নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাঘের গর্জন

জেনিস মাইকেল সিকদার

দেশ কে ভালোবাসা কি অপরাধ?

জেনিস মাইকেল সিকদার › বিস্তারিত পোস্টঃ

নারী বিদ্বেষী

০৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৮:০৪

মেয়েটির কোমর যখন চলন্ত বাসে লোকটা বারবার স্পর্শ করছিল তখন আমি পেছনের সিটের ছিলাম।কিন্তু মেয়েটার অসহায় মুখটা আমার চোখে ভাসলেও আমি কিছু বলিনি।

মেয়েটা যখন বাস থেকে ভিড় ঠেলে নামলো তখন কন্ডাকটারের মেয়েটাকে আস্তে করে গুতো দেওয়াটাও আমার চোখ এড়ায়নি।কিন্তু আমি কিছু বলিনি।

মেয়েটা যখন রাস্তা দিয়ে যাচ্ছিলো তখন বখাটেদের অশালীন মন্তব্য আমি নিজ কানে শুনেছি।কিন্তু মেয়েটার পেছনে থাকার পরও আমি প্রতিবাদ করিনি।

মেয়েটা প্যাড কিনতে যাওয়ার পর দোকানের অন্য সব কাস্টমার যখন মুখ চেপে হাসছিল তখন আমি জ্বরের ওষুধ কিনতে ঠিক মেয়েটার পাশেই দাড়িয়েছিলাম।কিন্তু মেয়েটার অস্বস্থিভরা মুখটা দেখেও আমি তাদের তখন কিছু বলিনি।

মোড়ের চায়ের দোকানে মেয়েটার প্রতি অশালীন মন্তব্য করা ছেলেগুলার পাশে আমিও বসে চা খাচ্ছিলাম,কিন্তু আমি তাদের কিছু বলিনি।

আমার পাশে বসা ভদ্রলোক সামনের সিটে বসা মেয়েটার কাধে বার বার হাত রাখছিলেন কিন্তু আমি দেখার পরও কিছু বলিনি।

বাসে মেয়েটার পেছনে দাঁড়ানো ছেলেটার মেয়েটার সাথে ইচ্ছাকৃতভাবে বারবার ধাক্কা খাওয়াটা আমি পাশের সিটে বসেই দেখছিলাম।কিন্তু আমি কিছু বলিনি।

আপনারা কি ভাবছেন?এত সব ঘটনা দেখেও আমি চুপ করে আছি?প্রতিবাদ করিনি?

আপনারা যদি এটা ভেবে থাকেন তাহলে ভুল ভাবছেন।দিনশেষে হাজার শব্দে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আমি মেয়েদের পক্ষে কথা বলেছি।সেইসব লোকদের আমি অকথ্য ভাষায় গালাগালি করে ফেসবুকে পোষ্ট দিয়েছি।নারী অধিকার নিয়ে স্লোগান দিয়েছি।সাথে পেয়েছি হাজার হাজার লাইক কমেন্টস।
এরপরও আমি বসে থাকিনি ফেসবুকে বসে মেয়েদের নিরাপদ থাকার টিপস দিয়েছি।পয়েন্ট করে করে তাদের কুংফু শিক্ষা দিয়েছি ফেসবুকে।লিখে প্রকাশ করা না গেলেও ভিডিও বানিয়ে দিয়েছি।তবুও আমার চোখের সামনে ঘটে যাওয়া একেরপর এক ঘটনার প্রতিবাদ করিনি।
প্রতিবাদ করেছি,চোখের সামনে ধর্ষণ হওয়ার পর সেই পশুগুলা নিয়ে পোষ্ট দিয়েছি ফেসবুকে।ধর্ষিতা মেয়ের ছবি ভাইরাল করে দিয়েছি ফেসবুকে।যাতে করে আর বাইরে বের হতে না পারে।সবাই যেন বলে ওই তো ওই মেয়েটাকেই ধর্ষণ করা হয়েছিল।এটাই ধর্ষিতা মেয়ে।
দিনশেষে আবার হ্যাশ ট্যাগ দিয়ে পোষ্ট দিচ্ছি,ধর্ষকের বিচার চাই।

সবশেষে বলতে হচ্ছে,আমরাই বাংলাদেশি আমরাই বাঙালি।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৮:০৬

চাঁদগাজী বলেছেন:



ম্যাঁওপ্যাঁও সমস্যার আবিস্কারক?

২| ০৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১০:০৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
নিরুপায় হয়ে যখন প্রশাসনের কাছে
বিচার চায় তখনও তাকে বাক্যবানে
ধর্ষণ করা হয়। রসিয়ে রসিয়ে তার
কাছ থেকে ধর্ষণের বর্ণনা শুনে
মনে মনে ধর্ষণ করে তখনো
আমরা তার প্রতিবাদ করিনি।
কারণ আমরা পারি আমরা
সাহসী বাৃঙ্গালী

৩| ০৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১০:১২

সেলিম আনোয়ার বলেছেন: এর একটা বিহিত হওয়া দরকার। নারী দের সম্মান প্রতিষ্ঠা না পেলে ধরে নিতে হবে আমরা ৫০ ভাগ ই পিছিয়ে আছি।

৩০ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ৭:০৯

জেনিস মাইকেল সিকদার বলেছেন: সহমত পোষণ করছি

৪| ০৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১০:৩৪

রাজীব নুর বলেছেন: আসল কথা হলো এটা দরিদ্র দেশ। দরিদ্র দেশের মানূষজন বেশি দুষ্ট হয়।

৩০ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ৭:১২

জেনিস মাইকেল সিকদার বলেছেন: দরিদ্র বলে কথা অন্যায় কে প্রশ্রয় দেওয়া ঠিক হবে না, আমদের দেশ এর জীবন যাত্রা মান অনেক উন্নত, দেশ উন্নতির দিকে যাচ্ছে, তাই উচিত এই সব নোংরামী বাদ দেওয়া

৫| ০৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১১:৫১

মেহরাব হাসান খান বলেছেন: একটা পরিক্ষা চালাচ্ছি, শেষ হয়নি। তবু ফলাফল বলি, কেউ যদি ভীড়ে হেনস্থ হন বা বিপদে পড়েন তাকে কেউ সাহায্য করতে এগিয়ে আসে না। সবাই ভাবে কেউ না কেউ যাবে, আসলে কেউ যায় না।

আর মেয়েরা ফেসবুকে, বাসায় এত সরব, সবাই ধরেই নেয় সে নিজেকে নিরাপদ করতে পারবে। আর আপনি সাহায্য করতে যাবেন তখন মেয়েটা বলবে, কই কেউতো তার গায়ে হাত দেয়নি, তাকে টিজ করেনি!আপনার কি সমস্যা?

তখন কি উত্তর দিবেন? আগে থেকেই ভেবে রাখুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.