নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ভাল ছেলে!

জুবায়ের হাসান রাব্বী

পরিচয় দেওয়ার মত তেমন কিছু নেই। আমি নিতান্তই অলস একজন মানুষ। লেখালেখি শখ হিসেবে শুরু করলেও এখন সেটা নেশা হয়ে গেছে।

জুবায়ের হাসান রাব্বী › বিস্তারিত পোস্টঃ

মধুমাখা রাত

১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৪০

বাসর ঘরে ঢুকে টোপর টা টেবিলের উপর রেখে দিলাম। মাথায় এই বোঝা নিয়ে আর কতক্ষন থাকা যায়।

বিছানার উপর মিম বসে আছে। বড় একটা ঘোমটা দিয়ে বসে থাকার কারনে মুখটা বোঝাই যাচ্ছে না। বুঝাও যাচ্ছে না এটা মিম নাকি?

টেবিলের উপর এক গ্লাস দুধ রাখা। প্রথমে ভেবেছিলাম মিম দুধের গ্লাস আমার সামনে দিয়ে বলবে "এই নাও দুধটুকু খেয়ে নাও"। কিন্তু সে তা না বলে ঘোমটা দিয়েই বসে আছে।

আগে বিয়েতে নাকি বউ স্বামির জন্য বাসর ঘরে বসে থাকত। স্বামি ঢুকলে তার সাথে টুকটাক কথা বলত। সিনেমাতেও অনেক কাহিনি দেখেছি। কিন্তু আমার সাথে ঘটে যাওয়া কাহিনি পুরোটাই আলাদা।

আমি খালি গ্লাস টেবিলের উপর রাখতেই মিম বলল "তুমি কাপড় পাল্টে নাও। আমি এসব শাড়ি বদলে আসি"। আমি শুধু বললাম "আচ্ছা"। তাহলে এতক্ষণ পরে মুখে কথা ফুটল।

আমি কাপড় পাল্টে বিছানায় বসতেই মিমও কাপড় পাল্টে চলে এল। মেকাপ ধুয়ে ফেলে এখন মিমকে আরো সুন্দরি লাগছে। শুধু শুধু কেন যে এসব মেকাপ লাগায়!! দেখতে পেত্নির মত লাগে।

আমি মিমের দিকে তাকিয়ে থাকতেই মিম বলল "মশারি টানাও"। আমি শুনেই অবাক হয়ে গেলাম। আমাকে নাকি মশারি টানাতে হবে? আমি তাই বললাম "আমি পারব না"। সে বেশি কিছু না বলে মশারি টানাতে থাকল।

মশারির মধ্যে ঢুকে আমি মিমকে কিছু বলতে যাচ্ছিলাম। মিম তার আগেই বলল "আমার ঘুম পাচ্ছে, আমি ঘুমাব। তুমিও ঘুমিয়ে পর" আমি অবাক হয়ে বললাম "আমাদের আজ বাসর রাত আর তুমি ঘমিয়ে যেতে চাচ্ছ!"। মিম বিরক্তি মুখে বলল "আমি খুব ক্লান্ত। সামনে তো আরো দিন আছে"

মিমকে অনেক কিছু বলেও বুঝাতে পারলাম না। সে তার মত ঘুমিয়ে পরল। বিয়েটা আর কিছুদিন পরে হলেও হত।কিছুদিন দেরি করে একজন অন্যজনকে বুঝে নিলেই ভাল হত।

★★

মিম ঘুমিয়ে আছে, আর আমি সেদিকে তাকিয়ে আছি। আমার যেন সেদিকে তাকিয়ে আর ঘুম আসছে না। কল্পনার জগতে তাকে নিয়ে ভেবে চলেছি।

একটা মশা মিমের মুখের উপর ঘুরঘুর করছে। মিমের ঘুম ভেঙে যাবে বলে মশা তাড়াতে পারছি না। আমি ফু দিয়ে মশা তাড়ানোর চেষ্টা করছি।

মশার কামড় খেয়ে মিম জেগে গিয়েছে। চোখ খুলেই চমকে উঠল। ঘুম ভেঙে যদি কেউ দেখে তার দিকে একজন চোখ করে তাকিয়ে আছে। তাহলে সে চমকে উঠবেই। মিমও তেমন চমকে বলল "তুমি! " আমি মিষ্টি হেসে বললাম "আমি থাকব না তো কে থাকবে!"। মিম অবাক চোখে তাকিয়ে বলল "এখনও তুমি জেগে আছ!" আমি বললাম "আজকের রাতটা নাহয় তোমাকে দেখেই পার করে দেই"।

মিম অনেক্ষন চুপ করে আমার দিকে তাকিয়ে আছে। আমিও তার দিকে অপলক চোখে তাকিয়ে আছি। দুজনের নিরবতার মাঝে মিম যা করল তাতে আমি প্রস্তুত ছিলাম না। মিম আমার ঠোটে চুমু খেয়ে বসল।

অনেক্ষন ঠোট একসাথে থাকার পরে মিম বলল "আমাকে তোমার সাথে রাত জাগার সঙ্গি করবে?" আমি মুচকি হেসে বললাম "তোমাকে তো আমি সারাজীবন এর সঙ্গি করেছি" মিম এবারে বলল "তাহলে আমি আজ সারারাত তোমার বুকে মাথা রেখে শুয়ে থাকব। তুমি আমায় গল্প শুনাবে"

মিম আমার বুকে মাথা রেখে শুয়ে আছে। আমি তার মাথায় হাত বুলিয়ে দিচ্ছি, আর তাকে গল্প শোনাচ্ছি। তাকে কোন রুপথার গল্প শোনাচ্ছি না। তাকে আমার মনে জমিয়ে রাখা কল্পনার গল্প শোনাচ্ছি। সে আমাকে আরো শক্ত করে জড়িয়ে ধরছে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৩৮

বিজন রয় বলেছেন: ভাল লেখা।
++

২| ০১ লা মার্চ, ২০১৬ রাত ৮:৩৬

জুবায়ের হাসান রাব্বী বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.