নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইসলামি চিন্তাবিদ

ইসলামি চিন্তাবিদ › বিস্তারিত পোস্টঃ

কাদিয়ানী বনাম অকাদিয়ানী (পর্ব-২)

১১ ই আগস্ট, ২০১৬ রাত ৯:৪২


Najib Hossain Akash বিজ্ঞ দর্শক বিচার করবেন আশা করি।
আপনি তিনটা প্রশ্নের উত্তর দিতে পারেননি।
তাই আমি অনঢ় থাকলাম।

MahdeeSmart Abat Realans আপনার সব প্রশ্নের উত্তরই আমি দিতে চেষ্টা করেছি তারপরও আপনি উত্তর উত্তর করছেন , আমার কথাগুলো মাথার উপর দিয়ে গেলে স্বিকার করুন দর্শক দর্শক বলে কি লাভ ? তারপরেও বলছি আরো ক্লিয়ারলি যেঈসা আঃকে জীবিত উঠিয়ে নেয়ার সাথে সাথে তার শরীয়ত বাতিল হয়েছে। সুতরাং নতুন শরীয়ত আসাতে কোন সমস্যা নাই।

ঈসার শরীয়ত আর নেই।।।
সুতরাং তার শরীয়ত খতম।।

Najib Hossain Akash যাক।
আলহামদুলিল্লাহ।
আপনি এটুকু বুঝতে সক্ষম হলেন যে, ঈসার শরিয়ত শেষ।
তাহলে আপনি এক নং প্রশ্নের উত্তর আপনার পক্ষে নিলেন।
বাকিগুলো?

MahdeeSmart Abat Realans বাকিগুলোও উপ্রে দেয়া আছে হয়ত আপনি সন্তুষ্ট না , সেটা আপনার বেপার । এটি আমি যতদুর জানি বিতর্ক এখানে কেউ কাউকে সন্তুষ্ট করতে আসে নাই । কিন্তু আপনি শিশুদের মত এক জায়গায় দ্বারিয়েই কাদছেন

MahdeeSmart Abat Realans ঈসা আঃ কে মৃত প্রমান করতে কাদিয়ানীদের কিছু পিকুলিয়ার আকিদাসমুহঃ- নজীব ভাই একটু চেক করুন ত
১) আসমান বলতে কিচ্ছু নাই, যেহেতু বিজ্ঞানীরা বলছে তিনারা আসমানের তলানি বাইনকুলার দিয়েও খুজে পান নাই(কুরান যে আসমানের কথা বলেছে সেটা হল রুপক) । আর যেহেতু আসমান নাই তাই ঈসা আঃ আসমানে কি করতে যাবেন সুতারং তিনি মৃত ।
২) নবী সাঃ নাকি স্বশরীরে মিরাজে যান নাই । এটা নাকি বিজ্ঞান অনুযায়ি সম্ভব না । আর নবী সাঃ এর যে মিরাজ প্রচলিত আছে তা নাকি নবী সাঃ স্বপ্নে ধান্দা দেখচেন(নাউজুবিল্লাহ) যেহেতু আসমান নাই তাই উনি মিরাজে কই যাবেন অযোথা ? সুতারং ঈসা আঃ অবশ্যই আসমানে নাই ।
৩) আদম আঃ ই নাকি ১ম মানুষ না এর পূর্বেও নাকি মানুষ ছিল ডাররউইনের মতবাদ নাকি কুরান বিরুদ্ধ না ।
৪) কুরানে বর্নিত আসমানের উপর আরশে আল্লাহ সুবঃ সমাষীন রয়েছেন তা নাকি ঠিক না । আল্লাহ নাকি এই দুনিয়াতেই আছেন(নাউজুবিল্লাহ) এমনকি সবখানেই
৫) জ্বিনরাই নাকি ব্যাকটেরিয়া , হে হে হে

Najib Hossain Akash ধান ভানতে শিবের গীত।
যখন কোথাও কোনো ব্যাপার অন্য দিকে মোড় নেয় তখন সেখানে আমি আর থাকি না।
ধন্যবাদ।
আরেকদিন আরেক বিষয়ে আলোচনা হবে।
যতটুকু আলাপ হলো ততটুকু দিয়েই দর্শক যা বুঝার বুঝে নিন।
ওয়া আখেরি দাওয়ানা আনিল হামদুলিল্লাহি রাব্বিল আলামীন।
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

Babu Sahebঃ--- Najib Hossain Akash & MahdeeSmart Abat Realans ভাই, পোষ্টেই একটা শর্ত উল্লেখ ছিল যখন কোনো বিষয়ে আপনারা ঐক্যমতে পৌঁছাতে পারবেন না তখন সে বিষয়টা আমরা দর্শকরা বিচার করব।

আপনারা অন্য পয়েন্ট নিয়ে কথা বলবেন। এটা পোষ্টেই অন্তর্ভুক্ত ছিল।

আপনাদের এখনই আলোচনা করতে হবে। আলোচনা শেষ নয় এখানেই। তবে যদি আপনাদের কোনো প্রবলেম থাকে বা ব্যস্ত থাকেন তাহলে আলাদা কথা।

MahdeeSmart Abat Realans ফন্দি ত একটা ভালই শিখেছেন কেটে যাবার ? আমি ত আপনার উত্তর গুলো দেয়ছি সেটা ভুল কি সুদ্ধ যাই হোক কিন্তু আপনি ত আমার কোন প্রশ্নের উত্তর না দিয়েই চলে যাচ্ছেন


Najib Hossain Akash অন্য পয়েন্ট হলে আগামীকাল।
ধন্যবাদ

Babu Saheb #আকাশ ভাই আগামীকাল আপনার যু্ক্তি খণ্ডন করবেন, #মাহদী ভাই। তিনি আজ আর আলোচনা করতে চাইছেন না।

যে কোনো কারণেই যে কেউ যে কোনো সময় আলোচনা বন্ধ রাখতে পারে।

যার যখন সময় হবে তখনই সে কথা বলবে তবে একটানা ৩ টির বেশি কমেন্ট নয়। দুজনেই দুজনকে প্রশ্ন করবেন। দুজনকেই উত্তর দিতে হবে। উত্তর যদি না দেয় তাহলে সে বিষয়টা আমদের অবহিত করবেন। আমরা দর্শকরা বিচার করব।

Najib Hossain Akash যেহেতু ঈসা আকাশে যাবার আক্বিদা রেখে আপনারা মুহাম্মদ সাঃ কে মিথ্যা সাব্যস্ত করেছেন এবং ঈসাকে মুহাম্মদ সাঃ এর চেয়েও খোদার বেশি প্রিয় (পুত্র) করেছেন সেহেতু আপনাকে খ্রিষ্টধর্মে বেশি মানায়।
আপনার জন্য সেটাই উত্তম বৈকি

MahdeeSmart Abat Realans আমার ব্যাস্ততা নাই ।আপনারা মুহাম্মদ সাঃ কে মিথ্যা সাব্যস্ত করেছেন গো আ কাদিয়ানিকে নতুন নবি মেনে তবে আমার আমার মনে হচ্ছে আমাকে অরা চ্চিনী ফেলেছে ঈসা আ; যে মৃত না এটা আমি অদের হেড অফিসে এমন ভাবে প্রমান করেছি সম্ভবত অই যুক্তু অরা আজও খুজে পায়নি । তাই অদের খলিফার পরিতিনিধির নিসেধ থাকতে পারে । দেখলেন না ইসা আঃ এর কোন দলিলই দিল না

Najib Hossain Akash হেড অফিসে আসবেন?
তবে এখানে না ডিবেট করে সরাসরি আসেন।

MahdeeSmart Abat Realans একবার যেতে ত চাইলাম আপনারাই পিছুলেন

MahdeeSmart Abat Realans সমস্যা নেই ফেবুতে সবাই দেখবে । সেখানে গিয়েছিলামই অনেকবার

Babu Saheb হেড অফিসে যখন করবেন তখন করবেন সেটা আলাদা বিষয়। তবে ফেসবুকেও করতে হবে। আমরাও জানতে চাই। আর এজন্যই এই আলোচনা হচ্ছে। আপনাদের যেখানে খুশি সেখানে অালোচনা করতে পারেন তবে এখানে যেহেতু আমরা অনেকেই দেখছি এখানেও করতে হবে আগে।

MahdeeSmart Abat Realans ঠিকই বলেছেন

Babu Saheb আমি দুই পোষ্টেই একটি কথা বারেবারে বলেছি----- কেউ যদি কোনো বিষয়ে স্থির থাকে (মানে একপক্ষ ঐ বিষয়টা মীমাংসা করতে চায় না অথবা অন্যপক্ষ ঐ বিষয়টা মীমাংসা না করে সামনে আগাতে চায় না) তখন সে বিষয়টা দর্শকদের উপর ছেড়ে দিতে হবে।

দর্শকরা তা বিচার করবে।

তখন আপনাদের অন্য টপিকে যেতেই হবে তানাহলে আলোচনা আগাবে না। আমি ঐ বিষয়টি দুটি পোষ্টেই উল্লেখ করেছি কারণ এ বিষয়ে আমার অভিজ্ঞতা রয়েছে যে >>> একটা পক্ষ যদি কোনো একটা বিষয় নিয়ে শক্ত অবস্থানে থাকে ও তার মীমাংসা না করে (তার মতে) আগাতে না চায় তাহলে ডিবেটটা নষ্ট হয়ে যায়। অনেকে সেই কাজটা ফাজলামিবশত করে।

(ক) আবার, অনেকে অভিযোগের জবাব দিলেও অন্য পক্ষ ফাজলামিবশত বলে থাকে যে-------- জবাব দেয় নাই।

(খ) আবার, অনেকে এমন আছে যে তারা জবাব দেয় না তবে বলে থাকে যে--- জবাব দিয়েছি দিয়েছি।

উপরোক্ত “ক” ও “খ” দুটিই ফাজলামি।

আমি বিশ্বাস করি, #মাহদী ও #আকাশ ভাই কেউ এরকম নন।

আমি আমার অভিজ্ঞতা থেকে এগুলো বলছি। এজন্য সেরকম বিষয় দর্শকদের উপর ছেড়ে দেয়ার অনুরোধ রইলো।MahdeeSmart Abat Realans Najib Hossain Akash

MahdeeSmart Abat Realans ঠিকই বলেছেন , ইনশাহ আল্লাহ কাল থেকে তাই হবে

Najib Hossain Akash আসসালামু আলাইকুম

MahdeeSmart Abat Realans অ আলাইকুম সালাম । আজকের টপিকটা উল্লেখ করুন

Najib Hossain Akash আজকে কুরআনের আয়াত দিয়ে প্রমাণ করতে হবে আপনাকে যে, ঈসা আঃ কে আল্লাহ জীবিত চতুর্থ আসমানে উঠিয়েছেন।

MahdeeSmart Abat Realans ইনশাহ আল্লাহ করব । আর এর পাশাপাশি আপনাকেও প্রমান করতে হবে যে কুরানের আয়াত এবং পারলে সহী হাদিস দিয়েও যে তিনি মৃত । কারন দুটিই ত আর এক সংগে ঠিক হতে পারে না ।

Najib Hossain Akash আপনিই আগে করুন

MahdeeSmart Abat Realans আল্লাহ্ বলেন সুরা নিসার ১৫৯ নং আয়াতে , ওয়া কাতালুহু ওয়াম সালাবুহু ওয়াকিন শুব্বিহা লাহুম, অর্থঃ- তারা (ঈসাকে) কতল করে নাই, শূলেও দিতে পারেনি। তবে তারা সন্দেহে পতিত হয়েছিল।’ কিন্তু কাদীয়ানীরা বলে-“ওমা সালাবুহু” বাক্য দ্বারা বুঝা যায় যে, ঈসা (আঃ)শূলে দিয়ে অভিশপ্তও করতে পারেনি, তবে শূলে ঈসাকে মৃত মনে করা হয়েছিল। কুরানের শাব্দিক অর্থ এরকম না থাকলেও তারা এমন অর্থ করে কারন তারা গো আ কাদিয়ানীর দাবী প্রমান করতে যুক্তি দেখায় যে যদি বলা হয় অমুক ব্যক্তির ফাঁসী হয়নি তবে এর অর্থ হবে, ঐ ব্যক্তির ফাঁসীতে মৃত্যু হয়নি। কোন ব্যক্তিকে ফাঁসীকাষ্ঠে উঠিয়ে আবার নামিয়ে দিলে তাকে ফাঁসী হওয়া বলে না। এদের এই যুক্তির পরিপ্রেক্ষিতে বলা যায় যদি কোন ব্যাক্তির ফাঁসির আদেশ হয় এবং ফাসির কাষ্ঠে না উঠিয়েই যদি মুক্তি দেয়া হয় তবুও কিন্তু তাকে বলা হবে যে ঐ ব্যক্তির ফাঁসীতে মৃত্যু হয়নি। কিন্তু কাদিয়ানীরা কেন ঈসা আঃ কে সালাবুহু অর্থ শুলে চরায় এবং শুলে চরানোর পর আবার বাঁচায় ? কারন গো আ কাদিয়ানী বিকৃত বাইবেল এর বর্ননা অনুযায়ি ঈসা আ কে শুল হতে বাচিয়ে পরে আবার স্বাভাবিকভাবে মৃত্যু প্রমান করেন বিভিন্ন ভুয়া সব ঐতিহাসিক দলিল হতে । তাই তারা কুরানে স্পষ্টভাবে শুলে একেবারেই না চরানোর কথা বলা হলেও কাদিয়ানীরা কুরানের চেয়ে বিকৃত বাইবেলের ঘটনার বেশী প্রাধান্য দেয় এবং কুরানের অপব্যাখ্যা করে।

Najib Hossain Akash আচ্ছা, এখানে কি বলা হয়েছে যে চতুর্থ আসমানে তুলা হয়েছে?
এই ধারনাটা কোথা হতে এলো বা কোথায় পেলেন বা কে দেখলো যে ঈসা আঃ চতুর্থ আসমানে?

MahdeeSmart Abat Realans এর পরের আয়াতেই আল্লাহ সুবঃ কুরানে স্পষ্টভাবে উল্লেখ করেন- ‘বার্রাফা হুল্লাহু ইলাইহী’ অর্থঃ‘ বরং আল্লাহ্ উপরে তুলেছেন/ উন্নিত করেছেন (ঈসাকে) নিজের দিকে’। কিন্তু কাদিয়ানীরা বলবে আল্লাহ চাইলে নাকি কাউকে স্বশরীরে উন্নিত করতে পারেন না আসমানে । এই আয়াতের বাকি অংশে কিন্তু আল্লাহ এটিও সাথে আথে জানিয়াছেন যে তিনি হলেন মহা পরাক্রমশালী এবং পরম বিজ্ঞময় ( যদিও কাদিয়ানীরা শেষের এই অংশটি সহজে তুলে ধরে না কারন এখানেই আছে এর উত্তর) । এই আয়াতের শেষে আল্লাহর এই দুটি বিশেষ গুনবাচক নাম ব্যাবহারই প্রমান করে যে তিনি যা ইচ্ছা তাই করতে পারেন কিন্তু কাদিয়ানারা বলে এটা নাকি বিজ্ঞান বিরুদ্ধ এবং বিবেক বিরুদ্ধ ব্যাপার । আমার প্রশ্ন হল বিজ্ঞান আর বিবেক কি আল্লাহর কুদরতকে নির্নয় করার মাপকাঠি । এরা এই স্বশরীরে আসমানে যাবার বিষয়কে নাকোচ করতে ইসলামের এমন সব আকিদা পোষন করে যে এর দ্বারা মুল ইসলাম হতেই দূরে সরে যায় পরের কমেন্টে সেগুলো আকিদাও আমি তুলে ধরছি

Najib Hossain Akash আচ্ছা, এখানে কি বলা হয়েছে যে চতুর্থ আসমানে তুলা হয়েছে?
এই ধারনাটা কোথা হতে এলো বা কোথায় পেলেন বা কে দেখলো যে ঈসা আঃ চতুর্থ আসমানে?

MahdeeSmart Abat Realans এখানে প্রমান হল যে আসমানে তুলেছেন আর কততম আসমানে তুলেছেন তার বর্ননা পাওয়া যাবে হাদিসে কারন কুরানে আল্লাহ বলেন- নবী যা বলে তা তোমরা গ্রহন কর । অন্যত্র আল্লাহ সুবঃ বলেন- আমরাই এই কুরান নাজিল করেছি এবং আমরাই এর ব্যাখ্যাকারী । আর আমরা জানি আল্লাহ সুবঃ নবী সাঃ এর প্রতি দুই ধরনের অহি করেছেন তার একটি হল কুরান অন্যটি হল হাদিস । কুরান হল সবকিছুর মুল থিম আর হাদিস হল তার ব্যাখ্যা উপরের কুরানের আয়াত দ্বারাই প্রমানিত

Najib Hossain Akash আচ্ছা, হাদিসটা পেশ করুন

MahdeeSmart Abat Realans সহী হাদিসের মিরাজের অধ্যায় গুলো দেখলেই পাবেন । আমি কোন মুহাদ্দিস না যে বলা মাত্রই ভর ভর করে হাদিস বলে দিব তবে আপনি চাইলে আমি খুজে বের করে দিব পরে । তবে এতে সময় নষ্ট হতে পারে তাই আমি চাইনা দর্শকদের অযোথা বিরক্ত করি ।

MahdeeSmart Abat Realans তবে আমি যতদুর জানি কোন কোন রেওয়াতে ২য় আসমান আবার কোন কোন জায়গায় ৪র্থ আবার ১ম আসমানেও উল্লখ থাকতে পারে । কিন্তু আসমানে আছেন এটাই বড় কথা । প্রয়োজনে তিনি এক আসমান থেকে অন্য আসমানে বিভিন্ন কারনে যেতেই পারেন যেমন আসমানে বাইতুল মামুর নামক জায়গায় ফেরেশতা সহ সকল নবীরাও একত্র হয়ে ইবাদত করে এটিও চতুর্থ আসমানে । সেখানে নবী সাঃ মিরাজে তিনাকে দেখেছেন

Najib Hossain Akash আমি যতদূর জানি মিরাজে রাসুলুল্লাহ সাঃ তার সম্মুখীন হয়েছিলো দ্বিতীয় আসমানে এবং তার সাথে ইসহাক আঃ ছিলেন।
অথচ আপনারা বলেন তিনি চতুর্থ আসমানে। সব দিক দিয়েতো মিথ্যা প্রমাণ করছেন। এতো গলদ কেন?
তাছাড়া তার সাথে যে ইসহাক আঃ ছিলেন সেই ইসহাকও কি আপনার মতে স্বশরীরে আসমানে উঠে গেছেন?

MahdeeSmart Abat Realans আমিতো উপরের কমেন্টে বলেই নিলাম যে কোন কোন রেওয়ায়েতে ২য় আসমান আছে । আর আপনি বললেন-//তার সাথে যে ইসহাক আঃ ছিলেন সেই ইসহাকও কি আপনার মতে স্বশরীরে আসমানে উঠে গেছেন?// হে হে হে তবে নবী সাঃ কি তখন স্বশরীরে আসমানে উঠেন নি ? বা নবী সা; কি জীবিত হয়েও মৃতদের সাথে মিলিত হন নি ?

MahdeeSmart Abat Realans আমাদের নবী যদি জীবিত হয়েও মৃতদের সাথে মিলিত হতে পারে বা ইবাদত , কথাবার্তাও বলতে পারে তবে ঈসা আঃ কেন জীবিত হয়েও মৃতদের সংগে থাকতে পারবেন না ?

Najib Hossain Akash আমাদের নবী কি পারে কি পারেনা সেটা গতকাল আলোচিত হয়েছে।
সেখানে নির্লজ্জভাবে মুহাম্মদ সাঃ এর অবমাননা করেছেন।
তাই এ বিষয়ে আমি আর বলতে চাইনা।
আমরা মুহাম্মদ সাঃ নিয়ে কোনো সন্দেহ রাখিনা তিনিই শ্রেষ্ঠ এবং তার মর্যাদায় স্বয়ং আল্লাহ দরুদ ও সালাম প্রেরন করেন।

Najib Hossain Akash আপনার কাছ হতে নতুন ধারনা নিলাম যে "ইসহাক আঃ স্বশরীরে জীবিত আসমানে উত্থিত হয়েছে"

MahdeeSmart Abat Realans আপনি ত দেখি প্রসংগ পা্টাচ্ছেন ? কখন আমি বললাম ইসহাক আঃ স্বশরীরে জীবিত আসমানে উত্থিত হয়েছে" ? আর কালকে আমি নবী সাঃ কে কি প্রমান করছি তা দ্শকই বিচার করবে

Najib Hossain Akash যেহেতু ইসহাক আর ঈসা দুজনেই একত্রে আছেন সেহেতু তারা একইভাবে ও একই মর্যাদায় উত্থিত হয়েছেন।
তাইনা?
আর আপনি কোন রেওয়ায়েতে ঈসা আঃ কে চতুর্থ আসমানে পেলেন জানতে চাই।
সব সহীহ রেওয়ায়েতে তিনি ২য় আসমানে।

MahdeeSmart Abat Realans //যেহেতু ইসহাক আর ঈসা দুজনেই একত্রে আছেন সেহেতু তারা একইভাবে ও একই মর্যাদায় উত্থিত হয়েছেন।
তাইনা?// হে হে হে । আমি কইলাম কি আর আমার সারিন্দা কইল কি ? আচ্ছা আমি কি তাই বলেছি না আপনি তাই বুঝেছেন ? আর কোন রেওয়ায়েতে ঈসা আঃ কে চতুর্থ আসমানে সেটা জানানোর আগে আপনাকে বলি কাদিয়ানিরা বা আপনি কি জানেন যে বাইতুল মামুর কত তম আসমানে ?

Najib Hossain Akash সকল নবী চতুর্থ আসমানে বায়তুল মামুরে একত্র হয়ে ইবাদত করেন। তাইনা?
সেখানে নবী সাঃ ঈসাকে দেখলো আর প্রমাণ হযে গেল তিনি স্বশরীরে আসমানে জীবিত!
তবে অন্য নবীরা যাদের সাথে তাকে দেখা গেছে তারাও কি স্বশরীরে জীবিত?

MahdeeSmart Abat Realans ১জন জীবিত মানে কি সকলেই জীবিত ? আল্লাহর অসীম শক্তিকে কি আপনারা অস্বিকার করেন ? তিনি কি জীবিত আর মৃতদের এক জায়গায় করতে সক্ষম নন ? কাদিয়ানীরা যুক্তি দেখায় যে আসমানে মৃত ব্যাক্তি ছারা আর কেউ যেতে পারে না কিন্তু তারা এটা চিন্তা করে না যে ঈসা আঃ ছারা আরো দুইটা জীব সেখানে জিবিত ছিল এক স্বয়ং নবী সাঃ মানুষ হিসেবে আর ফেরেশতারা , তবে কি ঈসা আঃও সেখানে জীবিত থাকা সম্ভব নয় মৃতদের সাথে ?

Najib Hossain Akash আল্লাহর ক্ষমতা সম্পর্কে আমাদের কোনো সন্দেহ নাই।
তিনি আল্লাহ সুবহানআল্লাহ চাইলে কি না করতে পারেন?
তিনি যদি কুরআনে কোথাও বলতেন যে আমি আল্লাহ ঈসাকে জীবিত আকাশে তুলে নিয়েছি তবে সবচেয়ে অাগে আমরা আহমদীরা মানতাম।
কিন্তু আল্লাহ যেটা করেননি সেটা মানতে আমরা রাজি নই।
আপনি এটা দেখিয়েছেন যে, ঈসাকে আল্লাহ রাফা করেছেন।
কোথাও কি দেখাতে পারবেন যে ঈসাকে আল্লাহ জীবিত অবস্থায় রাফা করেছেন?

MahdeeSmart Abat Realans না না কাদিয়ানীরা তাদের বিবেকের বাইরে গেলে আল্লাহর ক্ষমতাও স্বিকার করে না । দেখুন শয়তানেরও কিন্তু বিবেকে আসেনি যে আগুনের তৈরী জ্বিন হয়ে কিভাবে মাটির তৈরী আদমকে সিজদা করবে । আর আমি কিন্তু পূর্বেই বলেছি কুরান হল সবকিছুর মুল থিম আর হাদিস হল তার ব্যাখ্যা উপরের কুরানের আয়াত দ্বারাই প্রমানিত তাই তাকে আল্লাহ সুবঃ আসমানে তুলেছেন এই মুল থিমটা কুরানে দেয়া হয়েছে কিন্তু কত তম আসমানে ? জীবিত না মৃত অবস্থায় তুললেন ? কিভাবে তুললেন ? আবার কবে আসবেন ? ইত্যাদি ব্যাখ্যা আপনাকে সহী হদিস হতে জানতে হবে কেননা সহী আর জাল দুটোই এক করলে পরস্পর বিরধী এবং কুরান বিরধী ধারনা পাবেন

MahdeeSmart Abat Realans আর আপনারা যেহেতু বিবেক দিয়ে বিবেচনা করেন তবে আরেকটু বিবেক খাটিয়ে দেখুন ত মৃত্যুর পর ত সব পুন্য আত্মারই যদি রাফা করে থাকেন তবে সেটা ত একটি চির চারিত সাধারন ব্যাপার আর এই সাধারন একটি ব্যাপারকে কেন আল্লাহ সুবঃ ঈসা আ; এর মুজেজা প্রমানের কথায় ব্যাবহার করতে যাবেন ? যেখানে ইহুদিরাও দাবি করছে যে আমরা তাকে অপারে পাঠিয়েছি আর আল্লাহ তাদের দাবীর বিরোধিতা করেও কি ঈসা আঃকে অপারে আনার কথাই বলছেন নাকি এখানে রাফা বা উপরে তোলা বা উন্নিত করা বলতে তিনি অলৌকিক কিছু বলছেন ? তা একটু বিবেক আরো ভালভাবে খাটিয়ে চিন্তা করুন । যেহেতু এটি ছিল একটি মুজেজা আর মুজেজা কোন সময়ই সাধারন ঘটনা হয় না

Najib Hossain Akash মুজেজা বা নিদর্শন বলে যদি বুঝাতে চান যে, তাকে জীবিত রাফা করাটা মুজেজা তবে আপনার ধারনা ভুল।
বাইবেলের ভবিষৎবাণীঃ
"এক দুষ্ট ও জারজ জাতি নিদর্শন চাহে এবং ইউনুস নবীর নিদর্শন ব্যতিরেকে তাদের অন্য কোনো নিদর্শন দেওয়া হইবে না। যেরুপ ইউনুস আঃ তিনদিন তিনরাত্রি ম...See More

MahdeeSmart Abat Realans এই নিদর্শনটির কথাই উক্ত আয়াতে বলা হয় নাই । তবে এটা কাদিয়ানিদের বিশ্বাস হতে পারে । আর ১মত বলি বর্তমান বাইবেলকে আমরা অবিকৃত ইনজিল বলি না যে তার প্রতিটা বাক্যই সত্য হবে আর বাইবেলের যে উক্তি দিলেন সেখানে কিন্তু ঈসা আঃ বলেন নাই যে সেই ব্যাক্তি তিনি নিজেই হবেন বলছেন তদ্রুপ মানবপুত্রও কিন্তু আপনারা ব্রাকেটে(ঈসা নবীউল্লাহ) কেন দেন ?

MahdeeSmart Abat Realans দেন কারন - গো আ কাদিয়ানি তার নিজ গ্রন্থে বার বার এসব বিকৃত বাইবেলকে আসমানি কিতাব ইনজিল বলে আল্লাহর বানীর অপমর্জাদা করেছে আর করবেই ত কারন খ্রীষ্টানরাও বলে যিসুকে আমরা বাচাতে পারলাম না আর কাদিয়ানীরাও বলে তিনি মরে গেছেন । তাইতো খ্রীষ্টানদেরত সাথে তাদের এত ভালবাসা এবং অদের দেশেই অরা অবস্থান করে অদেরই সাহায্যে চলে।

Najib Hossain Akash এইজন্য দিয়েছি যে এটা তার সম্পর্কে বলা হয়েছে। পূর্বের ও পরের আয়াত মিলিয়ে পড়লে টের পাবেন।
ইঞ্জিলে বিশ্বাস রাখা ঈমানের অঙ্গ(বাকারাঃশেষ রুকু)।
কেননা, এটাও আসমানী কিতাব।

Najib Hossain Akash ডিবেট বাদ দেন।
আপনি যদি এটুকু প্রমাণ করতে পারেন যে, "আমাদেরকে কোনো গোষ্ঠী একপয়সা দিয়ে সাহায্য করে তবে ডিবেটের দরকার নাই।"
আমরা তাহলে এমনিতেই দালাল বলে সাব্যস্ত হবো।
ধন্যবাদ

MahdeeSmart Abat Realans অকে প্রমান দিচ্ছি শধু তাই না গো আ কা তিনি নিজেই বৃটিশের সাহায্য চেয়েছে বার বার পুর্ববর্তী ইনজিলে বিশ্বাস রাখি কিন্তু পুর্বের আসমানি কিতাব যদি মানুষ বিকৃত নাই করবে তবে নতুন আসমানি কিতাব দিতেন না । আর এজন্যই কুরানের দায়িত্ব আল্লাহ নিয়েছেন কেয়ামতে পু্ব পর্যন্ত কিন্তু ইনজিলের কি নিয়েছেন ?

MahdeeSmart Abat Realans আপনাদের খলিফার প্রতিনিধি নিজের মুখে আপনাদের হেড অফিসে সবার সামনে আমাকে বলেছিল , তারা আমাদের সাহায্য করে স্বিকার করছি , যীভাবে মুসা আঃ কে ফেরাউন সাহায্য করেছিল , আরও প্রমান চান । নাকি কালকের মত বিহ্যাব করে ডিবেট ছারতে চাছেন যেহেতু সত্য প্রকাশের ভয় থাকতেই পারে

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১১ ই আগস্ট, ২০১৬ রাত ১০:১২

ইসলামি চিন্তাবিদ বলেছেন: পরবর্তী পর্ব দেখতে চোখ রাখুন আমার ব্লগে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.