নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মিজান আহামেদ

কালের সময়

সকলে ভালো থাকুন

কালের সময় › বিস্তারিত পোস্টঃ

সোহাগী জাহান তনুর লাশ কবর থেকে উত্তলন !!!

২৮ শে মার্চ, ২০১৬ রাত ১১:১১



তেমন কিছু লেখার বেশি একটা ইচ্ছে শক্তি ছিল না আমার ।আজ ক’দিন ধরেই দেখছি
ফেবু ও ব্লগ এবং বিভিন্ন সামাজিক মাধ্যমগুলো আলোচিত হেড লাইন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রী এবং নাট্যকর্মী সোহাগী জাহান তনুকে নিয়ে ।
বর্বরোচিত এই হত্যাকাণ্ডের মোটিভ উদঘাটন এবং ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করতে ডিএনএ নমুনা সংগ্রহ সুরতহাল রিপোর্ট প্রস্তুত এবং পুনঃময়নাতদন্তের জন্য সোহাগী জাহান তনুর লাশ কবর থেকে উত্তোলনের জন্য নির্দেশ দিয়েছেন কুমিল্লার আমলী আদালত।
মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা শাখার ডিবি ওসি একেএম মঞ্জুরুল আলমের আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার বিকালে কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম জয়নাব এই আদেশ দিছেন।
আদালতের আদেশে কুমিল্লার জেলা ম্যাজিস্ট্রেট সোহাগী জাহান তনুর লাশ কবর থেকে উত্তোলনের জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের জন্যও বলা হয়েছে।

অন্যদিকে সোহাগী জাহান তনু হত্যার আট দিন অতিবাহিত হলেও হত্যাকারী শনাক্ত অথবা গ্রেফতার না হওয়ায় প্রতিদিনের মতো সোমবারও কুমিল্লা মহানগরসহ জেলার বিভিন্ন স্থানে প্রতিবাদী ছাত্রছাত্রী ও ক্ষুদ্ধ সাধারন জনতার প্রতিবাদ ও বিক্ষোভ এবং মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করা হয়।

তনু হত্যার পর তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে গত ২১ মার্চ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

শুরুতে মামলাটি তদন্ত করেন কোতয়ালী মডেল থানাধীন ক্যান্টনমেন্ট পুলিশ ফাঁড়ির এসআই সাইফুল ইসলাম। পরে মামলাটি অধিকতর তদন্তের জন্য গত ২৫ মার্চ রাতে জেলা গোয়েন্দা শাখায় ডিবিতে হস্তান্তর করা হয়।মামলাটি ডিবিতে হস্তান্তরের পর সোমবার মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি মঞ্জুরুল আলম কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে তনুর মৃতদেহে আসামি কর্তৃক সৃষ্ট জখম শনাক্ত, ডিএনএ নমুনা ও আলামত সংগ্রহ করে বিশেষজ্ঞ দ্বারা পরীক্ষা এবং সুরতহাল রিপোর্ট প্রস্তুতসহ মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে কবর থেকে তার লাশ উত্তোলনের জন্য আদালতে এ আবেদন করেন।এই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত কবর থেকে তনুর লাশ উত্তোলনের অনুমতি দেন। তাছাড়াও হত্যাকাণ্ডের সময় তনুর পরিধেয় বস্ত্র ডিএনএ ওপরীক্ষা করা হবে বলে এক সূত্রে জানা যায়।

ছবি এবং তথ্যসূত্রঃ বাংলাদেশের বিভিন্ন অনলাইন পত্রিকা মাধ্যম ।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৯ শে মার্চ, ২০১৬ রাত ১২:২০

তট রেখা বলেছেন: প্রশ্ন হলো এটা একটি ধর্ষণ এবং মার্ডার কেস, কেন দাফনের পুর্বে সকল নমুণা সংগ্রহ করে রাখা হলোনা। এটা কি তদন্ত কর্ম কর্তা বা পুলিশের রুটিন কাজের মধ্যে পড়েনা। এটা মৃতের জন্য অপমান এবং মৃতের পরিবারের জন্য কষ্টকর।

২৯ শে মার্চ, ২০১৬ সকাল ৭:১৩

কালের সময় বলেছেন: আমাদের দেশে এর থেকে আর ভালো কিই বা আশা করা যায় ।

২| ২৯ শে মার্চ, ২০১৬ রাত ১২:৫৫

নতুন বলেছেন: যারা প্রথম তদন্ত করেছিলেন তাদের চাকুরী থেকে অব্যহতি দেওয়া উচিত...

২৯ শে মার্চ, ২০১৬ সকাল ৭:১৫

কালের সময় বলেছেন: তাদের চাকুরির চেয়ে বড় কথা হল তাদের নতুন করে আবার পুলিশের ট্র্যানিং নেয়া উচিত ।ধন্যবাদ ভাই ।

৩| ২৯ শে মার্চ, ২০১৬ রাত ২:৫৫

মিলন মাযহার বলেছেন: সত্যি সত্যিই কি তনু মরিয়াছে? পুনরায়
ময়নাতদন্তে আইন বুঝি নিশ্চিত হতে চায়!

২৯ শে মার্চ, ২০১৬ সকাল ৭:১৭

কালের সময় বলেছেন: দেখা যাক দেশে কি চলছে । কোথাকার পানি কোন পযন্ত গড়ায় ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.