নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজের সাধ্যমত অসহায়দের সাহায্য করা

জল ও ছবি

এসো মহৎ হতে চেষ্টা করি, সাধু হই কিন্তু সাধু সেজে না থাকি। অপদার্থ মানুষকে অনুসরণ করে নিজের মনুষত্বকে বিকিয়ে না দেই। অর্থ আর বড় বড় অট্টালিকার সামনে মাথা নত না করি, জন্মেছি যখন লড়াই করেই বাঁচবো।

জল ও ছবি › বিস্তারিত পোস্টঃ

একটি সহজ পরীক্ষার মাধ্যমে জেনেনিন এই নশ্বর পৃথিবীতে আপনি আর কত দিন বাঁচবেন ?

২৪ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৪০


এই মাটির পৃথিবীতে আমরা সবাই অনেক দিন বেঁচে থাকতে চাই। কিন্তু একদিন সবকিছু ছেড়ে না ফেরার দেশে চলে যেতেই হবে সবাইকে। একটি সহজ পরীক্ষার মাধ্যমে বাড়িতে বসে আমরা জানতে পারব কতদিন বেঁচে থাকব। যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সংবাদ পত্র ইউএস টুডে এক প্রতিবেদনে জানিয়েছে ব্রাজিলের চিকিৎসক ক্লিগও এর এক চমকপ্রদ গবেষণার ফল। তিনি তার পরীক্ষার ফলে বলেছেন উপরের চিত্রের ন্যায় কেউ যদি দুই বার পরীক্ষায় অংশগ্রহন করে তাহলেই সে বুঝতে পারবে এই পৃথিবীতে তার আয়ু আর কত দিন। এই পরীক্ষার জন্য তাকে এক সহযোগী নিতে হবে। সে প্রত্যেকবার ৫ নম্বর করে ১০ নম্বরের মধ্যে তার নম্বর প্রদান করবেন। কেউ যদি ১ থেকে ৩ নম্বর পান তবে সে অল্পকিছু দিনের (৬ বছর) মধ্যে বড় ধরনের শারীরিক সমস্যায় পড়বেন। যার ফলে তার মৃত্যু ঘটতে পারে। কেউ যদি ৫ থেকে ৮ নম্বরের মধ্যে পান তবে সে বেশ কিছুদিন (৮০ বছরের উপর) বেঁচে থাকবেন আর যদি কেউ ৯ থেকে ১০ নম্বর পান তবে সে দীর্ঘ আয়ুর অধিকারী হবেন।
পরীক্ষক যে ভাবে নম্বর প্রদান করবেনঃ চিত্রের উপরের প্রত্যেক ধাপ পরীক্ষার্থী সাফল্যের সাথে অতিক্রম করতে পারলে প্রত্যেক ধাপের জন্য এক নম্বর করে প্রদান করবেন। নিচের প্রত্যেক ধাপের জন্য এক নম্বর করে কর্তন করবেন।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:৪৮

আম আদমি বলেছেন: বিস্তারিত আলোচনা করলে ভাল হয়।

২| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২৩

সুমন কর বলেছেন: আম আদমি বলেছেন: বিস্তারিত আলোচনা করলে ভাল হয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.