নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজের সাধ্যমত অসহায়দের সাহায্য করা

জল ও ছবি

এসো মহৎ হতে চেষ্টা করি, সাধু হই কিন্তু সাধু সেজে না থাকি। অপদার্থ মানুষকে অনুসরণ করে নিজের মনুষত্বকে বিকিয়ে না দেই। অর্থ আর বড় বড় অট্টালিকার সামনে মাথা নত না করি, জন্মেছি যখন লড়াই করেই বাঁচবো।

জল ও ছবি › বিস্তারিত পোস্টঃ

নশ্বর প্রেম(১০ বছর আগে আমাকে লেখা খালাতো বোনের একটি চিঠির বিশেষ অংশ)

১৭ ই আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:৪৬

আপনি অষ্টাদশ বর্ষে পদার্পন করেছেন আমার অভিনন্দন। অষ্টাদশ বর্ষকে অনেক গুরুত্ব সঙ্গে বিবেচনা করা হয়। এই বয়সে নারী পুরুষ যৌবন প্রাপ্ত হয়। তাদের চিন্তা চেতনায় ব্যাপক পরিবর্তন হয়, এই পরিবর্তনের ফল যেমন শুভ হয় তেমনি অশুভ হয়। তরুন তরুনীর একে অপরের প্রতি আকর্ষণের বিষয় আমার চিন্তার ফসল বলতে চাই।
জগতে প্রেম বলে কিছু নাই। আসলে প্রেম নিয়ে আমরা অনেক বেশি মাতামাতি করতেছি। চিত্রকররা প্রেমিক প্রেমিকার ছবি অঙ্কন করতেছে। গিতিকাররা প্রেম নিয়ে গান রচনা করতেছে আর গায়ক গায়িকারা সেই গান নানান ভঙ্গিতে গাইতেছে।
নর নারীর মিলনে শিশু জন্ম গ্রহন করবে প্রকৃতির সৃষ্টি বজায় থাকবে এটাই নিয়ম। আশ্বিন মাসে মেয়ে কুকুরের শরীর দুদিনের জন্য উৎতপ্ত হয় তখন সে ছেলে কুকুরের সঙ্গের জন্য পাগলের মত আচরন করে, সেটাকে কি আমরা প্রেম বলব ? যখন আপনি কোন তরুন বা তরুনীর প্রতি আকর্ষণ অনুভব করবেন তখন দেখবেন এই আকর্ষণের কেন্দ্রবিন্দু তুচ্ছ শরীর। যেহেতু শরীর নশ্বর অতএব প্রেমও নশ্বর।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৯ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৬:৫৯

লেখোয়াড়. বলেছেন:
হা হা হ হা .................

২| ২০ শে আগস্ট, ২০১৫ রাত ৮:৫১

জল ও ছবি বলেছেন: আপনারও জীবনে মনেহয় এমন চিঠির অভিঙ্গতা আছে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.