নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজের সাধ্যমত অসহায়দের সাহায্য করা

জল ও ছবি

এসো মহৎ হতে চেষ্টা করি, সাধু হই কিন্তু সাধু সেজে না থাকি। অপদার্থ মানুষকে অনুসরণ করে নিজের মনুষত্বকে বিকিয়ে না দেই। অর্থ আর বড় বড় অট্টালিকার সামনে মাথা নত না করি, জন্মেছি যখন লড়াই করেই বাঁচবো।

জল ও ছবি › বিস্তারিত পোস্টঃ

বাঘ থেকে বিড়াল এবং জাতীর লজ্জা, মুখে দেশ প্রেম কিন্তু.......

২৩ শে আগস্ট, ২০১৫ বিকাল ৩:০৪

একদা যুক্ত রাষ্ট্রে বিড়ালের দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেই প্রতিযোগিতায় বাংলাদেশের বিড়াল অংশ গ্রহনের সুযোগ পায়। বর্তমান সময়ের অনেক প্রভাবশালী রাষ্ট্রের বিড়ালরাও সেই প্রতিযোগিতায় অংশ গ্রহন করে, কিন্তু পৃথিবীকে আবাক করে দিয়ে বাংলাদেশের বিড়াল প্রথম স্থান অধিকার করে। এই ঘটনায় সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি হয় কি করে সম্ভব বাংলাদেশের মত দেশের বিড়াল প্রথম স্থান অধিকার করে, যেখানে বন্যা, খরা, প্রাকৃতিক দূর্যোগ লেগেই থাকে। অনেক দেশের কর্তা ব্যক্তিরা এই সাফল্যের রহস্য জানতে চায়। অবশেষে যখন বিড়াল বাংলাদেশের বিমান বন্দরে আসে তখন সাংবাদিকরা ঘিরে ধরে এই সাফল্যের রহস্য জানতে চাইলে তখন বিড়াল বলে "আপনারা আমাকে যে বিড়াল বলে চিনতেছেন আসলে আমি বিড়াল না, আমি বাঘ"। না খেতে খেতে আমার আজ এই অবস্থা।
আমরা বাঙ্গালী জাতী, বীড়ের জাতী। আমাদের রয়েছে ৫২ এর ভাষা আন্দোলন, ৭১ এর মুক্তিযুদ্ধ, ৯১ এর স্বৈরাচার বিরধী আন্দোলন। এর পরও অনেকেই আজ বহি:বিশ্বে আমাদের ভিন্নভাবে উপস্থাপন করতেছি। সামান্য স্বার্থের জন্য আমরা যা নই তা তাদেরকে বোঝাবার চেষ্টা করতেছি। প্রয়জনে অনেক নিচে নামতেছি, নিজের অবস্থান, মর্যাদা ভুলেগিয়ে তোষামোদ করতেছি। আমরা আজ ৭১ এর চিহ্নিত অপশক্তিকে সঙ্গে নিয়ে ক্ষমতায় যাবার স্বপ্ন দেখতেছি। আবার কেউ কেউ ৯১ এর অশুভ, কলংকিত ব্যক্তিদের নিয়ে ক্ষমতায় পাকাপোক্ত ভাবে টিকে থাকার চেষ্টা করতেছি।
আসলে আমাদের মুখে দেশ প্রেম কিন্তু অন্তরে অন্য কিছু।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৩ শে আগস্ট, ২০১৫ বিকাল ৩:১৬

নিয়ামুল ইসলাম বলেছেন: কিছুই বলার নেই, যা বলেছেন সবই সত্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.