নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ভাল ছেলে!

জুবায়ের হাসান রাব্বী

পরিচয় দেওয়ার মত তেমন কিছু নেই। আমি নিতান্তই অলস একজন মানুষ। লেখালেখি শখ হিসেবে শুরু করলেও এখন সেটা নেশা হয়ে গেছে।

জুবায়ের হাসান রাব্বী › বিস্তারিত পোস্টঃ

বাবার দেখানো পথ

২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৪২

ছোটবেলায় পথ চলতে প্রথমে বাবার হাত ধরেছি। বাবার হাত ধরে অনেক জায়গায় গিয়েছি। রাস্তা পার হওয়ার সময় বাবা পার করে দিয়েছে। বাবা ভাল খারাপ এর পার্থক্য বুঝিয়েছে।

রাস্তা পার হওয়ার সময় একা একা রাস্তা পার হতে চেয়েছি, কিন্তু বাবা হাত ধরে পার করে দিয়েছে। এতে অনেকসময় রেগে গিয়েছি। "আমি কি পারি না!" রাগে এই কথা বারবার মনে এসেছে।

বয়স বাড়ার সাথে সাথে বাবা হাত ছেড়ে দিয়েছে। কারন ততদিনে আমি রাস্তা পার হতে শিখেছি। কিন্তু বাবা কখনও আমাকে পুরাপুরি ছেড়ে দেয় নি। হাত ছেড়ে স্বাধীন করলেও তার আদেশ নিষেধ সাথেই থেকেছে।

বড় হয়ে নিজের স্বাধীনতা চেয়েছি। কারন আমি হাটতে শিখেই নিজেকে অনেক বড় ভেবে নিয়েছি। কিন্তু বাবার আদেশ নিষেধ ঠিক কাজে লেগেছে।

আজ বাবা আর হাত ধরে রাস্তা পার করে না। আমি নিজেই পার হয়ে যাই। একদিন আমিও আমার ছেলেকে এইরকম হাত ধরে রাস্তা পার করে দেব হয়ত। আবার একসময় হাত ছেড়েও দিতে হবে।

হাত ছেড়ে দিলেই কি সব ছেড়ে দেওয়া হয়! বাবার বকুনিগুলো আমার কাছে তীতা লাগলেই কি সেটা তীতা! আমাকে পথ দেখাতেই সেগুলো আমার জন্য দিয়েছে।

এভাবেই বাবারা সন্তানদের শাষন করবে। সন্তান যেদিন বাবা হবে,সেদিন বুঝবে সেই বকুনি কি ছিল আর সেই হাত ধরে রাস্তা দেখানোর মুল্য কত ছিল।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.