নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সঙ্কোচ নয়,প্রয়োজন সচেতনতার

জুলিয়া সুলতানা ছোঁয়া

blogger

জুলিয়া সুলতানা ছোঁয়া › বিস্তারিত পোস্টঃ

Digital যুগ দিয়েছে বেগ,কেড়ে নিয়েছে আবেগ।

৩১ শে জানুয়ারি, ২০১৬ রাত ৯:৩৩

..... নাই টেলিফোন,নাইরে পিয়ন,নাইরে টেলিগ্রাম
বন্ধুর কাছে মনের খবর ক্যামনে পৌছাইতাম
বন্ধুরে তোর লাগি,পরবাসী হইলাম।
সত্যিই এখনকার ভালোবাসা আর আগের ভালোবাসার মাঝে বিশাল তফাৎ।আগের ভালোবাসার মাঝে যে আবেগ ছিলো এখনকার ভালোবাসার মধ্যে তা আর নেই।
আগে প্রিয় মানুষের সাথে কথা বলাটা কতই না কষ্টের ছিলো।সেই একটি চিঠি পাঠিয়ে অপেক্ষা করতে হত কত দিন আর কত মাস,যে কবে সেই প্রিয় মানুষটির কাছে থেকে উত্তর পাবে।প্রিয় মানুষটির সাথে কবে দেখা হবে!কত অনুভুতি,কত আবেগ থাকতো সেই ভালোবাসায়।
আর বর্তমানের ভালোবাসায় সেই আবেগ অনুভুতি কাজ করে না।কারণ এখন প্রিয় মানুষটির সাথে চাইলেই কথা বলা যায় যখন তখন।ডিজিটাল তথ্যপ্রযুক্তির যুগে প্রিয় মানুষের সাথে যোগাযোগ করার জন্যে আছে wats app, viber , imo, Skype, Facebook। প্রিয় মানুষের উত্তর পেতে এখন সপ্তাহ,মাস অপেক্ষা করতে হয়না।এখন খনিকের মাঝেই ইচ্ছা হলে প্রিয় মানুষের সাথে দেখা করা যায় কথা বলা যায় এই সকল সামাজিক মাধ্যমের সাহায্যে।
তার ওপর মোবাইলফোন কোম্পানিগুলোর এত অল্প দামে মোবাইলফোন বিক্রি,আবার সিম কোম্পানিগুলোর সস্তা কল রেট এবং সস্তা অফার, এসবই আজকালকার ভালোবাসাকে আরও সস্তা করে দিয়েছে।এসব সস্তা ভালোবাসা টিকে থাকেও খুব অল্প সময় পর্যন্ত।
সত্যিই ডিজিটাল ভালোবাসা দিয়েছে বেগ,কেড়ে নিয়েছে আবেগ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৩:৪৩

মাসুদ_খান বলেছেন: ভালো বলেছেন । আসলে ডিজিটাল হওয়ার জন্য ভালবাসা আরও ভাল হওয়ার কথা ছিল। প্রিয়জনকে আরও বেশি সময় ফোনে,ভিডিও-তে টেক-কেয়ার করার সুযোগ ছিল । যা আগে কখনো কল্পনাও করা যায় নি। কিন্তু সমস্যা হচ্ছে একজনের সাথে কথা বলে মন ভরে না। এটা তো আমাদের প্রবলেম, হয়তো আগের মানুষও অন্য আরএকজনের সাথে কথা বলতে চাইতো বাট তখন কেউ কথা বলার মত ছিল না যা এখন সম্ভব। কিন্তু নিজেদেরকে কেন আমরা ছাড় দিচ্ছি??

২| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:০৫

জুলিয়া সুলতানা ছোঁয়া বলেছেন: Accha eta ki apnr Facebook id name?Btw fb id লাগতো। ওই যে যে জিনিস সহজে পাওয়া যায় তার চাহিদা কম।তাই আর কি ভালোবাসার এখনকার অবস্থাও তেমনটাই

৩| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৩:১৫

মাসুদ_খান বলেছেন: Id dea ki lav. tar por o
[email protected]

৪| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০২

জুলিয়া সুলতানা ছোঁয়া বলেছেন: Name bolen full

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.