নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইরান তুরান

আ হা আহা আহ হাহ কি আনন্দ ........

ইরান তুরান

হা হা

ইরান তুরান › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশের ১০০ শ্রেষ্ঠ মানুষ এবং আমার সমালোচনা

২৬ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৩৬



এবার ২১শে বই মেলায় একটি বই দেখে আমার বেশ খুশি লেগেছিলো । বইটি ছিলো মিজান পালিশার্সের স্টলে । যিনি লিখেছেন বা সম্পাদনা করেছেন তাকে আমার কাছে কোন পরিচিত লেখক বলে মনে হয়নি । বইটির দামছিলো বেশ চওড়া । তবুও কোন রকম দেখাশুনা ছাড়াই আমি বইটি কিনে ফেলি। দাম পরিশোধের পরে পালিশার্স আমাকে বললেন লেখক এখন আসবেন আপনি ইচ্ছা করলে দেখা করতে পারবেন। আমার তেমন আগ্রহ লাগলো না । মেলা থেকে বেরিয়ে যাবো এমন সময় বইটির দিকে তাকালাম । বড় বই । এটি সম্পাদনা করতে কত সময় যে তার লেগেছে ! একথা ভেবেই আমি আবার ঘুরে দাড়াই । সিদ্ধান্ত নিলাম দেখা করেই যাই । একটু হাটা হাটি করে আবার গেলাম সেই বই এর স্টলে । জিজ্ঞেস করলাম ভাই লেখক কি এসেছেন ? একটা মেয়ে বললো লেখক চত্তরের আড্ডাতে পেতে পারেন ।

লেখক চত্তরে গিয়ে দেখলাম কবি আলমাহমুদের সাথে কয়েকজন মুরুব্বি টাইপের মানুষ , সাথে একটা বাচ্ছামতো ছেলে । আমি জানতে বললাম ভাই এখানে ওয়ারিদ চেীধুরী কে ? কেউ কিছু বললো না । পরে ছোট করে ছেলেটা বললো জি আমি । আমি হতবাক পুরাই পুচকে পোলা । এবয়সে লিখতেই পারে । আরো কম বয়সেও মানুষ লেখে । কিন্তু এত সকালে কেউ এমন বই লেখে না । আমার কেন যানি কিছুটা হিংসাও লাগলো ।

আমি তাকে বললাম আপনার সাথে একটু কথা বলবো । সে হাটু মুড়ে বসেই আছে । আমি বললাম একটু আসেন । সে আসলো । বললো আসেন ।সোজা চায়ের দোকানে । চা খেয়ে বললো বলেন ভাই কি বলবেন । আমি ভুলেগেছি আসলে কি বলবো । নিজকে সামলে নিয়ে বললাম একটা অটোগ্রাফ মেরে দেন । সে হেসে দিলো । আর বললো বইটি নিয়ে আমি খুব রাগ কারন বইটি যত্নের সাথে করা হয় নি । অনেক ভুল আছে এখানে । আপনার ভাললাগবেনা ভাই । আপনি পস্তাবেন । তার এই কথাতেই আমার ভাল লেগে গেলো তাকে। আমি তার দিকে বইটি এগিয়ে দিলাম । সে বইটি খুলে পাচটি ভুল দেখালো । এবার বললো ;,বলেন এখন কেমন লাগছে ? আমি বললাম আপনি অটোগ্রাফ দিন । সে লিখলো সব সময় মন ভাল রাখবেন । মন খারাপ হলে আমাকে ভাববেন আর একটা ডব্লিও এবং নিচে লিখলো বৃহষ্পতি বার । তারিখ দিলো না । আসার সময় বিল দিতে চাইলেও আমি দিতে দিলাম না তাকে । সে হ্যান্ডশেক করতে করতে বললো এখানে হাসিনার চাইতে খালেদা এগিয়ে আছেন । আপনি এটার জন্য আমার উপর রাগ করবেন না আশা করি । যদি রাগ হয় তবে ইতিহাসের উপরেই রাগ করতে হবে । কারন ইতিহাস খালেদাকে এগিয়ে রাখছে আমি কিন্তু এগিয়ে রাখিনি ।

(পরে)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.