছর যায় !!
.
এই “আবেগ” দিয়ে রিলেশনে যাওয়াটাই আমার মতে সবচেয়ে বড় বোকামি। রিলেশনশীপে যাওয়া উচিত একজন আরেকজনের সাথে কতোটা “কমফোরটেবল” সেটার বেসিসে। আমার তো মনে হয় “আবেগ” “মায়া” এগুলার থেকেও “কমফরটেবিলিটি” ব্যাপারটা বেশী ইমপরট্যান্ট। একটা মানুষের সাথে থেকে, কথা বলে আমি কতোটা শান্তি পাচ্ছি। সে আমার এক্সপেকটেশন কিভাবে ফুলফিল করছে।
.
প্রিয়জন হয়তো আপনার এক্সপেকটেশন ফুলফিল করছে ঠিকই, অনেক কিছুই করছে আপনার জন্য, কিন্তু তাতে আপনার মন ভড়ে না। এর মানে এই না যে আপনার মন অন্যদিকে। মন অন্য কোনো দিকেও নাই, কিন্তু মন এই দিকেও নাই। এইখানেই “কমফরটেবিলিটির” প্রশ্নটা আসে। আপনি আপনার পার্টনারের সাথে কমফরটেবল না। আপনার পার্টনার আপনাকে সময় দিচ্ছে ঠিকই, কিন্তু আপনি যেভাবে চাচ্ছেন সেভাবে হচ্ছে না। মুখ ফুটে কিছু বলতেও পারছেন না। বলবেন কি?? বলার মতো তো কিছুই নাই। পার্টনারের তো কোনো দোষ নেই, কিন্তু আপনি স্বাভাবিক থাকতে পারছেন না। কারন ওই একটাই , “কমফরট্যাবিলিটি”
.

রিলেশনশীপ ব্যাপারটা শুধু “প্রেম-ভালবাসা-আবেগ-মায়া-বিশ্বাস” এইগুলাতেই আবদ্ধ করা উচিত না। আমি নিজে এমন রিলেশনশীপ দেখসি যেখানে “প্রেম-ভালবাসা-আবেগ-মায়া-বিশ্বাস” সবই আছে, বাট “শান্তি” টা নাই !! একজন আমাকে জিজ্ঞাসাও করসিলো, এটার কারনটা কি হতে পারে। জাস্ট বলসিলাম “সবই আছে, বাট মন নাই।“ জিজ্ঞেস করলো “মন কেনো নাই?” বললাম, “তুমি তোমার পার্টনারের সাথে কমফেরটবল না। before be in a relationship, u must be sure about how comfortable you are with ur partner। হতে পারে পার্টনার অনেক ভাল মানুষ, হতে পারে পার্টনার অনেক কেয়ারিং। কিন্তু এগুলো মোটেও প্রধান বিবেচ্য বিষয় হওয়া উচিত নয়।" রিলেশনে যাওয়ার আগে এগুলা নিয়ে ভাবার সময় পেলে ভাল। ভাবা উচিতও ।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২০ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১:০৩

মোস্তফা সোহেল বলেছেন: আজকাল সবাই আবেগেই ভাসে ভালবাসায় নয়

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.