নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মিজান আহামেদ

কালের সময়

সকলে ভালো থাকুন

কালের সময় › বিস্তারিত পোস্টঃ

তাসলীমা এই বাংলারই একটি মেয়ে

০৩ রা আগস্ট, ২০১৪ রাত ২:০৩



মোদি কট্টরপন্থী হিন্দু হলেও তিনি ধার্মীক তাই ধর্ম বিদেদষী তসলিমাকে ভারত থেকে বিতাড়িত করেসঠিক সিদধানত নিয়েছেন বলে অনেক সাধারন মানুষের মনের ধারনা ।

অনেকে মনে করছেন ভারত থেকে বের করে দিলেই তাসলিমার উপযুক্ত শাস্তী হবে না তাকে জিবিত কবর দেয়া উচিত ।এবং অনেকের সাথে কথা বলে এই ফলা ফল পাওয়া যায় কেউ চায় না বাংলার পবিত্র মাটিতে তাঁসলিমার মত নারীর পারা পরুক ।

অনেকে বলেছেন তাসলিমার মত মেয়ে লোকের এই অবস্থাই হতে পারে কারন যে নিজেকে নিজে বড় মনে করে শৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা ভুলে যায় এবং ইসলাম ধর্ম না বুঝেই সে সম্পর্কে খারাপ মন্তব্য করে তার অবস্থা এর থেকে ভাল কিছু হতে পারে না ।

আবার এমন কথা কেউ কেউ বলছেন তাসলীমা এই বাংলার মাটিতেই তার জম্ম এবং তাসলীমা এই বাংলারই সন্তান তাই তাকে বাংলার মাটিতে ফেরৎ আনাহোক এবং প্রয়োজনে তাকে দেশে এনে এই দেশের মাটিতে বিচারের মুখামুখি দার করাহোক ।কেউ বা বলছেন স্বাধীন বাংলার মাটিতে বাক স্বাধীনতা এবং নারী স্বাধীনতার নাম নষ্টকারীর আরেক নাম তাসলিমা নাসরিন। তার প্রতি কার কোন জাতিগত বা গোষ্ঠিগত ও ব্যক্তিগত কারই কোন ক্ষোভ নাই। ক্যান জানি একজন লেখিকা বা আধুনিকচেতা মানুষের কথা শুনলে যতটুকু শ্রদ্ধা আশা দরকার তার নাম শুনলে সেটা নাকী আসে নাহ। সে তার নিজেকে একজন লেখিকা কি করে দাবী করে ।তার লেখায় একটা বিষয় খুব ভালো লাগে সেটা হলো নারী স্বাধীনতা। কিন্তু তারপরও সে মানসিক বিকারগ্রস্ত তবে সবকিছুরই একটা লিমিটিসন আছে বা থাকা দরকার বলে অনেকে মনে করেন ।নগ্নতা, দৈহিক কামনা ও পশুবৃ্ত্তিকে প্রাধান্য দেয়া আর ধর্মের শৃঙ্খলাকে গালাগালি" পুঁজি করে যদি কেউ লেখালেখিকে তার পেশা আর চিন্তার খোরাক বানায় তাহলে ধিক্কার ওই লেখালেখিকে ।তারপরও একজন মানুষ হিসেবে সে সুস্থসমাজে বাস করার অধিকার রাখে তাও সেটা মানসিক হাসপাতাল ছাড়া অন্যকিছু হতে পারে না ।এককথায় তার একটা আত্নশুদ্ধি দরকার আছে আর সেটা একেবারে নীবিড়ভাবে। সে হয়ত বা কোন এককালে কোন পাপ করছিল যেটা সে চাইয়াও ধুয়েমুছে ফেলতে পারে নাই আর এসবের থেকেই তার এসব উদ্ভট লেখালিখি যেগুলোকে এখন অনেকেই আধুনিকচেতা বা বামপন্থীবাদি নাম দিয়েছেন ।

তাই আসুন আমরা সকলে মিলে একটাই আসাবাদী হই তাসলীমা এই বাংলার মেয়ে তাই তাকে এই বাংলার মাটিতে ফিরিয়ে এনে তাকে মানষীক সেবা কেন্দ্রে রেখে সুস্থ করে তার পরে তার সব দিক বিবেচনা

করে সুস্থ বিচার ও শাস্তি প্রধান করা হোক ।





মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৩ রা আগস্ট, ২০১৪ রাত ৩:৪৭

ডাইরেক্ট টু দ্যা হার্ট বলেছেন: তাসলিমা নাসরিনকে দেশে নিয়ে আসা উচিৎ সে আমাদের দেশের নারী,তার সন্মানের কথা সে না ভাবলেও আমাদের ভাবা উচিৎ,তার জন্য আমাদের দেশের বধনাম হচ্ছে,নামটা মুসলিম বলে ধর্মের উপর কিছুটা ধাক্কা আসছে,সুতরাং তাকে দেশে নিয়ে আসা দরকার,

সবচেয়ে বড় কথা হলো ধর্মের জন্য তাসলিমা নাসরিন হুমকি নয়,কারণ আমি তার যা কয়টা বই পড়েছি তা আমাকে একটুও ভাবায়নি,সে এমন কিছু লিখতে পারেনি যা পড়ে মানুষের মনের কোন পরিবর্তন ঘটবে।

দেশে কিছু ব্যবসায়ী লেখক আছে তারা ব্যবসার জন্য অনেক রকম লেখা লেখি করে,তাসলিমাও সেই রকমি একটা লেখক।শরীর একটা পুঁজি।কেউ সেটাকে সরাসরি ব্যবহার করে জীবন ধারণ করে কেউ পরক্ষ্য ভাবে।এমন ব্যবসায়ী আমাদের দেশে অনেক আছে সেখানে তাসলিমা নাসসরিন থাকলে সমস্যা কি।
আমাদের দেশের বেশির ভাগ মোল্লা গুলো মুর্খ্য এবং ভিতু,অল্পতেই ভয় পায় জাত গেলো ধর্ম গেলো বলে চেচামেচি শুরু করে দেয়,চামচিকা চোখের সামনে দিয়ে হেটে গেলে বলে অজু নষ্ট হয়ে গেছে।একটু মোটাসোটা নারী দেখলেই ওদের নিয়ন্ত্রণ নষ্ট হয়ে যায়,।

বাঙালী মেয়ে ভারতে লাথি খেয়ে বেঁচে থাকবে কেন? দেশে ফিরিয়ে আনাই ভালো।

১৩ ই আগস্ট, ২০১৪ রাত ১১:৫৯

কালের সময় বলেছেন: ভাই দেরী হওয়ায় আন্তরিক ভাবে দুঃখীত ।
জি ভাই আপনার সাথে আমি ও সহমত তাসলিমা আমাদের দেশেরই একজন নাগরীক বা কার না কার বোন ও বাংলাদেশেরই
কার না কার মেয়ে তাই তাকে দেশে ফিরিয়ে এনে দেশের মেয়ে দেশেই তার বিচার করা হোক ।

২| ০৩ রা আগস্ট, ২০১৪ সকাল ১০:২৭

আর্টিফিসিয়াল বলেছেন: একমত,তাকে পাবনাতে পাঠানো উচিত।

১৪ ই আগস্ট, ২০১৪ রাত ১২:১৫

কালের সময় বলেছেন: জি @আর্টিফিসিয়াল মন্তব্যের প্রতিউত্তর দিতে দেরি হল বলে আন্তরীক ভাবে দুঃখীত । হ্যা ভাই আপনার কথার সাথে আমার মনে হয় অনেকে একমত থাকবেন বা আমরাউ চাই তাসলিমা দেশের মেয়ে দেশে এনে তাকে কোন মানসীক সেবা কেন্দ্রে রেখে
সুস্থ করে তার পর তাকে বিচারের কাঠকড়ায় দাড়াকরানো হোক ।
এতাই মহাদয় কৃতপক্ষের কাছে আমাদের প্রত্তাসা ।

৩| ০৩ রা আগস্ট, ২০১৪ দুপুর ১২:২৪

নীল আকাশ ২০১৪ বলেছেন: তাসলিমার চেয়ে অনেক অক্রমণাত্মক ইসলাম বিদ্বেষী ছিল হুমায়ূন আজাদ, সৈয়দ শামসুল হক, মগাচীপেরা। কিন্তু দেশের ইসলাম প্রেমী মোল্লারা আর কাউকে দেশের বাইরে বের করতে পারেনি। পুরুষ হলে তাদের সাত খুন মাফ। যত পুরুষত্ব বীরত্ব খাটে নারীর ওপর।

সাহিত্যের মাধ্যমে পরিকল্পিতভাবে ইসলাম বিদ্বেষ ছড়ানোর কাজে সিদ্ধহস্ত নাম সৈয়দ ওয়ালীউল্লাহ। তার সাহিত্যকর্মের মাধ্যমে সূক্ষ্মভাবে ইসলামকে পিন মারা হয়েছে। এ নিয়ে তো কারো কোন চুলকানি দেখলাম না। যত ঈমানের জোর সব অবলা নারীর বেলায়

১৪ ই আগস্ট, ২০১৪ রাত ১২:২১

কালের সময় বলেছেন: সহমত কিনতু ভাই কি করব বলেন আমরা যে দেশে বাস করি সেইতা কিনতু একটি মুসলিম দেশ ।
এখানে কে কার কথা শোনে আমরা যে সবাই মহারাজা ।
আমরাযে সবাই ক্ষমতার বিচারক ।

৪| ০৪ ঠা আগস্ট, ২০১৪ বিকাল ৪:৫০

মামুন ইসলাম বলেছেন: @কালের সময় ওরোফে মিজান ভাইয়া ব্লগে এসে দেখে গেলাম

১৪ ই আগস্ট, ২০১৪ রাত ১২:২৩

কালের সময় বলেছেন: ধন্যবাদ মামুন ইসলাম ভাই ব্লগে এসেছেন বলে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.