নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মিজান আহামেদ

কালের সময়

সকলে ভালো থাকুন

কালের সময় › বিস্তারিত পোস্টঃ

মিথিলার শেষরাতের শুক তারা

০৫ ই এপ্রিল, ২০১৬ রাত ১০:৪৫


কারো চোখেই মাঝরাতে একবার ঘুম ভাঙলে সহজে আর সে ঘুম আসতে চায় না । সে
ক্ষেত্রে মিথিলাও ব্যাতিক্রম নয় ।হঠাৎ করে মাঝ রাতে ঘুম ভাঙায় মিথিলার চোখে আর ঘুম আসছিল না ।মাঝরাতে বিছানায় বেশ কিছুক্ষণ হামাগুড়ি দিয়ে উঠে বসল মিথিলা ।চোখ খুলতে চায়ল না মিথিলা তবু খুলতে হবে ! মিথিলা জানে মাঝরাতে ঘুম একবার ভেঙে হামাগুড়ি দিছে বেশকিছুক্ষণ তাতেও যখন চোখে ঘুম আসেনি এ ঘুম আর সহজে আসবে না ।
ঘরটি বেশ অন্ধকার লাগছে । প্রতিদিন ডিম লাইট জ্বালানো থাকে আজ সে লাইটিও জ্বলছে না ।ডিম লাইটের সুইচ টিপ দিতে চাইল মিথিলা
সুইচটি টিপ দিতে দিয়ে যেয়ে দেখল ওটার সুইচটি দেয়া আছে তাহলে জ্বলছে না কেন ?
পাখাটিও বন্ধ । হলো কি আজ কিছুই ঠিকমত কাজ করছে না কেন ?
এ প্রশ্নের কৌতুহল জাগতেই মোবাইলের টচ জ্বালিয়ে সুইচের দিকে আলো ছুড়ে মারলো মিথিলা । না সব সুইচ দেয়াই আছে । ঘর অন্ধকারে কিছু ভালোভাবে দেখা যাচ্ছিল না তবু মিথিলা মোবাইলের আলো দিয়ে ঘরের চারদিক দেখেনিল । বিছানায় দীপ্ত টাণ টাণ হয়ে নাক ডেকে ঘুমাচ্ছে । একবার মিথিলা চাইলো দীপ্তকে ডাক দিতে কিন্তু কি ভেবে যেন আর ডাক দিলো না ।
অনেকক্ষণ বসে এ পাশ ও পাশ করতে করতে অবশেষে উঠে দাঁড়াল খাট থেকে নিচে নেমে মোবাইলের আলো দিয়ে অনেক চেষ্টার পর মিথিলা খুঁজে পেল চার্জার লাইটটি ।ওটাকে জ্বালিয়ে বই এর টাক থেকে একটি বই নামালো । কতক্ষণই বা বই পড়ে পার করা যায় । গল্পের বেশ খানিকটা পড়তে পড়তে হঠাৎ মিথিলার ইচ্ছে জাগলো আজ রাতে আর এই গরমে ঘুম হবে না তাই বাকি রাতটা কিছু একটা করতে করতে পার করতে হবে । কিন্তু কিছু একটা কি করা যায় ? ভাবতে ভাবতে মিথিলা বারান্দায় যেয়ে দাঁড়াতেই চোঁখ আটকে পড়ল শেষ রাতের একটি তারার উপর । মিথিলা এরকম তারা আগে কখনো দেখেনি । তাই সে জানে না ওটাই শেষ রাতে আকাশের প্রদিপ হয়ে জ্বলছে । ওটাই সারা রাত্রী জেঁগে থাকা নির্ঘুম আকাশের উজ্জল আলোর প্রতীক । কি সুইট ! দৌঁড়ে যেয়ে মিথিলা ঘুমের দেশে বেড়ানো দীপ্তকে জাগিয়ে তুলল । এই দীপ্ত এই দীপ্ত একটু উঠে আসো না
দেখনা আকাশে নতুন একটি গ্রহ দেখা যাচ্ছে ।
অনেক ডাকাডাকির পরে দীপ্ত উঠে বসলো ।
মিথিলা দীপ্তের হাত দুটো শক্ত করে ধরে নিয়ে গেল বারিন্দার পাশে ।দীপ্ত প্রথমে দেখে সেও ভেবেছিল এটা নতুন কোন গ্রহ । পরে ভালো করে লক্ষ করলো আর মিথিলার হাতে হাত রেখে দীপ্ত বললো আরে বুদ্ধ এটা শুকতারা ।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৫ ই এপ্রিল, ২০১৬ রাত ১০:৪৯

বিজন রয় বলেছেন: সুন্দর।
+++

০৫ ই এপ্রিল, ২০১৬ রাত ১১:১৯

কালের সময় বলেছেন: ধন্যবাদ ভাই

২| ০৫ ই এপ্রিল, ২০১৬ রাত ১০:৫৪

ফেরদৌসা রুহী বলেছেন: হুম। আরো একটু লম্বা হলে মন্দ হতো না।

০৫ ই এপ্রিল, ২০১৬ রাত ১১:২০

কালের সময় বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.