নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অতি সহজ সরল সাধারণ যুবক সত্যের অন্বেশনে নির্ভিক অভিযাত্রী

এম. এ. হোসাইন

এম. এ. হোসাইন › বিস্তারিত পোস্টঃ

কাকে হত্যা করা হল….. ব্লগার?....কমিউনিস্ট পার্টির জেলার সাবেক সাধারণ সম্পাদক?.....বিশাখা প্রকাশনীর সত্ত্বাধিকারী? নাকি ‘আমাদের বিক্রমপুর’ নামের একটি অনিয়মিত সাপ্তাহিক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক কে?

১২ ই জুন, ২০১৮ সকাল ১১:৫২

বড় চাচার মৃত্যৃ বার্ষিকি উপলক্ষ্যে দোয়া ও ইফতার মাহফিলে আয়োজন থাকায় অফিস থেকে খুব তারাতারি বাসায় চলে আসলাম।

চাচার বাসায় দোয়া অনুষ্ঠানে অংশগ্রহন শেষে নিজ বাসায় এসে যখন টিভি দেখছিলাম হঠাৎ চোখে পড়ল সন্ধার দিকে ইফতার পূর্ব মুহূর্তে মুন্সীগঞ্জের সিরাজদিখানে সাংবাদিক, মুক্ত মনা ব্লগার ও লেখক শাহজাহান বাচ্চুকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) আসাদুজ্জামান হত্যাকাণ্ডের সত্যতা নিশ্চিত করেছেন। দুটি মোটর সাইকেলযোগে ৪ জন দুর্বৃত্ত এই মুক্তমনা লেখককে গুলি করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে।
শাহজাহান বাচ্চুর এক ভাতিজা বলেছেন, ‘উনি ব্লগে লেখালেখি করতো। মৌলবাদিরা তাকে প্রতিনিয়ত হুমকি ধমকি দিতো।

অন্যদিকে শাহজাহান বাচ্চুর মেয়ে আচল জাহান বলেন, আমার বাবা একজন ব্লগার ছিলেন। তিনি ধর্মবিরোধী লেখাখেখি করতেন। গত তিন বছর ধরে তিনি গ্রামের বাড়িতেই বসবাস করতেন। আচলজাহান আরও বলেন ‘একসময় যখন ব্লগারদের হত্যা করা হচ্ছিল তখন আমার বাবার নাম ১১ নম্বর লিস্টে ছিল। ২ বছর আগে আমার বাবাকে মোবাইল ফোনে নিয়মিত হত্যার হুমকি দেয়া হতো।

প্রযুক্তি অনেকদুর এগিয়ে গেছে কিন্তু প্রযুক্তির ব্যবহার এর বিষয়ে আমরা সচেতেন হতে পারিনি। এ দ্বায়ভার আমাদের অন্য কারো নয় মি. শাহজাহান বাচ্চু কি কখনো প্রশাসনকে অবহিত করেছেন? যে নিয়মিত হত্যার হুমকি দেয়া হচ্ছে। প্রতি মুর্হুতে হাজারো মোবাইল ট্যাপিং হচ্ছে ছোট বড় রাঘববোয়ল এমনকি চুনোপুটিও বাদ যাচ্ছে না। প্রশাসন নিশ্চই তার নিরপাত্তা নিশ্চত করতে পারতেন। এখন তো তার Ranking নিয়েই প্রশ্ন হচ্ছে যেখানে অনেক ব্লগার হত্যার হুমকি পাওয়ার পর পরই দেশের বাইরে চলে গেছেন সেখানে তিনি গ্রামের বাড়ীতে চলে এসেছেন। তবে বলা মুশকিল ভয়ে না পারিবারিক দ্বন্ধে দ্বিতীয় স্ত্রীর টানে? সে যাই হোক কাউকে হত্যা করে ধর্মান্ধতা থেকে দুর করা যাবে না। প্রয়োজন সঠিক ধর্ম জ্ঞান দান করা হত্যা করা নয়।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১২ ই জুন, ২০১৮ দুপুর ১২:১৭

মোঃ ফখরুল ইসলাম ফখরুল বলেছেন: হত্যার বিচার কি হবে ?

১২ ই জুন, ২০১৮ দুপুর ১২:২৮

এম. এ. হোসাইন বলেছেন: বিচার করবে দেশের আইন

২| ১২ ই জুন, ২০১৮ দুপুর ১২:৩৮

লাবণ্য ২ বলেছেন: আর কত হত্যা

১২ ই জুন, ২০১৮ দুপুর ২:১০

এম. এ. হোসাইন বলেছেন: জানিনে ভাই

৩| ১২ ই জুন, ২০১৮ দুপুর ২:৫৯

নাজিম সৌরভ বলেছেন: কেউ কেউ সন্দেহ করছেন শাহজাহান বাচ্চুর হত্যার পেছনে পারিবারিক কোন্দল জড়িত । সন্দেহটা সত্য হতেও পারে, উগ্রপন্থীরা যত ব্লগারকে হত্যা করেছে সকল হত্যাকাণ্ডে দেশীয় অস্ত্র ব্যবহার করা হয়েছে । কিন্তু শাহজাহান বাচ্চুকে গুলি করে হত্যা করা হয়েছে । গুলি করে এর আগে উগ্রপন্থীরা কাউকে মারেনি ।

১২ ই জুন, ২০১৮ বিকাল ৩:১১

এম. এ. হোসাইন বলেছেন: হতেও পারে প্রশাসন সবকিছু বিবেচনায় নিয়ে নিশ্চই তদন্ত করবেন।

৪| ১২ ই জুন, ২০১৮ বিকাল ৪:৫৫

রাজীব নুর বলেছেন: এই হত্যার বিচার পাওয়া যাবে না।

১৩ ই জুন, ২০১৮ বিকাল ৫:২৫

এম. এ. হোসাইন বলেছেন: কেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.